বৃহস্পতিবার , ২৮ ডিসেম্বর ২০২৩ | ২রা আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ
  1. English
  2. অনুষ্ঠানসমূহ
  3. অর্থ বাণিজ্য
  4. আন্তর্জাতিক
  5. ইসলাম
  6. ক্যারিয়ার
  7. খুলনা
  8. খেলা
  9. চট্টগ্রাম
  10. জাতীয়
  11. ঢাকা
  12. তথ্যপ্রযুক্তি
  13. পরিবেশ
  14. ফটো গ্যালারি
  15. বরিশাল

আলুর বাজারে আগুন, স্বস্তিতে নেই ক্রেতা

প্রতিবেদক
the editors
ডিসেম্বর ২৮, ২০২৩ ১২:৩৭ অপরাহ্ণ

মৃত্যুঞ্জয় রায় অপূর্ব: হু-হু করে বাড়ছে নিত্যপণ্যের দাম। তেল, পেঁয়াজ, চিনিসহ কোনো কিছুতেই স্বস্তি মিলছে না ক্রেতার। সেই সাথে নতুন করে আগুন লেগেছে আলুর বাজারে। ভরা মৌসুমেও আলুর দাম বেড়েছে কয়েক দফা। এতে দিশেহারা হয়ে পড়েছে সাধারণ খেটে খাওয়া মানুষ।

বৃহস্পতিবার (২৮ ডিসেম্বর) সাতক্ষীরার সুলতানপুর বড় বাজারে গিয়ে দেখা যায়, আলু বিক্রি হচ্ছে প্রতি কেজি ৬৫ থেকে ৭০ টাকা। এই হিসেবে এক সপ্তাহের ব্যবধানে আলুর দাম কেজিতে বেড়েছে ১০-১৫ টাকা পর্যন্ত।

বিক্রেতারা বলছেন, আলুর কেনা দাম পড়ছে অনেক বেশি। সামান্য লাভ রেখে বিক্রি করছি। কিন্তু সামগ্রিকভাবে ব্যবসা বাণিজ্যের অবস্থা খুবই খারাপ। কারণ এতো দাম যে মানুষ কিনছে কম।

বাজার করতে আসা ফাতেমা বেগম বলেন, সবকিছুরই দাম বাড়ছে। আমরা কিছুই কিনতে পারছি না। সবকিছুর দাম বাড়ল, আমাদের আয় তো বাড়েনি। শীতের শাক সবজি, আলু সবকিছুতেই আগুন লেগেছে। প্রয়োজনের তুলনায় কম কিনতে বাধ্য হচ্ছি।

নাম প্রকাশে অনিচ্ছুক এক ব্যাংক কর্মকর্তা বাজার করতে এসে বলেন, সবকিছুতেই আগুন। কিনে খাবার মতো কিছুই নেই। আলু, পেঁয়াজ, সবজি কোনো কিছুই সাধ্যের মধ্যে নেই৷ প্রতি সপ্তাহে দাম বাড়ছে। মানুষ ভালো নেই।

Print Friendly, PDF & Email

সর্বশেষ - জাতীয়

error: Content is protected !!