শনিবার , ২ ডিসেম্বর ২০২৩ | ২৪শে ভাদ্র, ১৪৩১ বঙ্গাব্দ
  1. English
  2. অনুষ্ঠানসমূহ
  3. অর্থ বাণিজ্য
  4. আন্তর্জাতিক
  5. ইসলাম
  6. ক্যারিয়ার
  7. খুলনা
  8. খেলা
  9. চট্টগ্রাম
  10. জাতীয়
  11. ঢাকা
  12. তথ্যপ্রযুক্তি
  13. পরিবেশ
  14. ফটো গ্যালারি
  15. বরিশাল

একই আসনে বাবার প্রতিদ্বন্দ্বী ছেলে, সাবেক এমপির বিপরীতে স্ত্রী

প্রতিবেদক
Shimul Sheikh
ডিসেম্বর ২, ২০২৩ ৮:১৪ পূর্বাহ্ণ

ডেস্ক রিপোর্ট: ফেনী-৩ (সোনাগাজী ও দাগনভূঞা) আসন থেকে আওয়ামী লীগের প্রার্থী হিসেবে আবুল বাশার ও স্বতন্ত্র প্রার্থী হিসেবে তার ছেলে প্রকৌশলী ইশতিয়াক আহম্মেদ সৈকত মনোনয়নপত্র জমা দিয়েছেন। বৃহস্পতিবার (৩০ নভেম্বর) জেলা রিটার্নিং কর্মকর্তা ও জেলা প্রশাসক মোছাম্মৎ শাহীনা আক্তার এসব তথ্য নিশ্চিত করেছেন।

আবুল বাশার যুবলীগের সাবেক ভারপ্রাপ্ত সভাপতি ও প্রেসিডিয়াম সদস্য। তিনি জনশক্তি রপ্তানীকারকদের সংগঠন বাংলাদেশ এসোসিয়েশন অব ইন্টারন্যাশনাল রিক্রুটিং এজেন্সির (বায়রা) কার্যনির্বাহী কমিটির সভাপতির দায়িত্ব পালন করছে।

ছেলের মনোনয়নপত্র জমার বিষয়ে আওয়ামী লীগের প্রার্থী আবুল বাশার ঢাকা পোস্টকে বলেন, নির্বাচনে সে আমার সন্তান হিসেবে নয়, বরং একজন প্রার্থী হিসেবে লড়বে। এছাড়া দল থেকে ডামি প্রার্থীর কথা বলা হয়েছে। মূলত প্রধানমন্ত্রী শেখ হাসিনার সেই বক্তব্যের ইঙ্গিতেই আমার ছেলে মনোনয়নপত্র জমা দিয়েছেন।

আবুল বাশার টানা চতুর্থবারের মতো আওয়ামী লীগের দলীয় মনোনয়ন পেয়েও যেন দুশ্চিন্তা কাটছে না। কারণ আওয়ামী লীগ জোটবদ্ধ নির্বাচন করলে শরিকদের জন্য ছেড়ে দিতে পারে এ আসনটি। ২০১৪ ও ২০১৮ সালে নৌকার মনোনয়ন পেয়েও জোটের রাজনীতির কারণে বাশারকে নির্বাচন থেকে সরে যেতে হয়েছে। এর আগে নবম জাতীয় সংসদ নির্বাচনে নৌকা প্রতীক পেয়ে প্রথমবারের মতো নির্বাচনে অংশ নিয়ে ধানের শীষ প্রতীকের কাছে প্রায় ৪০ হাজার ভোটের ব্যবধানে পরাজিত হন তিনি।

এ প্রসঙ্গে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী আবুল বাশার ঢাকা পোস্টকে বলেন, জোটবদ্ধ নির্বাচনের বিষয়টি পুরোপুরি কেন্দ্রীয় সিদ্ধান্তের ওপর নির্ভর করছে। তবে স্থানীয়ভাবে জনপ্রিয়তা যার এবং জনগণ যাকে চায় তিনিই নির্বাচন করবেন। এ বিষয়ে আমার কোনো শঙ্কা নেই।

এদিকে এ আসন থেকে ক্ষমতাসীন আওয়ামী লীগের দলীয় মনোনয়ন না পেয়ে স্বতন্ত্র প্রার্থী হয়ে নির্বাচনী মাঠে নেমেছেন এক দম্পতি। এ দম্পতি হলেন, সৌদি আরবের জেদ্দা আওয়ামী লীগের সাবেক সভাপতি ও ফেনী-৩ আসনের সাবেক সংসদ সদস্য হাজী রহিম উল্যাহ এবং তার স্ত্রী জেদ্দা মহানগর মহিলা আওয়ামী লীগের সাবেক সভাপতি পারভীন আক্তার।

এ ব্যাপারে সাবেক সংসদ সদস্য হাজী রহিম উল্যাহ বলেন, এ আসনে এমপি থাকাকালীন ব্যাপক উন্নয়ন করেছি। একাদশ জাতীয় সংসদ নির্বাচনে দলীয় সিদ্ধান্তে মহাজোটের শরীক জাতীয় পার্টির প্রার্থীর সমর্থনে নির্বাচন থেকে সরে দাঁড়িয়েছি। এবার জনগণের ভোটে নির্বাচিত হয়ে এলাকার মানুষের ভাগ্য উন্নয়নে কাজ করব।

ফেনী-৩ (সোনাগাজী ও দাগনভূঞা) আসনে বর্তমান সংসদ সদস্য ও জাতীয় পার্টির প্রার্থী মাসুদ উদ্দিন চৌধুরী, জাকের পার্টির প্রার্থী আবুল হোসেন, ইসলামিক ফ্রন্ট পার্টির মো. আবু নাসের, প্রগতিশীল গণতান্ত্রিক ফোরামের প্রার্থী আজিম উদ্দিন আহমেদ, বাংলাদেশ সুপ্রিম পার্টির প্রার্থী তবারক হোসেন, তৃণমূল বিএনপির আজিম উদ্দিন আহমেদ, বাংলাদেশ ইসলামি ফ্রন্টের নিজাম উদ্দিন, সাংস্কৃতিক মুক্তি জোটের জোবায়ের ইবনে সুফিয়ান, স্বতন্ত্র প্রার্থী জেডএম কামরুল আনাম এবং আবদুল কাশেম আজাদসহ মোট ১৪ জন প্রার্থী মনোনয়নপত্র জমা দিয়েছেন।

নির্বাচন কমিশন ঘোষিত তফসিল অনুযায়ী নির্বাচনে মনোনয়নপত্র বাছাই হবে ১ থেকে ৪ ডিসেম্বরের মধ্যে। এর মধ্যে ফেনীর তিনটি আসনে বাছাইয়ের দিন ধার্য করা হয়েছে ৪ ডিসেম্বর।

রিটার্নিং কর্মকর্তার সিদ্ধান্তের বিরুদ্ধে আপিল ও শুনানি ৬-১৫ ডিসেম্বর এবং ১৭ ডিসেম্বরের মধ্যে মনোনয়নপত্র প্রত্যাহার করা যাবে। প্রতীক বরাদ্দ দেওয়া হবে ১৮ ডিসেম্বর। নির্বাচনী প্রচারণা চলবে ১৮ ডিসেম্বর থেকে ৫ জানুয়ারি সকাল ৮টা পর্যন্ত। ব্যালট পেপারে ভোটগ্রহণ হবে ৭ জানুয়ারি সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত।ত করেছে বিএনপি : জয়

Print Friendly, PDF & Email

সর্বশেষ - জাতীয়

error: Content is protected !!