মঙ্গলবার , ১৬ জুলাই ২০২৪ | ২রা কার্তিক, ১৪৩১ বঙ্গাব্দ
  1. English
  2. অনুষ্ঠানসমূহ
  3. অর্থ বাণিজ্য
  4. আন্তর্জাতিক
  5. ইসলাম
  6. ক্যারিয়ার
  7. খুলনা
  8. খেলা
  9. চট্টগ্রাম
  10. জাতীয়
  11. ঢাকা
  12. তথ্যপ্রযুক্তি
  13. পরিবেশ
  14. ফটো গ্যালারি
  15. বরিশাল

পাইকগাছার নবারুণ মাধ্যমিক বিদ্যালয়ে নিয়োগে অর্থ বাণিজ্যের অভিযোগে মানববন্ধন

প্রতিবেদক
the editors
জুলাই ১৬, ২০২৪ ৮:০৯ অপরাহ্ণ

পাইকগাছা (খুলনা) প্রতিনিধি: খুলনার পাইকগাছায় নবারুণ মাধ্যমিক বিদ্যালয়ে নিয়োগে অর্থ বাণিজ্যের অভিযোগে প্রধান শিক্ষক ও সভাপতির বিরুদ্ধে মানববন্ধন করেছেন এলাকাবাসী।

মঙ্গলবার (১৬ জুলাই) সকাল ১১টায় খড়িয়া নবারুণ মাধ্যমিক বিদ্যালয়ের সামনে এই মানববন্ধন অনুষ্ঠিত হয়।

এতে অংশগ্রহণকারীরা অভিযোগ করেন, সভাপতি ও প্রধান শিক্ষক পরস্পর যোগসাজশে অর্থ বাণিজ্যের বিনিয়মে নিকট আত্মীয়দের আয়া, পরিচ্ছন্নতা কর্মী ও নিরাপত্তা কর্মী পদে নিয়োগ দিয়েছেন।

পরে পাইকগাছা প্রেসক্লাবে সংবাদ সম্মেলন করেন তারা। সংবাদ সম্মেলনে গ্রামবাসীর পক্ষে প্রকাশ সরকার লিখিত বক্তব্যে বলেন, গত ১২ জুলাই শুক্রবার উপজেলার খড়িয়া নবারুণ মাধ্যমিক বিদ্যালয়ে আয়া পদে ১ জন, পরিচ্ছন্নতা কর্মী পদে ১ জন ও নিরাপত্তা কর্মী পদে ১ জনকে নিয়োগ দেয়া হয়।

তিনি আরো জানান, ২০১৯ সালের ২৫ জুলাই বিদ্যালয় কর্তৃপক্ষ অফিস সহকারী কাম কম্পিউটার অপারেটর ও দপ্তরী পদে নিয়োগ বিজ্ঞপ্তি দেয়। সে মোতাবেক দিপ্তা বালা মন্ডল অফিস সহকারী কাম কম্পিউটার অপারেটর পদে আবেদন করেন। তবে ওই বিজ্ঞপ্তি অনুযায়ী কোন কার্যক্রম না করে পুনরায় আরো তিনটি পদ যুক্ত করে মোট পাঁচ পদে বিজ্ঞপ্তি দেয় বিদ্যালয় কর্তৃপক্ষ। এমন পরিস্থিতিতে দিপ্তা বালা ওই বিজ্ঞপ্তির বিরুদ্ধে পাইকগাছা বিজ্ঞ সহকারী জজ আদালতে মামলা করেন। বিচারক মামলাটি আমলে নিয়ে আগামী ২২ জুলাই রায়ের জন্য দিন ধার্য করে। এদিকে সু-চতুর প্রধান শিক্ষক দিপক চন্দ্র সরদার ও সভাপতি সমরেশ সরকার তড়িঘড়ি করে মোটা অংকের টাকার বিনিময়ের নিজ আত্মীয়দের নিয়োগ দেন।

সংবাদ সম্মেলনে এমন অনিয়ম ও দুর্নীতির জন্য বিদ্যালয়ের প্রধান শিক্ষককে বহিষ্কারের দাবি জানানো হয়।

এ বিষয়ে প্রধান শিক্ষক দীপক চন্দ্র সরকার বলেন, সরকারি নিয়ম-নীতি মেনে নিয়োগ দিয়েছি। এলাকার কিছু লোক আমার সম্মান ক্ষুণ্ন করার জন্য উঠে পড়ে লেগেছে।

Print Friendly, PDF & Email

সর্বশেষ - জাতীয়

error: Content is protected !!