শনিবার , ৯ ডিসেম্বর ২০২৩ | ১লা শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. English
  2. অনুষ্ঠানসমূহ
  3. অর্থ বাণিজ্য
  4. আন্তর্জাতিক
  5. ইসলাম
  6. ক্যারিয়ার
  7. খুলনা
  8. খেলা
  9. চট্টগ্রাম
  10. জাতীয়
  11. ঢাকা
  12. তথ্যপ্রযুক্তি
  13. পরিবেশ
  14. ফটো গ্যালারি
  15. বরিশাল

বেগম রোকেয়া দিবসের আলোচনায় নারীর প্রতি সহিংসতা বন্ধের আহবান

প্রতিবেদক
the editors
ডিসেম্বর ৯, ২০২৩ ৬:৪৬ অপরাহ্ণ

ডেস্ক রিপোর্ট: ‘নারী ও কন্যার প্রতি সহিংসতা বন্ধে এগিয়ে আসুন, সহিংসতা প্রতিরোধে বিনিয়োগ করুন’ এই শ্লোগানকে সামনে রেখে সাতক্ষীরায় নানা কর্মসূচির মধ্যদিয়ে পালিত হয়েছে বেগম রোকেয়া দিবস ২০২৩।

এ উপলক্ষে শনিবার (৯ ডিসেম্বর) জেলা প্রশাসন, মহিলা বিষয়ক অধিদপ্তর ও স্থানীয় বিভিন্ন মানবাধিকার সংগঠন এবং বেসরকারি উন্নয়ন সংস্থার সম্মিলিত উদ্যোগে র‌্যালি, আলোচনা সভা ও শ্রেষ্ঠ জয়িতাদের সম্মাননা প্রদান করা হয়।

সাতক্ষীরা শহরের শহীদ আব্দুর রাজ্জাক পার্কের মূল গেট থেকে র‌্যালিটি বের হয়ে জেলা শিল্পকলা একাডেমিতে গিয়ে শেষ হয়।

পরে শিল্পকলায় আলোচনা সভা অনুষ্ঠিত হয়। সভায় মহিলা বিষয়ক অধিদপ্তরের উপ-পরিচালক এ,কে, এম শফিউল আযমের সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মোঃ সরোয়ার হোসেন।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সদর উপজেলা ভাইস চেয়ারম্যান কোহিনুর ইসলাম, মহিলা বিষয়ক অধিদপ্তরের প্রোগ্রাম অফিসার ফাতেমা জোহরা, মহিলা পরিষদের সম্পাদক জ্যোৎস্না দত্ত প্রমুখ।

সভায় আলোচকরা নারীর নেতৃত্ব, কর্মক্ষেত্রে অবদান, নারীর অগ্রগতি, নারীর বঞ্চনা ও বৈষম্যের
কথা তুলে ধরেন।

বক্তারা বলেন, অধিকার আদায় ও যোগ্যতায় বাংলাদেশের নারীরা অনেক এগিয়েছে। সমাজের বৈষম্য সহিংসতা বন্ধ করতে পারলে দেশের উন্নয়ন আরও তরান্বিত হবে।

এসকল কর্মসূচিতে মানবাধিকার সংগঠন স্বদেশ, গবেষণা প্রতিষ্ঠান বারসিক, এইচআরডিএফ সাতক্ষীরা, আসক, এইচআরডি সিএসও কোয়ালিশন, এইচআরডি নেটওয়ার্ক, এডাব, মহিলা সংস্থা, সুশীলন, উত্তরণ, ওসিসিসহ অন্তত ৩০টি সংগঠনের সদস্যরা অংশ নেন।

 

Print Friendly, PDF & Email

সর্বশেষ - জাতীয়

error: Content is protected !!