রবিবার , ১৯ মে ২০২৪ | ২রা আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ
  1. English
  2. অনুষ্ঠানসমূহ
  3. অর্থ বাণিজ্য
  4. আন্তর্জাতিক
  5. ইসলাম
  6. ক্যারিয়ার
  7. খুলনা
  8. খেলা
  9. চট্টগ্রাম
  10. জাতীয়
  11. ঢাকা
  12. তথ্যপ্রযুক্তি
  13. পরিবেশ
  14. ফটো গ্যালারি
  15. বরিশাল

পাইকগাছার চাঁদখালীতে সরকারিভাবে করবস্থান নির্মাণের দাবি এলাকাবাসীর

প্রতিবেদক
the editors
মে ১৯, ২০২৪ ৭:২২ অপরাহ্ণ

পাইকগাছা (খুলনা) প্রতিনিধি: খুলনার পাইকগাছার চাঁদখালী ইউনিয়নের ৪, ৫ ও ৬নং ওয়ার্ডে সরকারি কবরস্থান না থাকায় ভোগান্তিতে রয়েছে স্থানীয়রা। গুটি কয়েক মানুষের পারিবারিক কবরস্থান থাকলেও সাধারণ মানুষ ও গুচ্ছ গ্রামের বাসিন্দাদের জন্য সরকারি কোনো কবরস্থান না থাকায় শেষ যাত্রার ঠিকানা নিয়ে কষ্টে আছে মানুষ। আগামীতে সাধারণ মানুষ ও গুচ্ছ গ্রামের বাসিন্দাদের সমাহিত করা নিয়ে সংকট দেখা দেওয়ার আশঙ্কা করছেন স্থানীয়রা।

এদিকে, চাঁদখালী ইউনিয়নের ৫ ওয়ার্ডের সীমান্ত এলাকায় কপোতাক্ষ নদীর পলি জমে জেগে উঠেছে বিশাল একটি চর। এ চরেই সরকারিভাবে উদ্যোগ নিয়ে সাধারণ মানুষের জন্য কবরস্থান নির্মাণের দাবি জানিয়েছেন এলাকাবাসী।

রবিবার বিকালে এলাকাবাসী ও গুচ্ছ গ্রামের বাসিন্দারা স্ব-শরীরে ওই জায়গায় উপস্থিত হয়ে কবরস্থানের দাবি তোলেন। ৩০ বছরের অধিক সময় ধরে গুচ্ছ গ্রামে বসবাসকারি মুজিবুর রহমান ও আকিল উদ্দীনসহ একাধিক ব্যক্তি জানান, এখানে কোন সরকারি কবরস্থান নেই। একটি সরকারি কবরস্থানের খুবই প্রয়োজন। তাই একটি কবরস্থানের জন্য সরকারের কাছে দাবি জানাই।

স্থানীয় বকতিয়ার রহমান গাজী, আলাম গাজী, রফিকুল ইসলাম গাজী, বেলাল হোসেন, মনু গাজী ও আসাদুল গাজীসহ একাধিক ব্যক্তি জানান, এখানে ২টি গুচ্ছ গ্রামে মোট ২২৬টি পরিবারসহ একালাবাসীর জন্য কোনো কবরস্থান নেই। একটি কবরস্থানের খুব প্রয়োজন।

এদিকে, কাওয়ালী মৌজায় বিআরএস ২৪৪ দাগে ১০৮, ৪০৬ ও ৪০৭ দাগে ৩ একর খাস জমি রয়েছে। তাই ওয়ার্ডবাসীর দীর্ঘদিনের ভোগান্তির কথা চিন্তা করে ওই খাস জমিতে একটি স্থায়ী করবস্থান নির্মাণের জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষের কাছে জোরালো দাবি জানান তারা।

এ বিষয়ে ইউপি চেয়ারম্যান শাহজাদা মোঃ আবু ইলিয়াস বলেন, চাঁদখালী ইউনিয়নের ৩টি ওয়ার্ডের এলাকাবাসীসহ দুটি গুচ্ছ গ্রামের বসবাসকারী ২২৬টি পরিবারের বাসিন্দাদের জন্য কোনো কবরস্থান নেই। তাদের একটি সরকারি কবরস্থান প্রয়োজন। এটি হলে অনেক ভালো হবে। সাধাণন মানুষের শেষ যাত্রার একটি স্থায়ী ঠিকানা হবে। তাদের দীর্ঘদিনের ভোগান্তি লাঘবে সরকারিভাবে একটি কবরস্থান নির্মাণের জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষের কাছে জোর দাবি জানাচ্ছি।

Print Friendly, PDF & Email

সর্বশেষ - জাতীয়

error: Content is protected !!