মঙ্গলবার , ২৬ মার্চ ২০২৪ | ২৪শে ভাদ্র, ১৪৩১ বঙ্গাব্দ
  1. English
  2. অনুষ্ঠানসমূহ
  3. অর্থ বাণিজ্য
  4. আন্তর্জাতিক
  5. ইসলাম
  6. ক্যারিয়ার
  7. খুলনা
  8. খেলা
  9. চট্টগ্রাম
  10. জাতীয়
  11. ঢাকা
  12. তথ্যপ্রযুক্তি
  13. পরিবেশ
  14. ফটো গ্যালারি
  15. বরিশাল

দেবহাটায় নানা কর্মসূচিতে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস পালিত

প্রতিবেদক
Shimul Sheikh
মার্চ ২৬, ২০২৪ ৯:০৮ অপরাহ্ণ

মাহমুদুল হাসান শাওন, দেবহাটা: দেবহাটায় নানা কর্মসূচির মধ্যদিয়ে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস পালিত হয়েছে।

মঙ্গলবার (২৬ মার্চ) প্রত্যুষে দেবহাটা থানায় ৩১বার তোপধ্বনির মধ্যদিয়ে দিবসের সূচনা এবং সূর্যোদয়ের সাথে সাথে উপজেলার সকল সরকারি-বেসরকারি অফিস ভবন, ব্যবসা প্রতিষ্ঠান ও বাসাবাড়িতে জাতীয় পতাকা উত্তোলন করা হয়।

সকাল ৮টায় উপজেলা পরিষদ চত্বরে হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পার্ঘ্য অর্পণের মধ্যদিয়ে মহান মুক্তিযুদ্ধে আত্মোৎসর্গকারী সকল শহীদের স্মৃতির প্রতি শ্রদ্ধা নিবেদন করে উপজেলা পরিষদ, উপজেলা প্রশাসন, মুক্তিযোদ্ধা সংসদ, দেবহাটা থানা, দেবহাটা প্রেসক্লাব, উপজেলা আওয়ামী লীগ, যুবলীগ, স্বেচ্ছাসেবকলীগ, ছাত্রলীগসহ বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠান ও স্বেচ্ছাসেবী সংগঠনের নেতৃবৃন্দ।

এসময় উপজেলা পরিষদ চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগ সভাপতি মো. মুজিবর রহমান, উপজেলা নির্বাহী অফিসার মো. আসাদুজ্জামান, দেবহাটা সার্কেলের সিনিয়র সহকারী পুলিশ সুপার এসএম জামিল আহমেদ, মহিলা ভাইস চেয়ারম্যান জিএম স্পর্শ, সহকারী কমিশনার (ভূমি) দীপা রানী সরকার, দেবহাটা থানার ওসি সেখ মাহমুদ হোসেন, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মনিরুজ্জামান মনি, যুগ্ম সাধারণ সম্পাদক শেখ ফারুক হোসেন রতন, আলী মোর্ত্তজা মো. আনোয়ারুল হক, দেবহাটা থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) নুরুস সালাম সিদ্দিকী, দেবহাটা প্রেসক্লাব সভাপতি মীর খায়রুল আলম, সাধারণ সম্পাদক মাহমুদুল হাসান শাওন, জেলা পরিষদ সদস্য মো. নজরুল ইসলাম, সদর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান আব্দুল মতিন বকুল, আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আরশাদ আলী, মনিরুল ইসলাম মনি, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা অফিসার ডা. মো. শাখাওয়াত হোসেন, কৃষি অফিসার শরীফ মোহাম্মদ তিতুমীর, সাতক্ষীরা পল্লী বিদ্যুৎ সমিতির দেবহাটা সাব জোনাল অফিসের এজিএম জহুরুল ইসলাম, প্রকল্প বাস্তবায়ন অফিসার শফিউল বশার, সমাজসেবা অফিসার অধীর কুমার গাইন, জনস্বাস্থ্য প্রকৌশলী সঞ্জয় মন্ডল, মহিলা বিষয়ক অফিসার নাসরিন জাহান, উপজেলা যুবলীগের সভাপতি মিজানুর রহমান মিন্নুর, সাধারণ সম্পাদক বিজয় ঘোষ, স্বেচ্ছাসেবক লীগের আহবায়ক মাহবুব আলম খোকন, সদস্য সচিব লোকমান কবীর, কৃষকলীগের সদস্য সচিব হুমায়ুন কবির হীম, ছাত্রলীগ নেতা মিজানুর রহমান মাহি, মিঠু খান, আল হাসিব ইফতি, আফিফ প্রমুখ উপস্থিত ছিলেন।

শ্রদ্ধা নিবেদন শেষে সকল শহীদের রুহের মাগফেরাত এবং দেশ ও জাতির মঙ্গল কামনা করে দোয়া পরিচালনা করেন উপজেলা মডেল মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্রের ইমাম হাফেজ মো. সাইফুদ্দিন ইয়াহিয়া।

পরে দেবহাটা ফুটবল মাঠে আনুষ্ঠানিকভাবে জাতীয় পতাকা উত্তোলন, কুচকাওয়াজ ও ডিসপ্লে প্রদর্শন করা হয়।

সকাল সাড়ে ১০টায় উপজেলা মুক্তিযোদ্ধা কমপ্লেক্স ভবনের হলরুমে আয়োজিত আলোচনা সভা শেষে বীর মুক্তিযোদ্ধা ও শহীদ বীর মুক্তিযোদ্ধা পরিবার এবং বীরাঙ্গনাদের সংবর্ধনা প্রদান করা হয়।

বেলা সাড়ে ১১টায় ৯নং সেক্টরের সাব সেক্টর কমান্ডার প্রয়াত ক্যাপ্টেন শাহজাহান মাস্টারের কবর ও দেবহাটা কেদারমাঠে স্থাপিত মুক্তিযুদ্ধ স্মৃতিস্তম্ভে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে শ্রদ্ধা নিবেদন করা হয়।

Print Friendly, PDF & Email

সর্বশেষ - জাতীয়

error: Content is protected !!