রবিবার , ১৬ জুলাই ২০২৩ | ২রা আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ
  1. English
  2. অনুষ্ঠানসমূহ
  3. অর্থ বাণিজ্য
  4. আন্তর্জাতিক
  5. ইসলাম
  6. ক্যারিয়ার
  7. খুলনা
  8. খেলা
  9. চট্টগ্রাম
  10. জাতীয়
  11. ঢাকা
  12. তথ্যপ্রযুক্তি
  13. পরিবেশ
  14. ফটো গ্যালারি
  15. বরিশাল

বিদ্যালয়ের ভবন উদ্বোধন: ব্যানারে জাতির জনক ও প্রধানমন্ত্রীর ছবি না দেওয়ায় ক্ষোভ!

প্রতিবেদক
the editors
জুলাই ১৬, ২০২৩ ৭:১৭ অপরাহ্ণ

ডেস্ক রিপোর্ট: বিদ্যালয়ের সম্প্রসারিত পাঁচতলা ভবনের উদ্বোধনী অনুষ্ঠানের ব্যানারে জাতির জনক শেখ মুজিবুর রহমান ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছবির দেখা মেলেনি। পরবর্তীতে উপজেলা পরিষদ চেয়ারম্যান বিশেষ অতিথির বক্তব্যে বিষয়টি সামনে আনলে টনক নড়ে কর্তৃপক্ষের। এসময় তড়িঘড়ি করে প্রতিষ্ঠানের অফিস কক্ষে ব্যবহৃত জাতির জনক ও প্রধানমন্ত্রীর ছবি দুটি এনে চড়িয়ে দেয়া হয় ব্যানারে।

রোববার বেলা ১২টার দিকে সাতক্ষীরার শ্যামনগর উপজেলার কাঁঠালবাড়িয়া এজি মাধ্যমিক বিদ্যালয়ে নবনির্মিত ভবনের উদ্বোধনী অনুষ্ঠানে এই ঘটনা ঘটে।

সরকারি অনুদানে বাস্তবায়িত নুতন ভবনের উদ্বোধনী অনুষ্ঠানের ব্যানারে জাতির জনক আর প্রধানমন্ত্রীর ছবি যুক্ত না করার ঘটনায় অতিথিসহ উপস্থিত স্থানীয়দের মধ্যে ক্ষোভের সৃষ্টি হয়। যদিও শেষ পর্যন্ত ‘তাড়াহুড়ার’ কারণে জাতির জনকসহ প্রধানমন্ত্রীর ছবি যুক্ত না করার ব্যাখ্যা দিয়ে বিষয়টিকে এড়িয়ে যাওয়ার চেষ্টা করেন প্রধান শিক্ষক।

জানা যায়, ২০১৯ সালে কাঁঠালবাড়িয়া এজি মাধ্যমিক বিদ্যালয়ের পাঁচ তলা ভবন নির্মাণ কাজ শুরু হয়। শিক্ষা প্রকৌশল অধিদপ্তরের বাস্তবায়নে প্রায় পাঁচ কোটি টাকা ব্যয়ে আধুনিক সুযোগ সুবিধা সংবলিত ভবনের কাজ সম্পন্ন হয় ২০২৩ সালে। রোববার সাতক্ষীরা-৪ আসনের সংসদ সদস্য এসএম জগলুল হায়দার প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে ভবনটি উদ্বোধন করেন।

অভিযোগ উঠেছে, উদ্বোধনী অনুষ্ঠানের জন্য তৈরীকৃত ব্যানারে জাতির জনক ও প্রধানমন্ত্রীর ছবি যুক্ত করা হয়নি। অনুষ্ঠানের শেষ দিকে যেয়ে উপজেলা পরিষদ চেয়ারম্যান আতাউল হক দোলন নিজ বক্তব্যে বিষয়টি কর্তৃপক্ষের নজরে এনে তীব্র ক্ষোভ প্রকাশ করেন। এসময় অফিস কক্ষ থেকে দুটি ছবি এনে ব্যানারের উপর দেয়া হয়।

বিষয়টি নিয়ে দৃষ্টি আকর্ষণ করা হলে প্রধান শিক্ষক আজহারুল ইসলাম জানান, তাড়হুড়ার কারণে মনে ছিল না। বিষয়টি বুঝতে পেরে পরবর্তীতে অফিস থেকে ছবি এনে ব্যানারের উপর টানানো হয়।

উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার নুর মোহাম্মদ তেজারত বলেন, বিষয়টি খতিয়ে দেখা হবে।

Print Friendly, PDF & Email

সর্বশেষ - জাতীয়

error: Content is protected !!