সোমবার , ৫ ফেব্রুয়ারি ২০২৪ | ২রা আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ
  1. English
  2. অনুষ্ঠানসমূহ
  3. অর্থ বাণিজ্য
  4. আন্তর্জাতিক
  5. ইসলাম
  6. ক্যারিয়ার
  7. খুলনা
  8. খেলা
  9. চট্টগ্রাম
  10. জাতীয়
  11. ঢাকা
  12. তথ্যপ্রযুক্তি
  13. পরিবেশ
  14. ফটো গ্যালারি
  15. বরিশাল

সচিবদের সঙ্গে প্রধানমন্ত্রীর সভা আজ

প্রতিবেদক
star kids
ফেব্রুয়ারি ৫, ২০২৪ ৯:৪৪ পূর্বাহ্ণ

ডেস্ক রিপোর্ট: সিভিল প্রশাসনের শীর্ষ কর্মকর্তা সিনিয়র সচিব ও সচিবদের নিয়ে সোমবার (৫ ফেব্রুয়ারি) বৈঠকে বসতে যাচ্ছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এ সচিব সভা সরকারের বর্তমান মেয়াদের প্রথম সভা।
প্রধানমন্ত্রীর কার্যালয়ে মন্ত্রিসভা কক্ষে সকাল ১০টায় সচিব সভা অনুষ্ঠিত হবে।

সচিব সভায় প্রধানমন্ত্রী প্রধান অতিথি এবং মন্ত্রিপরিষদ সচিব সভাপতিত্ব করবেন। এতে সরকারের ৫৮টি মন্ত্রণালয় ও বিভাগের সচিবদের সঙ্গে বিভিন্ন দপ্তর বা সংস্থায় কাজ করা সচিবরাও উপস্থিত থাকবেন। বর্তমানে নিয়মিত ও চুক্তিভিত্তিক মিলিয়ে ৮৭ জন সচিব ও সিনিয়র সচিব দায়িত্ব পালন করছেন।

এর আগে প্রধানমন্ত্রীর উপস্থিতিতে সর্বশেষ গত ২০২২ সালের ২৭ নভেম্বর সচিব সভা হয়েছিল।

সংশ্লিষ্টদের তথ্যমতে, সভায় দুর্নীতি নিয়ন্ত্রণে কড়া বার্তা দিতে পারেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সবচেয়ে বেশি গুরুত্ব পেতে পারে আসন্ন পবিত্র রমজানে দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে প্রশাসনের ভূমিকার বিষয়টি। এর বাইরে আইনশৃঙ্খলা রক্ষা, আগের সচিব সভার সিদ্ধান্ত বাস্তবায়নের অগ্রগতি, মন্ত্রিসভার সিদ্ধান্ত বাস্তবায়ন সংক্রান্ত বিষয়গুলো প্রধানমন্ত্রীকে অবহিত করবেন সচিবরা।

তবে, সচিব সভায় নির্ধারিত এজেন্ডা থাকলেও প্রধানমন্ত্রীর তাৎক্ষণিক বক্তব্যই মূল বিষয় হিসেবে বিবেচিত হয়। কারণ সরকার প্রধান বছরে একবার সচিবদের সঙ্গে আলাদাভাবে বসেন। তাই বৈঠকে কিছু দিকনির্দেশনা দেন তিনি। যা বছরজুড়ে সরকারের নীতি নির্ধারণী সিদ্ধান্ত গ্রহণে মেনে চলেন সচিবরা।

Print Friendly, PDF & Email

সর্বশেষ - জাতীয়

আপনার জন্য নির্বাচিত
error: Content is protected !!