সোমবার , ৪ সেপ্টেম্বর ২০২৩ | ২রা আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ
  1. English
  2. অনুষ্ঠানসমূহ
  3. অর্থ বাণিজ্য
  4. আন্তর্জাতিক
  5. ইসলাম
  6. ক্যারিয়ার
  7. খুলনা
  8. খেলা
  9. চট্টগ্রাম
  10. জাতীয়
  11. ঢাকা
  12. তথ্যপ্রযুক্তি
  13. পরিবেশ
  14. ফটো গ্যালারি
  15. বরিশাল

মিয়ানমারে বোমা হামলায় নিহত ৫, আহত ১১

প্রতিবেদক
Shimul Sheikh
সেপ্টেম্বর ৪, ২০২৩ ৫:১৪ অপরাহ্ণ

আন্তর্জাতিক ডেস্ক: মিয়ানমারের সীমান্ত হাব মিয়াওয়াদিতে সরকারি একটি কম্পাউন্ডে বোমা হামলার ঘটনা ঘটেছে। এতে পাঁচ সরকারি ও নিরাপত্তা কর্মকর্তা নিহত হয়েছেন।

এই ঘটনায় ১১ পুলিশ সদস্য আহত হয়েছেন। একটি সূত্র সোমবার এএফপিকে এই তথ্য জানিয়েছে।
২০২১ সালে সামরিক অভ্যুত্থানের মাধ্যমে দেশ অস্থিতিশীল পরিস্থিতিতে পড়ার পর থেকে এই শহরে সামরিক বাহিনী ও জান্তা-বিরোধী যোদ্ধাদের মধ্যে বিক্ষিপ্ত সংঘর্ষের ঘটনা ঘটে আসছে।

রোববার সন্ধ্যার শুরুতে দুটি বোমা সরকারি ওই কম্পাউন্ডে পড়ে। এই স্থানে জেলা পুলিশ অফিস ও জেনারেল প্রশাসনের দপ্তর অবস্থিত। সামরিক একটি সূত্র এই তথ্য এএফপিকে জানিয়েছে।

এই ঘটনার পর নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়। এরপর আরও দুটি বোমা পড়ে। এতে পাঁচজন নিহত এবং ১১ জন আহত হন। সূত্র পরিচয় পরিচয় প্রকাশ করেনি। মিডিয়ার সঙ্গে কথা বলার অনুমতি না থাকায় নাম প্রকাশ না করার অনুরোধ জানায় সূত্রটি।

নিহতদের মধ্যে সামরিক এক কর্মকর্তা, দুই পুলিশ কর্মকর্তা ও প্রশাসনের দুই কর্মকর্তা রয়েছেন। ১১ জুনিয়র ও সিনিয়র পুলিশ কর্মকর্তা আহত হয়েছেন। এর মধ্যে পাঁচজনের অবস্থা গুরুতর।

স্থানীয় পুলিশের একটি সূত্র এই হামলা ও হতাহতের ঘটনা নিশ্চিত করেছে। কোনো সূত্রই এটি নিশ্চিত করেনি যে, হামলার পেছনে কারা দায়ী।

জান্তা বলছে, বেশ কয়েকজন নিরাপত্তা সদস্য ও সরকারি কর্মকর্তা আহত হয়েছেন। তবে সংখ্যা প্রকাশ করা হয়নি। জান্তা অভ্যুত্থানবিরোধী পিপলস ডিফেন্স ফোর্সেস ও কারেন ন্যাশনাল লিবারেশন আর্মিকে এই ঘটনার জন্য দোষী করেছে।

সূত্র: ব্যাংকক পোস্ট

Print Friendly, PDF & Email

সর্বশেষ - জাতীয়

আপনার জন্য নির্বাচিত
error: Content is protected !!