সোমবার , ২ সেপ্টেম্বর ২০২৪ | ২রা আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ
  1. English
  2. অনুষ্ঠানসমূহ
  3. অর্থ বাণিজ্য
  4. আন্তর্জাতিক
  5. ইসলাম
  6. ক্যারিয়ার
  7. খুলনা
  8. খেলা
  9. চট্টগ্রাম
  10. জাতীয়
  11. ঢাকা
  12. তথ্যপ্রযুক্তি
  13. পরিবেশ
  14. ফটো গ্যালারি
  15. বরিশাল

কালিগঞ্জ থানার সাবেক ওসি এমদাদসহ ৫ জনের বিরুদ্ধে চাঁদাবাজির মামলা

প্রতিবেদক
the editors
সেপ্টেম্বর ২, ২০২৪ ৭:৩৪ অপরাহ্ণ

কালিগঞ্জ প্রতিনিধি: কালিগঞ্জের ফার্মেসি মালিক ও বিএনপি নেতা আসাদুর রহমানকে চাঁদার দাবিতে নির্যাতনের অভিযোগে কালিগঞ্জ থানার তৎকালীন ভারপ্রাপ্ত কর্মকর্তা শেখ ইমদাদ উল হকসহ ৫ জনের নামে মামলা দায়ের করা হয়েছে।

রোববার (১ সেপ্টেম্বর) কালিগঞ্জ উপজেলার রতনপুর ইউনিয়নের সাত হালিয়া গ্রামের মৃত সাইদুর রহমানের ছেলে আসাদুর রহমান বাদী হয়ে সাতক্ষীরা আমলী আদালত-২ এ মামলাটি দাঁয়ের করেন।

আদালত মামলাটি তদন্ত করে প্রতিবেদন দাখিলের জন্য পিআইবিকে নির্দেশ দিয়েছেন।

মামলার অন্যান্য আসামিরা হলেন, কালিগঞ্জ থানার তৎকালীন উপ-পরিদর্শক বর্তমান পুলিশ পরিদর্শক শহীদুল্লাহ, উপ-পরিদর্শক নয়ন চৌধুরী এবং উপজেলার বাগমারি গ্রামের অনিল মৃধার ছেলে হরিপদ মৃধা, মলেঙ্গা গ্রামের বরকাতুল্লাহ গাজীর ছেলে আব্দুল গফুর গাজী।

মামলার বিবরণে জানা যায়, আসাদুর রহমানের কদমতলা বাজারে একটি ওষুধের দোকান আছে। তার খালাতো ভাই খুলনা মহানগর ছাত্রদলের সাংগঠনিক সম্পাদক। বাগমারি গ্রামের হরিপদ মৃধা ও মলেঙ্গা গ্রামের গফুর গাজী তার দোকান থেকে প্রায় বাকিতে ঔষুধ নিত। টাকা চাইলে বিএনপির লোক বলে তাকে পুলিশে ধরিয়ে দেওয়ার হুমকি দিতো। এর ধারাবাহিকতায় ২০১৩ সালে ৫ জুলাই তাকে পুলিশ দিয়ে ৫৪ ধারায় গ্রেফতার করায়। ২৫ জুলাই জেলহাজত থেকে তিনি জামিনে মুক্তি পান। ২০১৪ সালের ১৬ সেপ্টেম্বর সন্ধ্যা ৭টার দিকে কালিগঞ্জ থানার উপ-পরিদর্শক শহীদুল্লাহসহ হরিপদ মৃধা ও গফুর গাজী বাড়িতে এসে মারপিট করে তার কাছে ১ লক্ষ টাকা চাঁদা চায়। চাঁদা না পেয়ে বাড়ি ভাঙচুর করে এবং বলে টাকা না দিলে বিএনপি’র সন্ত্রাসী হিসেবে নাশকতার মামলায় জেলে পাঠানো হবে। তখন সে ৬২ হাজার টাকা দেওয়ার পরও উপ-কারীদর্শক নয়ন চৌধুরী হাতকড়া পরিয়ে বাকী ৩৮ হাজার টাকা না দেওয়ায় ওসি ইমদাদুল হকের সামনে নিয়ে আসে। তখন ওসি এমদাদুল হক বলে ৩৮ হাজার টাকা না দিলে তোকে নাশকতার মামলায় চালান দেব। পরে টাকা না দেওয়ায় থানা হাজতে ফেলে ওসি এমদাদের নির্দেশে উপপরিদর্শক শহীদুল্লাহ ও নয়ন চৌধুরী চোখ বেঁধে বেধড়ক পিটিয়ে পায়ের গোড়ালি ভেঙে দেয়। নিরুপায় হয়ে বাড়ি থেকে দেড় লাখ টাকা এনে দেওয়ার পরেও ২০১৩ সালের ১৬ জুলাই দায়ের করা ১৬নং মামলায় তাকে গ্রেফতার করে জেল হাজতে পাঠায়।

মামলার বিষয়টি নিশ্চিত করেছেন বাদীপক্ষের আইনজীবী রফিকুল ইসলাম জানান।

Print Friendly, PDF & Email

সর্বশেষ - জাতীয়

error: Content is protected !!