শুক্রবার , ১৬ জুন ২০২৩ | ২রা কার্তিক, ১৪৩১ বঙ্গাব্দ
  1. English
  2. অনুষ্ঠানসমূহ
  3. অর্থ বাণিজ্য
  4. আন্তর্জাতিক
  5. ইসলাম
  6. ক্যারিয়ার
  7. খুলনা
  8. খেলা
  9. চট্টগ্রাম
  10. জাতীয়
  11. ঢাকা
  12. তথ্যপ্রযুক্তি
  13. পরিবেশ
  14. ফটো গ্যালারি
  15. বরিশাল

রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ে দ্য আর্ট অব সোস্যাল চেইঞ্জ শীর্ষক আন্তর্জাতিক কনফারেন্স শুরু

প্রতিবেদক
the editors
জুন ১৬, ২০২৩ ২:০৮ অপরাহ্ণ

রবীন্দ্র বিশ্ববিদ্যালয় প্রতিনিধি: রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ে দ্য আর্ট অব সোস্যাল চেইঞ্জ শীর্ষক তিন দিনব্যাপী আন্তর্জাতিক কনফারেন্স শুরু হয়েছে।

কনফারেন্সে ভারত, মালয়েশিয়াসহ দেশ বিদেশের বরেণ্য শিক্ষাবিদ ও গবেষকগণ অংশ নিচ্ছেন।

শুক্রবার (১৬ জুন) সকালে রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ে কনফারেন্সের প্রথম অধিবেশনের উদ্বোধন করেন রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. শাহ্ আজম, রবীন্দ্র ভারতী বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য প্রফেসর ড. পবিত্র সরকার ও বিশ্বভারতী বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য প্রফেসর ড. সুজিত কুমার বসু।

স্বাগত বক্তব্য রাখেন রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মোঃ শাহ্ আজম।

তিনি বলেন, দেশ-বিদেশের দুই শতাধিক গবেষকের অংশগ্রহণে তিন দিনব্যাপী এই কনফারেন্স আয়োজন করতে পেরে রবীন্দ্র বিশ্ববিদ্যালয় আনন্দিত। গবেষণা জাতীয় উন্নয়নের একটি সোপান। গবেষণাকে আলোর সামনে আনতে কনফারেন্স গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে।

পরে আগত অতিথি, শিক্ষক, গবেষক, ডেলিগেট এবং কনফারেন্স আয়োজক কমিটিকে ধন্যবাদ জ্ঞাপন করেন বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার প্রফেসর ড. ফিরোজ আহমদ।

কনফারেন্সের দ্বিতীয় অধিবেশনে কি-নোট স্পিকার হিসেবে বক্তব্য রাখেন রবীন্দ্র ভারতী বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য প্রফেসর ড. পবিত্র সরকার, মালায়া বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ড. নরিজা বিনতে মোস্তামিল, রবীন্দ্র সংগীত বিশেষজ্ঞ রেজওয়ানা চৌধুরী বন্যা ও রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মোঃ শাহ্ আজম।

উদ্বোধনী অধিবেশন শেষে রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ের অ্যাকাডেমিক ভবনের লেকচার থিয়েটারম সংগীত বিভাগের মিউজিক স্টুডিও এবং সীমান্ত কনভেনশন সেন্টারে টেকনিক্যাল সেশনগুলো পরিচালিত হয়। সেখানে দেশ-বিদেশের গবেষকরা তাদের গবেষণা প্রবন্ধগুলো উপস্থাপন করেন।

Print Friendly, PDF & Email

সর্বশেষ - জাতীয়

error: Content is protected !!