বৃহস্পতিবার , ৫ অক্টোবর ২০২৩ | ২রা আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ
  1. English
  2. অনুষ্ঠানসমূহ
  3. অর্থ বাণিজ্য
  4. আন্তর্জাতিক
  5. ইসলাম
  6. ক্যারিয়ার
  7. খুলনা
  8. খেলা
  9. চট্টগ্রাম
  10. জাতীয়
  11. ঢাকা
  12. তথ্যপ্রযুক্তি
  13. পরিবেশ
  14. ফটো গ্যালারি
  15. বরিশাল

বিশ্বকাপ অভিষেকেই ম্যাচসেরা সর্বকনিষ্ঠ কিউই ক্রিকেটার

প্রতিবেদক
the editors
অক্টোবর ৫, ২০২৩ ১০:৩৯ অপরাহ্ণ

স্পোর্টস ডেস্ক: ক্রিকেট বিশ্বের মহারণ শুরু হয়ে গেছে। উদ্বোধনী ম্যাচেই বিশ্বচ্যাম্পিয়ন ইংল্যান্ডকে বিশাল ব্যবধানে হারিয়েছে গত আসরের রানার্স-আপ নিউজিল্যান্ড। ত্রয়োদশ ওয়ানডে বিশ্বকাপে কিউইরা বয়সের দিক থেকে তৃতীয় বয়োজ্যেষ্ঠ দল। তাদের স্কোয়াডে থাকা সর্বকনিষ্ঠ ক্রিকেটার রাচিন রবীন্দ্র। যিনি ব্যাট হাতে পেয়েছেন সেঞ্চুরি, পাশাপাশি বল হাতেও একটি উইকেট নিয়েছেন। যা তাকে কিউইদের বিশাল জয়ের দিনে ম্যাচসেরার পুরস্কার এনে দিয়েছে।

ইংল্যান্ডের বিপক্ষে তার ইনিংসটি কিউইদের হয়ে বিশ্বকাপে সর্বকনিষ্ঠ ব্যাটার হিসেবে সেঞ্চুরি। এদিন তার বয়স দাঁড়িয়েছে ২৩ বছর ৩২১ দিন। এর আগে ২৪ বছর ১৫২ দিন বয়সে ওয়ানডে বিশ্বকাপে সেঞ্চুরি করেছিলেন নাথান অ্যাস্টলে। তবে মজার বিষয় হলো— দুটি ইনিংসই এসেছে ভারতের আহমেদাবাদে এবং প্রতিপক্ষও একই (ইংল্যান্ড)। অ্যাস্টলে সর্বকনিষ্ট হিসেবে ১৯৯৬ বিশ্বকাপে ওই সেঞ্চুরির দেখা পেয়েছিলেন।

ম্যাচসেরা হয়ে রাচিন রবীন্দ্র বলেছেন, ‘কখনও কখনও এটি অবিশ্বাস্য, তবে আমাদের জন্য মহান এক দিন গেছে। বোলাররা ভালো বল করার পর আমি এখানে ডেভনকে (কনওয়ে) পেয়েছি। আমরা একসঙ্গে অনেক সময় কাটিয়েছি এবং দুজন অনেক আন্তরিকও। যা ম্যাচেও বেশ কাজে দিয়েছে। পিচটাও ব্যাটিংয়ের জন্য খুব দারুণ ছিল, যেমনটা ওয়ার্ম-আপ ম্যাচের সময় হায়দরাবাদে দেখেছি।’

ইংলিশদের দেওয়া ২৮৩ রানের জবাবে হেসেখেলেই জিতেছে নিউজিল্যান্ড। ইনিংস শেষে কনওয়ে ১৫২ এবং রবীন্দ্র অপরাজিত ছিলেন ১২৩ রানে। কনওয়ে-রবীন্দ্র ২৭৩ রানের জুটি গড়েছেন। যা নিউজিল্যান্ডের হয়ে ওয়ানডেতে দ্বিতীয় উইকেট জুটিতে সবোচ্চ রানের রেকর্ড। এর আগে সর্বোচ্চ ২০৩ রানের জুটি ছিল মার্টিন গাপটিল ও উইল ইয়াংয়ের।

এর আগে জো রুটের ৭৭ এবং জস বাটলারের ৪৩ রানের সুবাদে প্রথম ইনিংসে ইংল্যান্ড ২৮২ রান সংগ্রহ করে। কিউই বোলার ম্যাট হেনরি ও মিচেল স্যান্টনারদের দাপটে তাদের ইনিংস থামে তিনশ রানের আগেই।

Print Friendly, PDF & Email

সর্বশেষ - জাতীয়

error: Content is protected !!