শুক্রবার , ১৪ জুলাই ২০২৩ | ২৪শে ভাদ্র, ১৪৩১ বঙ্গাব্দ
  1. English
  2. অনুষ্ঠানসমূহ
  3. অর্থ বাণিজ্য
  4. আন্তর্জাতিক
  5. ইসলাম
  6. ক্যারিয়ার
  7. খুলনা
  8. খেলা
  9. চট্টগ্রাম
  10. জাতীয়
  11. ঢাকা
  12. তথ্যপ্রযুক্তি
  13. পরিবেশ
  14. ফটো গ্যালারি
  15. বরিশাল

পরীক্ষার আগেই নিরাপত্তা কর্মী পদে সভাপতির ভাতিজা রায়হানের নিয়োগ চূড়ান্ত

প্রতিবেদক
the editors
জুলাই ১৪, ২০২৩ ১২:৩৯ অপরাহ্ণ

সিনিয়র করেসপন্ডেন্ট: আবেদনকারীদের অংশগ্রহণে লিখিত ও মৌখিক পরীক্ষা অনুষ্ঠিত হওয়ার আগেই চূড়ান্ত হয়ে গেল সভাপতির আপন ভাতিজার নিয়োগ। ফরিদ রায়হান নামের সৌভাগ্যবান ঐ প্রার্থী শ্যামনগর উপজেলার বিএসটি মাদ্রাসার পরিচ্ছন্নতা কর্মী পদে নিয়োগ পেতে চলেছেন। মোটা অংকের টাকা আর মাদ্রাসা পরিচালনা পর্ষদের সভাপতির ভাতিজা হওয়ায় তিনি নিয়োগ পেতে যাচ্ছেন বলে অভিযোগ।

এদিকে পরীক্ষার আগে নিয়োগের জন্য প্রার্থী চূড়ান্তের বিষয়টি প্রকাশ হওয়াতে অপরাপর আবেদনকারীদের মধ্যে হতাশা ভর করেছে। অবিলম্বে ‘নামকাওয়াস্তে’ গঠিত নিয়াগ বোর্ড ও তার কার্যক্রম বাতিল করে জেলা প্রশাসকের তত্ত্বাবধানে নুতন করে নিয়োগ প্রক্রিয়া সম্পন্নের দাবি জানিয়েছে স্থানীয়রা।

জানা যায়, শুক্রবার (১৪ জুলাই) বেলা ১১টায় উপজেলার বিএসটি মাদ্রাসার আয়া এবং পরিচ্ছন্নতা কর্মী পদে নিয়োগ পরীক্ষা অনুষ্ঠিত হওয়ার কথা। পূর্ব প্রস্তুতি মতে ডিজির প্রতিনিধিকে আমন্ত্রণ জানানোসহ নিয়োগ প্রক্রিয়ার যাবতীয় কার্যক্রম সম্পন্ন হয় শুক্রবার সকালের আগে। তবে ডিজির প্রতিনিধি বেলা ১২টা পর্যন্ত শ্যামনগরে না পৌঁছানোর এক পর্যায়ে প্রচার হয় মাদ্রাসার সভাপতি নুরুল ইসলামের ভাই ফজলুল হকের ছেলে ফরিদ রায়হানকে পরিচ্ছন্নতা কর্মী পদে চাকুরীর জন্য আগেই মনোনীত করা হয়েছে। এছাড়া আয়া পদে প্রায় সাত লাখ টাকার বিনিময়ে সভাপতির ঘনিষ্ঠ নাসিমাকে নিয়োগ দেয়ার বিষয়টি চূড়ান্ত করা হয়েছে। পরবর্তীতে ডিজির প্রতিনিধি পৌঁছালে শুধুমাত্র আনুষ্ঠানিকতা করেই তাদের পূর্ব র্নিধারিত দু’জনের নিয়োগ প্রক্রিয়া চূড়ান্ত করা হবে।

এখবর ছড়িয়ে পড়লে পদ দুটির জন্য দরখাস্তকারীরা দারুনভাবে মুষড়ে পড়েন। তারা দাবি করেন, সভাপতি টাকা আর প্রভাব খাটিয়ে পরিবারের সদস্য ও কাছের মানুষদের আগে থেকেই নির্বাচিত করেছেন। এসব সংক্ষুব্ধ আবেদনকারী ও তাদের অভিভাবকরা নিয়োগ পরীক্ষা স্থগিত রেখে নুতনভাবে সাতক্ষীরা জেলা প্রশাসকের তত্ত্বাবধানে পুনরায় নিয়োগ বোর্ড গঠনের ভিত্তিতে স্বচ্ছভাবে নিয়োগ দানের আবেদন জানান।

এসব বিষয়ে মাদ্রাসা সুপারিনডেন্ট মোঃ আবুল কাশেম জানান, কারও নিয়োগের বিষয়ে পূর্ব র্নিধারিত কোনো সিদ্ধান্তের বিষয়ে জানা নেই। পরিচালনা পর্ষদের সভাপতিসহ সদস্যরা নিয়োগ প্রক্রিয়া তদারকির দায়িত্বে রয়েছেন।

এ বিষয়ে জানতে মাদ্রাসা সভাপতি নুরুল ইসলামকে ফোন দেয়া হলেও তিনি তা রিসিভ করেননি।

Print Friendly, PDF & Email

সর্বশেষ - জাতীয়

আপনার জন্য নির্বাচিত

আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসরের ঘোষণা তামিমের

দুর্বল হয়ে গেছে মিধিলি, বৃষ্টি ঝরিয়ে আরও শক্তি হারাবে

‘স্কুলে শিক্ষার্থীদের বেতন দিতে হবে এটা একমাত্র বাংলাদেশেই আছে’

তালায় জামায়াত-বিএনপির ভোট টানতে মরিয়া প্রার্থীরা, সাংগঠনিক ব্যবস্থার হুমকি!

তাবলিগ জামাতে জিয়াউল হক পলাশ

গাজায় দীর্ঘ হচ্ছে লাশের সারি, নিহত ২০ হাজার ছাড়ালো

৬ দিনের ছুটি পেতে যাচ্ছে সংবাদপত্র, ঘোষণা কাল

অস্তিত্বে বঙ্গবন্ধু, বঙ্গবন্ধুই অস্তিত্ব || ড. কাজী এরতেজা হাসান

সাতক্ষীরায় ২টি পলিথিন কারখানায় টাস্কফোর্সের অভিযান, ২ জনের কারাদণ্ড

ইউক্রেনে কারাবন্দিরা যোগ দিতে পারবেন সেনাবাহিনীতে, সংসদে বিল পাস

error: Content is protected !!