মঙ্গলবার , ১১ জুলাই ২০২৩ | ২রা আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ
  1. English
  2. অনুষ্ঠানসমূহ
  3. অর্থ বাণিজ্য
  4. আন্তর্জাতিক
  5. ইসলাম
  6. ক্যারিয়ার
  7. খুলনা
  8. খেলা
  9. চট্টগ্রাম
  10. জাতীয়
  11. ঢাকা
  12. তথ্যপ্রযুক্তি
  13. পরিবেশ
  14. ফটো গ্যালারি
  15. বরিশাল

সাতক্ষীরা পৌরসভার সামনে গণঅবস্থান কর্মসূচি বুধবার, সফল করার আহবান

প্রতিবেদক
the editors
জুলাই ১১, ২০২৩ ৮:৪৪ অপরাহ্ণ

সাতক্ষীরা পৌরসভার বর্ধিত পানির বিল প্রত্যাহার এবং রাস্তাঘাট-ড্রেনেজসহ বিভিন্ন সমস্যা সমাধানের দাবিতে বুধবার (১২ জুলাই) সকাল ১০টায় পৌরসভার সামনে আহুত গণঅবস্থান কর্মসূচি সফল করার আহবান জানিয়েছে সাতক্ষীরা জেলা নাগরিক কমিটি।

সংগঠনটির পক্ষ থেকে ইতোপূর্বে নাগরিকদের এই ন্যায় সঙ্গত দাবি আদায়ে পৌরসভার মেয়র, ভারপ্রাপ্ত মেয়রসহ পৌর পরিষদের সাথে একাধিকবার আলাপ-আলোচনাকালে অযৌক্তিকভাবে বৃদ্ধিকৃত বিল প্রত্যাহারের দাবি জানানো হয়। পৌর মেয়র নিজেও অযৌক্তিকভাবে বৃদ্ধিকৃত বিল প্রত্যাহারের আশ্বাস দেন। কিন্তু অদ্যাবধি বিল প্রত্যাহার করা হয়নি।

সাতক্ষীরা জেলা নাগরিক কমিটি জেলার উন্নয়নে ২১ দফা দাবি নিয়ে দীর্ঘদিন ধরে আন্দোলন সংগ্রাম করে আসছে। এসব দাবির মধ্যে নূন্যতম নাগরিক সুযোগ সুবিধা থেকে বঞ্চিত সাতক্ষীরা পৌর এলাকার রাস্তাঘাট ও ড্রেনেজ সমস্যা সমাধানসহ বিভিন্ন বিষয় অন্তর্ভুক্ত রয়েছে।

আধুনিকমানের সুযোগ সুবিধা সম্বলিত উন্নত নাগরিক সেবার মানোন্নয়নে সাতক্ষীরা পৌরসভার কোনো সুদূর প্রসারী পরিকল্পনা নেই। জনসংখ্যা বৃদ্ধির সাথে সাথে চলাচলের সুবিধার্থে রাস্তাঘাট প্রশস্থ করা হচ্ছে না। বরং নতুন ভবন নির্মাণের সময় চলাচলের রাস্তা ও ড্রেনেজ ব্যবস্থা দখল হয়ে যাচ্ছে। ব্যস্ততম শহরের কোথাও ফুটপাথ রাখা হচ্ছে না। গুরুত্বপূর্ণস্থানগুলিতে ওভারপাস নির্মাণ এবং প্রধান সড়কগুলো ডিভাইডার দিয়ে দুই ও চার লেন করার কার্যকর কোনো পদক্ষেপ নেই। শহরের ইটাগাছা হাট, পুরাতন সাতক্ষীরা হাট, কদমতলা হাট ও সাতক্ষীরা বড়বাজার প্রশস্থ ও নতুন বহুতল ভবন নির্মাণ করে আধুনিক হাট-বাজারে রূপান্ত্রিত করার বিষয়টিও সুদূর পরাহত। শহরের শহিদ আব্দুর রাজ্জাক পার্ক দখলমুক্ত ও ব্যবহারের উপযোগী করারও কোনো পদক্ষেপ নেই। নেই কোনো অডিটোরিয়াম, কমিউনিটি সেন্টার, শিশু পার্ক, হকার্স মার্কেট ও খেলার মাঠ। একমাত্র নিউমার্কেটটি ভেঙে ফেলার পর তা পুর্ননির্মাণের কোনো উদ্যোগ নেওয়া হয়নি। নেই ডাস্টবিন ও পর্যাপ্ত গণশৌচাগার। দশ বছর পূর্বে সাতক্ষীরা শহর বাইপাস সড়ক নির্মিত হলেও শহরের সাথে যুক্ত লিঙ্ক রোডগুলো উপযোগী করে গড়ে না তোলায় বাইপাসের কোনো সুফল নাগরিকরা পাচ্ছে না। শহরের যানজট নিরসনে প্রধান সড়কের সাথে অন্যান্য সড়কগুলোর পর্যাপ্ত লিঙ্ক রোড নির্মাণের উদ্যোগ নেওয়া হয়নি। এমনকি যানজট কবলিত গুরুত্বপূর্ণ স্থানগুলিতে ট্রাফিক পুলিশের দাড়ানোর মত কোনো স্থান নেই। ফলে দ্রুত সাতক্ষীরা শহর ঘিঞ্জি বস্তি শহরে পরিণত হচ্ছে।

এসব সমস্যা সমাধানে নাগরিক কমিটির চলমান আন্দোলনের সাথে যুক্ত বর্ধিত পানির বিল প্রত্যাহারের দাবিতে গণঅবস্থান কর্মসূচি সফল করার আহবান জানিয়ে বিবৃতি দিয়েছেন সাতক্ষীরা জেলা নাগরিক কমিটির আহবায়ক অ্যাড. শেখ আজাদ হোসেন বেলাল ও সদস্য সচিব অ্যাড. আবুল কালাম আজাদ। প্রেসবিজ্ঞপ্তি

 

Print Friendly, PDF & Email

সর্বশেষ - জাতীয়

error: Content is protected !!