রবিবার , ২৩ জুলাই ২০২৩ | ২৪শে ভাদ্র, ১৪৩১ বঙ্গাব্দ
  1. English
  2. অনুষ্ঠানসমূহ
  3. অর্থ বাণিজ্য
  4. আন্তর্জাতিক
  5. ইসলাম
  6. ক্যারিয়ার
  7. খুলনা
  8. খেলা
  9. চট্টগ্রাম
  10. জাতীয়
  11. ঢাকা
  12. তথ্যপ্রযুক্তি
  13. পরিবেশ
  14. ফটো গ্যালারি
  15. বরিশাল

দেবহাটায় প্রশিক্ষণপ্রাপ্ত প্রতিবন্ধী ব্যক্তিদের সনদপত্র ও নগদ অর্থ বিতরণ

প্রতিবেদক
the editors
জুলাই ২৩, ২০২৩ ৭:২৮ অপরাহ্ণ

দেবহাটা প্রতিনিধি: দেবহাটায় প্রশিক্ষণপ্রাপ্ত প্রতিবন্ধী ব্যক্তিদের মাঝে সনদপত্র ও নগদ আর্থিক সহায়তা বিতরণ করা হয়েছে।

রোববার বেলা ১১টায় ডিজএ্যাবল্ড রিহ্যাবিলিটেশন অ্যান্ড রিসার্চ অ্যাসোসিয়েশন (ডিআরআরএ) এর আয়োজনে এবং পল্লী কর্ম-সহায়ক ফাউন্ডেশন (পিকেএসএফ) এর সহযোগিতায় সেইপ প্রকল্পের আওতায় উপজেলার হাদিপুরস্থ ডিআরআরএ’র আঞ্চলিক কার্যালয়ে এই আর্থিক সহায়তা বিতরণ করা হয়।

এতে ডিআরআরএ এর নির্বাহী পরিচালক ফরিদা ইয়াসমিনের সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্য রাখেন পল্লী কর্ম-সহায়ক ফাউন্ডেশনের (পিকেএসএফ) চেয়ারম্যান বিশিষ্ট অর্থনীতিবিদ ড. কাজী খালিকুজ্জামান আহমেদ। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য দেন পিকেএসএফের অতিরিক্ত ব্যবস্থাপনা পরিচালক ড. জসীম উদ্দীন। সমগ্র অনুষ্ঠান পরিচালনা করেন (ডিআরআরএ) এর উপদেষ্টা সপ্না রেজা।
এসময় ‘স্কিলস ফর এমপ্লয়মেন্ট ইনভেস্টমেন্ট প্রোগ্রাম (সেইপ) এর আওতায় মোবাইল ফোন সার্ভিসিং ও ফ্যাশন গার্মেন্টস- এই দুই ট্রেডের আওতায় ৪০ জন যুব নারী প্রতিবন্ধী ব্যক্তি ও ৪০ জন যুব পুরুষ প্রতিবন্ধী ব্যক্তির মাঝে সনদপত্র ও নগদ অর্থের চেক বিতরণ করেন অতিথিবৃন্দ।

অনুষ্ঠানে বলা হয়, সুযোগ ও সহায়তা পেলে সক্ষমতা ও দক্ষতার পরিচয় মেলে। সৃষ্টি হয় কর্মসংস্থানের মধ্য দিয়ে ব্যক্তির মানব মর্যাদা। পিছিয়ে পড়া, পিছিয়ে থাকা ও পিছিয়ে রাখা প্রতিবন্ধী ব্যক্তিদের সক্ষমতা, আত্মনির্ভরশীলতা এবং সর্বোপরি মানব মর্যাদা সৃষ্টির লক্ষ্যে অর্থ মন্ত্রণালয়ের আর্থিক সহায়তা ও পিকেএসএফ এর সার্বিক সহযোগিতায় ডিআরআরএ এই কাজটি বাস্তবায়ন করছে।

 

Print Friendly, PDF & Email

সর্বশেষ - জাতীয়

error: Content is protected !!