রবিবার , ১২ মে ২০২৪ | ২রা আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ
  1. English
  2. অনুষ্ঠানসমূহ
  3. অর্থ বাণিজ্য
  4. আন্তর্জাতিক
  5. ইসলাম
  6. ক্যারিয়ার
  7. খুলনা
  8. খেলা
  9. চট্টগ্রাম
  10. জাতীয়
  11. ঢাকা
  12. তথ্যপ্রযুক্তি
  13. পরিবেশ
  14. ফটো গ্যালারি
  15. বরিশাল

পটুয়াখালীর ডিসিকে হাইকোর্টে তলব

প্রতিবেদক
Shimul Sheikh
মে ১২, ২০২৪ ৮:০৪ অপরাহ্ণ

ডেস্ক রিপোর্ট: উচ্চ আদালতের দেওয়া আদেশ প্রতিপালন না করায় তার ব্যাখ্যা দিতে পটুয়াখালীর জেলা প্রশাসক (ডিসি) মো. নূর কুতুবুল আলমকে তলব করেছেন হাইকোর্ট। আগামী ২৭ মে তাকে সশরীরে আদালতে হাজির হয়ে ব্যাখ্যা দিতে বলা হয়েছে।

রোববার (১২ মে) বিচারপতি শেখ হাসান আরিফ ও বিচারপতি মো. বজলুর রহমানের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ এই আদেশ দেন।

আদালতে আবেদনের পক্ষে ছিলেন অ্যাডভোকেট পীরজাদা সৈয়দ আবু হানিফা ইবনে জামাল মো. আলম। রাষ্ট্রপক্ষে ছিলেন সহকারী অ্যাটর্নি জেনারেল ব্যারিস্টার এম. এম. জি সারোয়ার (পায়েল)

মামলার নথি সূত্রে জানা গেছে, পটুয়াখালী সদরের চরজৈনকাঠী মৌজায় (খ) তফসিলভুক্ত ২১.৭৪ একর জমি ২০২২ সালের ১৩ নভেম্বর বিচারিক আদালতের রায়ের পর ২১ নভেম্বর ডিক্রির সই করা হয়। রায় ও ডিক্রির নথিপত্র দিয়ে জমা খারিজ করার জন্য ভূমি অফিসে গেলে সংশ্লিষ্ট দপ্তরের সহকারী ভূমি কর্মকর্তা জানান যে জেলা প্রশাসকের (ডিসি) অনুমোদন ছাড়া জমা খারিজ খতিয়ান খুলতে পারবেন না। এর পরে ২০২৩ সালের ৩০ মার্চ পটুয়াখালী জেলা প্রশাসকের (ডিসি) বরাবর অনুমোদন চেয়ে আবেদন করা হয়। তাতে জেলা প্রশাসক সাড়া না দেওয়াই আবেদন নিষ্পত্তির বিষয়ে উচ্চ আদালতে আবেদন করেন। ওই আবেদনের শুনানি নিয়ে হাইকোর্ট ২০২৩ সালের ৮ নভেম্বর আদেশ দেন। ওই দিন বলা হয়, ত্রিশ দিনের মধ্যে আবেদন নিষ্পত্তি করার জন্যে এবং রুলও জারি করেন আদালত। আদালতের এই আদেশ অমান্য করায় তার ব্যাখ্যা দিতে তলব করা হয়েছে ডিসিকে।

Print Friendly, PDF & Email

সর্বশেষ - জাতীয়

error: Content is protected !!