মঙ্গলবার , ২০ জুন ২০২৩ | ২৪শে ভাদ্র, ১৪৩১ বঙ্গাব্দ
  1. English
  2. অনুষ্ঠানসমূহ
  3. অর্থ বাণিজ্য
  4. আন্তর্জাতিক
  5. ইসলাম
  6. ক্যারিয়ার
  7. খুলনা
  8. খেলা
  9. চট্টগ্রাম
  10. জাতীয়
  11. ঢাকা
  12. তথ্যপ্রযুক্তি
  13. পরিবেশ
  14. ফটো গ্যালারি
  15. বরিশাল

ধামরাইয়ে বিশ্বের দ্বিতীয় বৃহত্তম রথযাত্রা বিকেলে

প্রতিবেদক
admin
জুন ২০, ২০২৩ ৪:৩৪ অপরাহ্ণ

ডেস্ক রিপোর্ট: ঢাকার ধামরাইয়ে শ্রী শ্রী যশোমাধব দেবের ৩৫২তম ঐতিহাসিক রথযাত্রা শুরু হচ্ছে মঙ্গলবার (২০ জুন)। যা বিশ্বের দ্বিতীয় সর্ববৃহৎ রথযাত্রা।
ঐতিহ্যবাহী রথযাত্রাকে কেন্দ্র করে গোটা ধামরাইয়ে এখন সাজ সাজ রব পড়ে গেছে। মন্দির ও রথযাত্রা পরিচালনা কমিটি কর্তৃক ৪১ ফুট উঁচু কাঠের তৈরি এ রথের যাবতীয় সাজ-সজ্জার কাজ সম্পূর্ণ হয়েছে।

মঙ্গলবার (২০ জুন) ধর্মীয় রীতিনীতি অনুসরণ করে বিকেল ৪টায় আনুষ্ঠানিক উদ্বোধনের মধ্য দিয়ে কার্যক্রম শুরু হবে। আগামী ২৮ জুন উল্টো রথের মাধ্যমে রথযাত্রার ইতি ঘটলেও রথমেলা চলবে মাসব্যাপী।

এবার রথযাত্রার উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন স্বরাষ্ট্র মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি বীর মুক্তিযোদ্ধা বেনজীর আহমদ এমপি ও বাংলাদেশে ভারতীয় হাইকমিশনার প্রণয় কুমার ভার্মাসহ অন্য আমন্ত্রিত অতিথিরা।

এ সময় রথ কমিটির সভাপতি জীবন কানাই দাস, সাধারণ সম্পাদক প্রসাদ সাহা প্রমুখ উপস্থিত থাকবেন।

রাজীব প্রসাদ সাহা বলেন, প্রতিবারের মতো এবারও রথযাত্রা ও মেলার সার্বিক আয়োজন যথেষ্ট সুষ্ঠুভাবে সম্পন্ন করা হয়েছে। রথ কমিটি কর্তৃক ২২২ সদস্য বিশিষ্ট স্বেচ্ছাসেবক দল গঠিত হয়েছে।

ধামরাই থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হারুন অর রশিদ বলেন, হিন্দু ধর্মাবলম্বীদের অন্যতম বড় উৎসব রথযাত্রাকে কেন্দ্র করে নিরাপত্তার সব প্রস্তুতি নেওয়া হয়েছে।

Print Friendly, PDF & Email

সর্বশেষ - জাতীয়

error: Content is protected !!