রবিবার , ১২ মে ২০২৪ | ২৪শে ভাদ্র, ১৪৩১ বঙ্গাব্দ
  1. English
  2. অনুষ্ঠানসমূহ
  3. অর্থ বাণিজ্য
  4. আন্তর্জাতিক
  5. ইসলাম
  6. ক্যারিয়ার
  7. খুলনা
  8. খেলা
  9. চট্টগ্রাম
  10. জাতীয়
  11. ঢাকা
  12. তথ্যপ্রযুক্তি
  13. পরিবেশ
  14. ফটো গ্যালারি
  15. বরিশাল

সাতক্ষীরা বয়েজ ও গার্লস স্কুলের লড়াই জমেছে বেশ

প্রতিবেদক
the editors
মে ১২, ২০২৪ ৫:৩৬ অপরাহ্ণ

ডেস্ক রিপোর্ট: ২০২৪ সালের এসএসসি পরীক্ষার ফলাফলে সাতক্ষীরা সরকারি উচ্চ বিদ্যালয় (বয়েজ) ও সাতক্ষীরা সরকারি উচ্চ বালিকা বিদ্যালয়ের (গার্লস) লড়াই জমেছে বেশ। জেলার শীর্ষ এই দুটি মাধ্যমিক শিক্ষা প্রতিষ্ঠানের ফলাফল নিয়ে সবসময়ই অভিভাবক থেকে শুরু করেছে সাধারণ মানুষের মাঝে বিশেষ আগ্রহ দেখা যায়। তীব্র প্রতিযোগিতাও চলে প্রতিষ্ঠান দুটির শিক্ষার্থীদের মাঝে। যা বাস্তবে রূপ নিল এবারের এসএসসি পরীক্ষার ফলাফলেও।

২০২৪ সালের এসএসসি পরীক্ষার ফলাফলে সাতক্ষীরা সরকারি উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থীরা সামান্য এগিয়ে থাকলেও পিছিয়ে নেই সাতক্ষীরা সরকারি উচ্চ বালিকা বিদ্যালয়ের শিক্ষার্থীরা।

প্রকাশিত ফলাফল থেকে জানা গেছে, ২০২৪ সালের এসএসসি পরীক্ষায় সাতক্ষীরা সরকারি উচ্চ বিদ্যালয় থেকে ২৫৫ জন শিক্ষার্থী অংশ নেয়। এর মধ্যে পাস করেছে ২৪৫ জন শিক্ষার্থী। পাসের হার ৯৬ দশমিক শূন্য ৮। জিপিএ ৫ পেয়েছে ১২৩ জন। বিদ্যালয়টি থেকে জিপিএ ৫ প্রাপ্তির হার ৪৮ দশমিক ২৩ শতাংশ।

অপরদিকে, ২০২৪ সালের এসএসসি পরীক্ষায় সাতক্ষীরা সরকারি উচ্চ বালিকা বিদ্যালয় থেকে ২৭২ জন শিক্ষার্থী অংশ নেয়। এর মধ্যে পাস করেছে ২৬১ জন শিক্ষার্থী। পাসের হার ৯৫ দশমিক ৯৬। জিপিএ ৫ পেয়েছে ১৩১ জন। বিদ্যালয়টি থেকে জিপিএ ৫ প্রাপ্তির হার ৪৮ দশমিক ১৬ শতাংশ।

 

Print Friendly, PDF & Email

সর্বশেষ - জাতীয়

error: Content is protected !!