বৃহস্পতিবার , ১১ মে ২০২৩ | ২রা আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ
  1. English
  2. অনুষ্ঠানসমূহ
  3. অর্থ বাণিজ্য
  4. আন্তর্জাতিক
  5. ইসলাম
  6. ক্যারিয়ার
  7. খুলনা
  8. খেলা
  9. চট্টগ্রাম
  10. জাতীয়
  11. ঢাকা
  12. তথ্যপ্রযুক্তি
  13. পরিবেশ
  14. ফটো গ্যালারি
  15. বরিশাল

ঘূর্ণিঝড় মোখা: শিক্ষা বোর্ডগুলোকে জরুরি নির্দেশনা

প্রতিবেদক
admin
মে ১১, ২০২৩ ৪:৪৫ অপরাহ্ণ

ডেস্ক রিপোর্ট: প্রাকৃতিক দুর্যোগ ঘূর্ণিঝড় ‘মোখা’র ফলে উদ্ভূত পরিস্থিতিতে এসএসসি ও সমমানের পরীক্ষা চলমান থাকায় শিক্ষা বোর্ডগুলোকে সতর্কতামূলক ব্যবস্থা নিতে জরুরি নির্দেশনা দেওয়া হয়েছে।

বৃহস্পতিবার (১১ মে) বাংলাদেশ আন্তঃশিক্ষা বোর্ড সমন্বয় কমিটির সভাপতি ও ঢাকা শিক্ষা বোর্ডের চেয়ারম্যান চেয়ারম্যান প্রফেসর তপন কুমার সরকার স্বাক্ষরিত জরুরি নির্দেশনা দেওয়া হয়।

এতে বলা হয়, দেশের সকল শিক্ষা বোর্ডসমূহে এসএসসি ও সমমান পরীক্ষা চলমান রয়েছে। ইতোমধ্যে প্রাকৃতিক দুর্যোগ ঘূর্ণিঝড় ‘মোখা’ আগামী ২/১ দিনের মধ্যে দেশের উপকুল অঞ্চলসহ সারা দেশে প্রবল বেগে অতিক্রম করতে পারে বলে আবহাওয়া অধিদপ্তরসহ বিভিন্ন সংবাদ মাধ্যমে সতর্কতামূলক সংবাদ পরিবেশন করা হচ্ছে।

‘বোর্ডসমূহের এসএসসি ও সমমান চলমান থাকায় বোর্ডসমূহকেও সতর্কতামূলক ব্যবস্থা গ্রহণ করা আবশ্যক। এ লক্ষ্যে ট্রেজারি, থানা ও পরীক্ষা কেন্দ্রে রক্ষিত পরীক্ষা সংক্রান্ত সকল গোপনীয় মালামাল নিরাপদ ও সতর্কতার সাথে সংরক্ষণ করার জন্য স্ব স্ব বোর্ডের নির্দেশনা প্রদান করা একান্ত প্রয়োজন। এমতাবস্থায় এ বিষয়ে জরুরি প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য বিশেষভাবে অনুরোধ করা হলো। ’

নির্দেশনাটি ঢাকা, রাজশাহী, কুমিল্লা, যশোর, চট্টগ্রাম, বরিশাল, সিলেট, দিনাজপুর, ময়মনসিংহ, মাদারাসা শিক্ষা বোর্ড ও কারিগরি শিক্ষা বোর্ডের চেয়ারম্যানকে পাঠানো হয়েছে।

ঘূর্ণিঝড় ‘মোখা’র কারণে উপকূলীয় এলাকাগুলোতে এসএসসি ও সমমানের পরীক্ষা স্থগিত করা হতে পারে বলে জানিয়েছে আন্তঃশিক্ষা বোর্ড।

বৃহস্পতিবার (১১ মে) আন্তঃশিক্ষা বোর্ড সমন্বয় কমিটির সভাপতি ও ঢাকা শিক্ষা বোর্ডের চেয়ারম্যান তপন কুমার সরকার এ তথ্য জানিয়েছেন।

Print Friendly, PDF & Email

সর্বশেষ - জাতীয়

error: Content is protected !!