সোমবার , ২২ মে ২০২৩ | ২৪শে ভাদ্র, ১৪৩১ বঙ্গাব্দ
  1. English
  2. অনুষ্ঠানসমূহ
  3. অর্থ বাণিজ্য
  4. আন্তর্জাতিক
  5. ইসলাম
  6. ক্যারিয়ার
  7. খুলনা
  8. খেলা
  9. চট্টগ্রাম
  10. জাতীয়
  11. ঢাকা
  12. তথ্যপ্রযুক্তি
  13. পরিবেশ
  14. ফটো গ্যালারি
  15. বরিশাল

শ্যামনগরে সভাপতির বিরুদ্ধে মসজিদ ও স্কুলের জমি দখলের পায়তারার অভিযোগ

প্রতিবেদক
the editors
মে ২২, ২০২৩ ৮:৪৮ অপরাহ্ণ

ডেস্ক রিপোর্ট: সাতক্ষীরার শ্যামনগর উপজেলার বুড়িগোয়ালিনী ইউনিয়নের জাবাখালী গ্রামে সদ্য উদ্ধার হওয়া মসজিদ ও স্কুলের জমি পুনরায় দখলের পাঁয়তারার অভিযোগ উঠেছে।

ঘটনা সূত্রে জানা যায়, জাবাখালী দক্ষিণ পাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয় ও জাবাখালী দক্ষিণ পাড়া জামে মসজিদের নামে বি আর এস ১১১ ও ১১২ নং খতিয়ানের ২৪৮ ও ২৫১ দাগে মোট ১ একর জমি দানপত্র করেন মৃত বক্স গাজী।

বক্স গাজীর পরিবারের অন্যতম সদস্য ও দক্ষিণপাড়া জামে মসজিদের সাধারণ সম্পাদক মোঃ ইয়াসিন গাজী বলেন, পরিবারের সম্পত্তিসহ মসজিদ ও স্কুলের জমি দীর্ঘ ২০ বছর যাবত ভোগ দখল করে আসছে রশিদ গাজী। স্কুল ও মসজিদ কমিটি জমির বিষয়টি নিষ্পত্তির জন্য রশিদ গাজীর কাছে কয়েকবার গেলেও তিনি কোনরকম সমাধান না করে তাড়িয়ে দিয়েছেন। অবশেষে উপায়ান্ত না দেখে উপজেলা নির্বাহী কর্মকর্তার শরণাপন্ন হন মসজিদ কমিটির সহ-সভাপতি হাজী আশরাফ উদ্দিন। উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ আকতার হোসেনের নির্দেশনায় সার্ভেয়ার সজল ও বঙ্কিম মন্ডল মাপ জরিপ করে বিষয়টি নিষ্পত্তি করেন। এ সময় উপস্থিত ছিলেন, রশিদ গাজীর সহোদর দাউদ গাজী ও সবুর গাজী, মসজিদ কমিটির সহ-সভাপতি হাজী আশরাফ উদ্দিন, সাধারণ সম্পাদক ইয়াসিন আলীসহ এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ।

সকলের উপস্থিতিতে প্রতিষ্ঠান দুইটির জমি আলাদা করে লাল পতাকাসহ নিশানা দেয়া হয়। অন্যদিকে দীর্ঘ ২০ বছর অবৈধভাবে জবর-দখল করা জমি পুনরুদ্ধার করতে মরিয়া হয়ে উঠেছে রশিদ গাজী। ইতোমধ্যে তিনি শ্যামনগর থেকে ভাড়াটিয়া সন্ত্রাসী নিয়ে জমি উদ্ধারের পায়তারা চালিয়েছনে।

এ বিষয়ে হাজী আব্দুর রশিদ গাজী বলেন, আমার বাবা মসজিদ ও স্কুলে যে জমি দিয়েছে তার মধ্যে মসজিদের নামে ১৩ শতক জমির বিপরীতে পঞ্চাশ শতকের একটি ভুল রেকর্ড হয়েছে। দানপত্র করা ১৩ শতক জমির কাগজপত্র মসজিদ কমিটির পূর্ববর্তী সভাপতির কাছে ছিল। তিনি আরো বলেন, আমি নিজেই মসজিদে ৮৭শতক জমি দিয়েছি কিন্তু এই সামান্য জমি নিয়ে আমি কেন ঝামেলা করব।

Print Friendly, PDF & Email

সর্বশেষ - জাতীয়

আপনার জন্য নির্বাচিত
error: Content is protected !!