শনিবার , ২৩ ডিসেম্বর ২০২৩ | ২রা আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ
  1. English
  2. অনুষ্ঠানসমূহ
  3. অর্থ বাণিজ্য
  4. আন্তর্জাতিক
  5. ইসলাম
  6. ক্যারিয়ার
  7. খুলনা
  8. খেলা
  9. চট্টগ্রাম
  10. জাতীয়
  11. ঢাকা
  12. তথ্যপ্রযুক্তি
  13. পরিবেশ
  14. ফটো গ্যালারি
  15. বরিশাল

আশরাফুজ্জামান আশুকে বিজয়ী করার প্রত্যয় বীর মুক্তিযোদ্ধাদের

প্রতিবেদক
the editors
ডিসেম্বর ২৩, ২০২৩ ৯:২৩ অপরাহ্ণ

ডেস্ক রিপোর্ট: সাতক্ষীরা সদরে দুই মেয়াদে একজন বীর মুক্তিযোদ্ধা এমপি ছিলেন। আমরা তার কাছ থেকে অপমান ছাড়া কিছু পাইনি। তিনি কাউকে সম্মান দেন না। তিনি ও তার ভাই ছাড়া কাউকে মুক্তিযোদ্ধা মনে করেন না। তিনি মুক্তিযোদ্ধাদের মধ্যে গ্রুপিং সৃষ্টি করছেন। নানা অপকর্ম ও দুঃশাসনের মাধ্যমে তিনি মুক্তিযোদ্ধাদের কলঙ্কিত করেছেন। সাতক্ষীরা সদরের মানুষ মীর মোস্তাক আহমেদ রবির দুঃশাসন থেকে মুক্তি চান। জনগণ থেকে বিচ্ছিন্ন, দল গঠন না করে দলের মধ্যে বিভাজন সৃষ্টি এবং সরকারকে বেকাদায় ফেলে দুর্নীতি অনিয়ম ও দুঃশাসনের কারণে প্রধানমন্ত্রী শেখ হাসিনা তাকে মনোনয়ন দেননি। মনোনয়ন না পাওয়ার খবরে আনন্দের বন্য বয়ে যায়। এখন তিনি সবাইকে তার কাছে ডাকছেন। ভোট হয়ে গেল আর কাউকে চিনতে পারেন না। আমরা এবার সজাগ আছি, আমরা এবার আর ভুল করবো না।

শনিবার দুপুরে সাতক্ষীরা জেলা মুক্তিযোদ্ধা কমপ্লেক্সর বীর মুক্তিযোদ্ধাদের সাথে মহাজোট প্রার্থী আশরাফুজ্জামান আশুর মতবিনিময় সভায় বীর মুক্তিযোদ্ধারা প্রচণ্ড ক্ষোভের সাথে এসব কথা বলেন।

বক্তারা আরও বলেন, এমপি রবি দুর্নীতিবাজ। জেলার বেসিক সংগঠনগুলো নষ্ট করে দিয়েছেন। শিক্ষা প্রতিষ্ঠানগুলো ধ্বংস করেছেন। জেলা আইনজীবী সমিতি, সাতক্ষীরা প্রেসক্লাব, ভোমরা স্থল বন্দর ধ্বংস করে দিয়েছেন। আইনজীবী সমিতি,
সাতক্ষীরা প্রেসক্লাবে এবং ভোমরায় আজ আর ভোট হয় না।

বক্তারা আরও বলনে, শেখ হাসিনা তাকে বর্জন করে মহাজোটের প্রার্থীকে মনোনয়ন দিয়েছেন। আমারও তাকে বর্জন করলাম। জোটের কারণে ২৬ টি আসন থেকে নৌকার প্রার্থীকে প্রত্যাহার করে নিয়েছেন। আমরা বঙ্গবন্ধুর আদর্শের সৈনিক। তার কন্যা শেখ হাসিনার সব স্বার্থ দেখবো। রবিকে মনোনয়ন না দেওয়ায় আমাদের উপর থেকে জগদল পাথর সরে গেছে। আমরা তাকে ঘৃণা করি না। তার কাজকে ঘৃণা করি। রবি মুক্তিযোদ্ধা সংসদকে নষ্ট করে দিয়েছে।

সভায় বীর মুক্তিযোদ্ধা অ্যাড. মোস্তফা নুরুল আলম বলেন, মীর মোস্তাক আহমেদ রবি এমপি হওয়ার পর জেলার সব প্রতিষ্ঠান দখলে নেওয়ার চেষ্টা করেছে। লতিফের মতো একজন ব্যক্তিকে পিপি বানিয়েছে। লতিফের বাবা যুদ্ধের সময় শরণার্থীদের কাছ থেকে সোনদানা ছিনিয়ে নিতো। তার মতো মানুষকে পিপি বানিয়ে বিচার বিভাগবে কলঙ্কিত করেছে।

এসময় একাধিক মুক্তিযোদ্ধা বলেন, এমপি রবির নাম লাল তালিকায় নেই। পরে সে
কিভাবে তালিকায় নাম উঠিয়েছে আমাদের জানা নেই।

জেলা আওয়ামী লীগের সহসভাপতি বীর মুক্তিযোদ্ধা আবু আহমেদ বলেন, নেভাল কমান্ডো হচ্ছে যারা পাকিস্তান বাহিনী থেকে বিদ্রােহ করে দেশের জন্য যুদ্ধ করেছিল তারা। আমাদের সদরের এমপি কখনও কি নৌবাহিনতে চাকরি করেছিলেন। তিনি নেভাল কমান্ডো হন কিভাবে? কলকাতায় রানী সরকারের বাড়িতে থেকে কিভাবে মুক্তিযুদ্ধ করেছিলেন। শেখ হাসিনা না থাকলে এ দেশ আবারও পাকিস্তান হবে। সবাইকে চেষ্টা করতে হবে ভোট দিয়ে মহাজোটের প্রার্থীকে বিজয়ী করতে।

জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আসাদুজ্জামান বাবু বলেন, গত নির্বাচনের আগে মুক্তিযোদ্ধারা আমাকে সমর্থনপত্র দিয়েছিলেন। সেজন্য তাদের অনেক অপমান করেছিলেন সদর এমপি। দুইবার এমপি হয়ে নিজেদের জমিদার মনে করেন তারা। নানা অপকর্ম করে তিনি সাতক্ষীরার মানুষের মুখে চুনকালি লাগিয়েছেন। যা করেছে তাতে অনেক এলাকায় প্রবেশ করতে পারবেন না। মানুষ তার উপর ক্ষেপে আছে।

তিনি আরও বলনে, দলের প্রধান যা বলবেন তাই হবে। বঙ্গবন্ধুর কন্যার সিদ্ধান্তের
বাইরে যাওয়ার সুযোগ নেই। আমাকে মনোনয়ন দিয়ে প্রত্যাহার করিয়ে নিয়েছিলেন। এখন যাকে জোটের প্রার্থী করা হয়েছে তার পক্ষে কাজ করছি। দলের জন্য, নেত্রীর জন্য লাঙ্গল জিতাতে হবে। এমপি রবি নেত্রীর সিদ্ধান্তকে ভুল বলছেন। নেত্রীর কাছে সবার আমলনামা আছে। সেই অনুযায়ী মনোনয়ন দিয়েছেন। তিনি বলে বেড়াচ্ছেন তিনি মনোনয়ন না পাওয়ায় সংখ্যালঘু সম্প্রদায় বিপদে আছে। এটির মাধ্যমে তিনি আওয়ামী লীগ এবং প্রধানমন্ত্রীকে খাটো করছেন। অবৈধ টাকা দিয়ে ভোটারদের কিনে নিতে চাইছেন। বিবেক বিক্রি করবেন না। ৫ বছর প্রজা হয়ে থাকতে হবে। সেজন্য সবাইকে সজাগ হতে হবে।

সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার মোশারফ হোসেন মশু বলেন, স্বতন্ত্র প্রার্থী একজন মুক্তিযোদ্ধা। তিনি আমাদের জন্য কিছু করেননি। সবাইকে অপমান করেছে। কাউকে ডেকে ডেকে পাচ্ছেন না। ধরে নিয়ে যাওয়ার চেষ্টা করছেন। আশু এখন প্রধানমন্ত্রীর প্রার্থী। সেজন্য আমরা মহাজোটার প্রার্থী আশরাফুজ্জামান আশুর পক্ষে কাজ করবো এবং তাকে ভোট দিয়ে বিজয়ী করবো।

জেলা জাতীয় পার্টির সাধারণ সম্পাদক ও লাঙ্গলের প্রার্থী আশরাফুজ্জামান আশু
বলেন, আমি জোটের প্রার্থী। আমি আপনাদের জন্য কাজ করবো। এতোদিন আপনারা মূল্যায়িত হননি। আপনাদের মূল্যায়ন করা হয়নি। কিন্তু আমি কথা দিচ্ছি, আপনাদের ভুলবো না।

তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা আজ সবাইকে সুযোগ করে দিয়েছেন ব্যালটের মাধ্যমে জবাব দেওয়ার। আগামী ৭ তারিখে ব্যালটের মাধ্যমে ১০ বছরের দুঃশাসনের জবাব দিতে হবে।
সভায় সাবেক জেলা কমান্ডার বীর মুক্তিযোদ্ধা মোশারফ হোসেন মশুর সভাপতিত্বে ও
বীর মুক্তিযোদ্ধা শফিক আহমেদ মোল্লার সঞ্চালনায় অতিথি হিসাবে আরও বক্তব্য রাখেন, বীর মুক্তিযোদ্ধা জি এম আব্দুল গফুর, বীর মুক্তিযোদ্ধা মো.কামরুজ্জামান বাবু, বীর মুক্তিযোদ্ধা কাজী রিয়াজ, বীর মুক্তিযোদ্ধা হাসানুজ্জামান, বীর মুক্তিযোদ্ধা মাহবুবুর রহমান, বীর মুক্তিযোদ্ধা মো.শহিদুল ইসলাম, বীর মুক্তিযোদ্ধা বি এম আব্দুর রাজ্জাক, বীর মুক্তিযোদ্ধা মো.আব্দুল মোমিন, বীর মুক্তিযোদ্ধা হাসনে জাহিদ জজ, বীর
মুক্তিযোদ্ধা মো.রফিকুজ্জামান খোকন প্রমুখ।

সভায় শতাধিক মুক্তিযোদ্ধা অংশ নেন এবং তারা লাঙ্গল প্রতীকের প্রার্থী আশুকে জয় যুক্ত করার প্রত্যয় ব্যক্ত করেন।

Print Friendly, PDF & Email

সর্বশেষ - জাতীয়

আপনার জন্য নির্বাচিত
error: Content is protected !!