বৃহস্পতিবার , ৩০ মে ২০২৪ | ২রা আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ
  1. English
  2. অনুষ্ঠানসমূহ
  3. অর্থ বাণিজ্য
  4. আন্তর্জাতিক
  5. ইসলাম
  6. ক্যারিয়ার
  7. খুলনা
  8. খেলা
  9. চট্টগ্রাম
  10. জাতীয়
  11. ঢাকা
  12. তথ্যপ্রযুক্তি
  13. পরিবেশ
  14. ফটো গ্যালারি
  15. বরিশাল

ঘূর্ণিঝড় রিমালে ক্ষতিগ্রস্তদের পাশে গণস্বাস্থ্য কেন্দ্র

প্রতিবেদক
the editors
মে ৩০, ২০২৪ ১০:৫৯ অপরাহ্ণ

কয়রা (খুলনা) প্রতিনিধি: ঘূর্ণিঝড় রিমালের তাণ্ডবে ক্ষতিগ্রস্ত দেশের উপকূলীয় ৫ জেলার মানুষের জন্য জরুরি প্রাথমিক স্বাস্থ্য সেবা ও ত্রাণ সহায়তা নিয়ে এগিয়ে এসেছে গণস্বাস্থ্য কেন্দ্র।

বুধবার (২৯ মে) রাতে গণস্বাস্থ্য কেন্দ্রের ট্রাস্টি বীর মুক্তিযোদ্ধা ডা. নাজিমুদ্দিন আহমেদের নেতৃত্বে গণস্বাস্থ্য কেন্দ্রের জরুরি ত্রাণ সহায়তা ও মেডিকেল টিম খুলনার কয়রা ও দাকোপ উপজেলা, বাগেরহাটের মংলা ও রামপাল, ভোলার চরফেশন, বরগুনার আমতলিসহ রিমালে ক্ষতিগ্রস্ত এলাকায় পৌঁছায় ।

বৃহস্পতিবার তারা ঘূর্ণিঝড়ে ক্ষতিগ্রস্ত কয়রার দশহালিয়া গ্রামের প্রায় তিন শতাধিক মানুষকে চিকিৎসা সহায়তা দেন।

ফ্রি চিকিৎসা পেয়ে ডাক্তারদের ধন্যবাদ জানিয়ে আজগর বিশ্বাস নামে এক বৃদ্ধ জানান, আমার সামর্থ ছিলো না হাসপাতালে যেয়ে চিকিৎসা করানোর। লোনা পানিতে আমার সারা শরীরে চুলকানি ভরে গেছে। ডাক্তাররা আমার ফ্রিতে দেখলো, ঔষধ দিলো। আমরা গ্রামের সকলেই খুশি।

গণস্বাস্থ্য এর দুর্যোগ ব্যবস্থাপনা কমিটির সমন্বয়ক ডা. মাহবুব জুবায়ের সোহাগ বলেন, এখানে অনেকেই ত্রাণ নিয়ে আসছে কিন্তু আমরাই প্রথম বিনামূল্যে চিকিৎসা ও ঔষধ বিতরণ কর্মসূচি নিয়ে এসেছি। এখানকার অধিকাংশ মানুষই শারীরিকভাবে দুর্বল, এলার্জি, জ্বরসহ বিভিন্ন পানিবাহিত রোগে আক্রান্ত ও শিশুরা অপুষ্টিতে ভুগছে।

এসময় আরও উপস্থিত ছিলেন, গণস্বাস্থ্য কেন্দ্রের অর্থ বিভাগের উপপরিচালক শেখ কবীর, প্রশাসনিক কর্মকর্তা মোঃ হাসানুর রহমান, মাইক্রোবায়োলজিস্ট ও জিকের বারোবাড়িয়া স্বাস্থ্য কেন্দ্রের প্রকল্প ব্যবস্থাপক জুয়েল রানা নজরুল প্রমুখ।

 

Print Friendly, PDF & Email

সর্বশেষ - জাতীয়

error: Content is protected !!