সোমবার , ১৯ জুন ২০২৩ | ২রা আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ
  1. English
  2. অনুষ্ঠানসমূহ
  3. অর্থ বাণিজ্য
  4. আন্তর্জাতিক
  5. ইসলাম
  6. ক্যারিয়ার
  7. খুলনা
  8. খেলা
  9. চট্টগ্রাম
  10. জাতীয়
  11. ঢাকা
  12. তথ্যপ্রযুক্তি
  13. পরিবেশ
  14. ফটো গ্যালারি
  15. বরিশাল

শ্রদ্ধা ও ভালোবাসায় স. ম আলাউদ্দীনকে স্মরণ

প্রতিবেদক
the editors
জুন ১৯, ২০২৩ ৬:৩০ অপরাহ্ণ

ডেস্ক রিপোর্ট: বিনম্র শ্রদ্ধা ও অকৃত্রিম ভালোবাসায় পালিত হয়েছে সাতক্ষীরার গণমানুষের নেতা, দৈনিক পত্রদূত সম্পাদক, প্রয়াত আওয়ামী লীগ নেতা বীর মুক্তিযোদ্ধা স. ম আলাউদ্দীনের ২৮তম শাহাদত বার্ষিকী।

এ উপলক্ষে সোমবার সকালে বৃষ্টি উপেক্ষা করে বিভিন্ন সংগঠনের পক্ষ থেকে পাটকেলঘাটার মিঠাবাড়ি গ্রামে গিয়ে তার কবরে শ্রদ্ধা জানানো হয়। এ সময় স. ম আলাউদ্দীনের রুহের মাগফিরাত কামনায় কবর জিয়ারত, দোয়া ও মোনাজাত করা হয়।

দুপুরে জোহর বাদ সাতক্ষীরা শহরের কামালনগর জামে মসজিদে শহিদ স. ম আলাউদ্দীন স্মরণে আলোচনা সভা ও দোয়া অনুষ্ঠানের আয়োজন করা হয়।

জেলা আওয়ামী লীগ: সকাল ১০টায় শহিদ স. ম আলাউদ্দীনের কবরে পুষ্পস্তবক অর্পণের মাধ্যমে শ্রদ্ধা নিবেদন করে সাতক্ষীরা জেলা আওয়ামী লীগ ও বিভিন্ন অঙ্গ সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ। এ সময় উপস্থিত ছিলেন জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি অধ্যক্ষ আবু আহমেদ, দপ্তর সম্পাদক শেখ হারুন উর রশিদ, স্বাস্থ্য ও জনসংখ্যা বিষয়ক সম্পাদক ডা. সুব্রত ঘোষ, নগরঘাটা ইউনিয়ন শাখার সভাপতি স. ম আক্তারুল ইসলাম প্রমুখ।

সাতক্ষীরা জেলা নাগরিক কমিটি: সকাল ৮টায় সংগঠনের আহবায়ক অ্যাড. শেখ আজাদ হোসেন বেলালের নেতৃত্বে শহিদ স. ম আলাউদ্দীনের কবরে শ্রদ্ধা নিবেদন করা হয়। এ সময় উপস্থিত ছিলেন বিশিষ্ট মানবাধিকার ব্যক্তিত্ব মাধব চন্দ্র দত্ত, জেলা জাসদের সভাপতি শেখ ওবায়দুস সুলতান বাবলু, জেএসডির সুধাংশু শেখর সরকার, বাংলাদেশ জাসদের সাধারণ সম্পাদক অধ্যাপক ইদ্রিস আলী, বাসদের নিত্যানন্দ সরকার, আবু তালেব, উদীচীর সভাপতি শেখ সিদ্দিকুর রহমান, মানবাধিকার কর্মী অ্যাড. মুনির উদ্দীন প্রমুখ।

সাতক্ষীরার সাংবাদিক নেতৃবৃন্দ: পৃথক পৃথকভাবে সাতক্ষীরার সাংবাদিক নেতৃবৃন্দ স. ম আলাউদ্দীনের কবরে ফুল দিয়ে শ্রদ্ধা জানান। এ সময় উপস্থিত ছিলেন সাতক্ষীরা প্রেসক্লাবের সাবেক সভাপতি অধ্যক্ষ আবু আহমেদ, সাবেক সভাপতি অ্যাড. আবুল কালাম আজাদ, সাবেক সাধারণ সম্পাদক রুহুল কুদ্দুস, রবিউল ইসলাম, আব্দুস সামাদ, সিরাজুল ইসলাম, তানজির কচি, রিজাউল করিম, মৃত্যুঞ্জয় রায় অপূর্ব প্রমুখ।

বঙ্গবন্ধু পেশাভিত্তিক মাধ্যমিক বিদ্যালয়: প্রধান শিক্ষক লায়লা পারভীন সেঁজুতির নেতৃত্বে স্কুলের শিক্ষকবৃন্দ স. ম আলাউদ্দীনের কবরে শ্রদ্ধা নিবেদন করেন। এসময় উপস্থিত ছিলেন সহকারী প্রধান শিক্ষক ফজলুর রহমান, সহকারী শিক্ষক নবকুমার ঢালী, মাও. রুহুল কুদ্দুস, পূর্ণচন্দ্র সরকার, নরেশ চন্দ্র সরকার, বিশ্বনাথ সরকার, মুকুল কুমার সরকার, কৃষ্ণপদ সরকার, উজ্জ্বল রায়, তপন কুমার রায়, তাপস কুমার রায়, খায়রুজ্জামান শামীম, আবুল কাশেম, স্বপন কুমার সরকার, অঞ্জন মন্ডল প্রমুখ।

পৃথক পৃথক এসব আয়োজনে দোয়া ও মোনাজাত পরিচালনা করেন মাও. রুহুল কুদ্দুস ও শহীদুল ইসলাম তুহিন।

কামালনগর জামে মসজিদে দোয়া ও আলোচনা সভা: শহরের কামালনগর জামে মসজিদে ১৯ জুন সোমবার জোহর বাদ দৈনিক পত্রদূত সম্পাদক বীর মুক্তিযোদ্ধা শহিদ স. ম আলাউদ্দীন এর স্মরণে এক আলোচনা সভা ও দোয়া অনুষ্ঠানের আয়োজন করা হয়।

পৌর আওয়ামী লীগ নেতা আব্দুল মাজেদ খানের সভাপতিত্বে সভায় উপস্থিত ছিলেন পৌর আওয়ামী লীগের ধর্ম বিষয়ক সম্পাদক কামরুজ্জামান, বিশিষ্ট ব্যবসায়ী শাহীন, রুবেল, জাহাঙ্গীর আলম, ওলিউর রহমান, চঞ্চল, মিলনসহ মুসুল্লিবৃন্দ। এসময় আরো উপস্থিত ছিলেন সাংবাদিক আমিরুজ্জামান বাবু, হাফেজ আব্দুস সোহবানসহ এলাকার ধর্মপ্রাণ মুসুল্লিবৃন্দ। অনুষ্ঠানে মরহুমের জীবনী নিয়ে আলোচনা করেন পাটকেলঘাটার কৃতি সন্তান কামালনগর জামে মসজিদের খতিব মুফতি হাফেজ মাওঃ ইয়াছিন আলম খান। শেষে মরহুমের রুহের মাগফিরাত কামনা করে দোয়া করা হয়।

উল্লেখ্য, মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক, সাবেক গণপরিষদ সদস্য স. ম আলাউদ্দীন ১৯৯৬ সালের ১৯ জুন সাতক্ষীরা শহরে অবস্থিত দৈনিক পত্রদূত অফিসে কর্মরত অবস্থায় ঘাতকের গুলিতে নিহত হন। চাঞ্চল্যকর এই হত্যাকান্ডের পর গত ২৭ বছরেও হত্যা মামলার বিচার সম্পন্ন হয়নি।

এদিকে, স. ম আলাউদ্দীনের ২৮তম শাহাদত বার্ষিকী উপলক্ষে আগামী ২২ জুন ম্যানগ্রোভ সভাঘরে ‘কবি সাহিত্যিকদের চোখে স. ম আলাউদ্দীন’ শীর্ষক আলোচনা সভা, ৮ জুলাই সাতক্ষীরা শিল্পকলা একাডেমিতে মুক্তিযোদ্ধা প্রজন্ম সমাবেশ এবং জেলা আওয়ামী লীগের পক্ষ থেকে পৃথক কর্মসূচি গ্রহণ করা হয়েছে।

 

 

 

Print Friendly, PDF & Email

সর্বশেষ - জাতীয়

error: Content is protected !!