সোমবার , ২৭ নভেম্বর ২০২৩ | ২রা আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ
  1. English
  2. অনুষ্ঠানসমূহ
  3. অর্থ বাণিজ্য
  4. আন্তর্জাতিক
  5. ইসলাম
  6. ক্যারিয়ার
  7. খুলনা
  8. খেলা
  9. চট্টগ্রাম
  10. জাতীয়
  11. ঢাকা
  12. তথ্যপ্রযুক্তি
  13. পরিবেশ
  14. ফটো গ্যালারি
  15. বরিশাল

শিবির ক্যাডার হাসানের নেতৃত্বে জমি দখলের অভিযোগ!

প্রতিবেদক
the editors
নভেম্বর ২৭, ২০২৩ ৮:২১ অপরাহ্ণ

ডেস্ক রিপোর্ট: শিবির ক্যাডার হাসানুর রহমান হাসান ওরফে মিনিস্টার হাসানের বিরুদ্ধে কমান্ড স্টাইলে রাতারাতি গাছ কেটে ঢালাই দিয়ে জমি দখলের অভিযোগ উঠেছে।

আলোচিত এই হাসানের বিরুদ্ধে চাঁদাবাজি, মাদক, নারী কেলেঙ্কারী, নাশকতার ঘটনায় সাতক্ষীরা সদর থানা, পাবনা সদর থানা ও পাটকেলঘাটা থানায় অন্তত ৯টি মামলা রয়েছে।

হাসানুর রহমান হাসান সাতক্ষীরা জেলার তালা উপজেলা ছাত্র-শিবিরের সাবেক সাধারণ সম্পাদক।

রবিবার (২৬ নভেম্বর) রাত সাড়ে ৮টার দিকে হাসানের নেতৃত্বে ৫-৬টি মোটর সাইকেলযোগে একদল সন্ত্রাসী সাতক্ষীরা জেলা ও দায়রা জজ আদালতের জারিকারক মোঃ আলমঙ্গীর কবিরের পাটকেলঘাটা থানার তৈলকুপী গ্রামের বাড়ির পৈত্রিক জমিতে মহড়া দিয়ে বিভিন্ন গাছ-গাচাছি কেটে ফেলে। এসময় পরিবারের লোকজন বাঁধা দিতে গেলে তাদেরকে হত্যার হুমকি দিয়ে সরিয়ে দেয় তারা। এঘটনায় ৯৯৯-এ ফোন দিলে পুলিশ ঘটনাস্থল থেকে তৈলকুপি গ্রামের আরশাদ গাজীর ছেলে খায়রুলকে আটক করে থানায় নিয়ে আসে। পুলিশ ঘটনাস্থল ত্যাগ করলে শিবীর নেতা হাসান আরও বেপরোয়া হয়ে উঠে।

প্রত্যক্ষদর্শীদের ভাষ্যমতে, পুলিশ চলে আসার পরপরি রাত ৯টা থেকে গভীররাত পর্যন্ত লোকজন ও মিস্ত্রি দিয়ে রাতারাতি ওই জমি ঢালায় করে জবর দখলে নেয় সে।

এদিকে ঘটনার সময় তাৎক্ষণিক জেলা ও দায়রা জজ আদালতের জারিকারক মোঃ আলমঙ্গীর কবির ও তার ছোট ভাইয়ের শ্যালক পেস্টি বেঙ্গল লিঃ কোম্পানির সিনিয়র সেলস্ রিপ্রেজেন্টটিভ মোঃ সাগর হোসেন সাংবাদিকদের নিকট ঘটনাটি জানায়।

জানা গেছে, সম্প্রতি নাশকতা মামলায় জেলা হাজত থেকে জামিনে বের হয়ে হাসান আবারও বেপরোয়া হয়ে উঠেছে। এলাকায় তার নেতৃত্বে সংগঠিত হচ্ছে বিভিন্ন অপরাধমূলক কর্মকান্ড।

এলাকাবাসীর অভিযোগ, শিবির ক্যাডার হাসান ২৮ অক্টোবর ঢাকার জামায়াতের মহাসমাবেশে হাজার হাজার নেতা-কর্মী নিয়ে যোগদান করে।

এদিকে, জমি দখলের ঘটনায় সোমবার জেলা ও দায়রা জজ আদালতের জারিকারক মোঃ আলমগীরের পিতা লিয়াকাত গাজী হাসানসহ তার বাহিনীর বিরুদ্ধে পাটকেলঘাটা থানায় অভিযোগ দাখিল করেছেন।

পাটকেলঘাটা থানার অফিসার ইনচার্জ মাহমুদ হাসান জানান, রাতে দুই বার পুলিশ ঘটনাস্থলে গিয়েছিল। তাদের একজনকে ধরে নিয়ে কোর্টে চালান দেওয়া হয়েছে। এই জমি নিয়ে উভয়ের মধ্যে বিরোধ ছিল।

 

Print Friendly, PDF & Email

সর্বশেষ - জাতীয়

error: Content is protected !!