রবিবার , ১১ জুন ২০২৩ | ২রা কার্তিক, ১৪৩১ বঙ্গাব্দ
  1. English
  2. অনুষ্ঠানসমূহ
  3. অর্থ বাণিজ্য
  4. আন্তর্জাতিক
  5. ইসলাম
  6. ক্যারিয়ার
  7. খুলনা
  8. খেলা
  9. চট্টগ্রাম
  10. জাতীয়
  11. ঢাকা
  12. তথ্যপ্রযুক্তি
  13. পরিবেশ
  14. ফটো গ্যালারি
  15. বরিশাল

প্রস্তাবিত ‘অর্থনৈতিক অঞ্চল’র জমি পরিদর্শনে বেজা চেয়ারম্যান, দ্রুত কাজ শুরুর আশ্বাস

প্রতিবেদক
the editors
জুন ১১, ২০২৩ ৬:০০ অপরাহ্ণ

ডেস্ক রিপোর্ট: আগামী দু’তিন মাসের মধ্যে সাতক্ষীরা অর্থনৈতিক অঞ্চল গঠনের কাজ আনুষ্ঠানিকভাবে শুরু করা হবে বলে জানিয়েছেন বাংলাদেশ অর্থনৈতিক অঞ্চল কর্তৃপক্ষের (বেজা) নির্বাহী চেয়ারম্যান শেখ ইউসুফ হারুন।

রোববার (১১ জুন) দুপুরে সাতক্ষীরা শহরের উপকণ্ঠের বিলআবাদিনি এলাকায় প্রস্তাবিত ‘সাতক্ষীরা অর্থনৈতিক অঞ্চল’ এর জমি সরেজমিনে পরিদর্শনকালে তিনি এসব কথা বলেন।

এসময় সাংবাদিকদের প্রশ্নের জবাবে ইউসুফ হারুন বলেন, ভোমরা স্থলবন্দর ও বাইপাস সড়কের কাছাকাছি হওয়ায় এই জায়গাটি অর্থনৈতিক অঞ্চল গঠনের জন্য খুবই উপযোগী। তাছাড়া এখানে কোন অবৈধ দখলদার নেই এবং অর্থনৈতিক অঞ্চল গঠনের জন্য যতটুকু জমি প্রয়োজন, তার সবটুকুই আছে। রইচপুরে ১৯৩ একর জমি জেলা প্রশাসকের অধীনেই রয়েছে। বাকী ৭ একর জমি অধিগ্রহণ করলে ২শ’ একর জমিতে অনায়াসে অর্থনৈতিক অঞ্চল গঠন করা যাবে।

তিনি বলেন, প্রস্তাবিত অর্থনৈতিক অঞ্চলের কিছু জমি নিয়ে সমস্যা রয়েছে। আমি সাতক্ষীরার জেলা প্রশাসককে বলেছি, তাদের সঙ্গে আলোচনা করে ও সরকারি বিধি অনুসরণ করে যতদ্রুত আমার কাছে প্রতিবেদন পাঠাবে, ততদ্রুত প্রকল্পের অনুমোদন করিয়ে কাজ শুরু করা সম্ভব হবে। আমি মনে করি, তিন মাসের মধ্যে প্রকল্পের অনুমোদন দেওয়া সম্ভব হবে।

রইচপুরে প্রস্তাবিত ‘অর্থনৈতিক অঞ্চল’ পরিদর্শনকালে বেজা চেয়ারম্যানের সাথে আরও উপস্থিত ছিলেন সাতক্ষীরা জেলা প্রশাসক মোহাম্মদ হুমায়ুন কবির, অতিরিক্ত জেলা প্রশাসক কাজি আরিফুর রহমান, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা ফাতেমা তুজ জোহরা প্রমুখ।

Print Friendly, PDF & Email

সর্বশেষ - জাতীয়

error: Content is protected !!