বুধবার , ২১ জুন ২০২৩ | ৪ঠা আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ
  1. English
  2. অনুষ্ঠানসমূহ
  3. অর্থ বাণিজ্য
  4. আন্তর্জাতিক
  5. ইসলাম
  6. ক্যারিয়ার
  7. খুলনা
  8. খেলা
  9. চট্টগ্রাম
  10. জাতীয়
  11. ঢাকা
  12. তথ্যপ্রযুক্তি
  13. পরিবেশ
  14. ফটো গ্যালারি
  15. বরিশাল

সাড়ে ৪ মাস পর নিজ দপ্তরে মেয়র চিশতি: যা ঘটলো সাতক্ষীরা পৌর ভবনে

প্রতিবেদক
the editors
জুন ২১, ২০২৩ ৭:৪৫ অপরাহ্ণ

ডেস্ক রিপোর্ট: হাইকোর্টের নির্দেশে দীর্ঘ সাড়ে চার মাস পর নিজ দায়িত্ব পালনের সুযোগ পেয়েছেন সাতক্ষীরা পৌরসভার মেয়র তাজকিন আহম্মেদ চিশতি। বুধবার দুপুরের পর থেকে নিজ দপ্তরে বসতে শুরু করেছেন তিনি।

গত ১৪ ফেব্রুয়ারি তার বরখাস্তাদেশ স্থগিত করা হলেও হাইকোর্টের নির্দেশ অমান্য করে প্রধান নির্বাহী কর্মকর্তা মোঃ নাজিমউদ্দিন ও ভারপ্রাপ্ত মেয়র কাজী ফিরোজ হাসান তার কাছে ক্ষমতা হস্তান্তর না করে কার্যক্রম চালিয়ে গেছেন। সেসময় দায়িত্ব গ্রহণ করতে গেলে তাজকিন আহম্মেদ চিশতিকে লাঞ্ছিতও করা হয়।

বিষয়টি পুনরায় হাইকোর্টের নজরে আনলে ভারপ্রাপ্ত মেয়র কাজী ফিরোজ হাসানকে ভর্ৎসনা করে যাবতীয় দায়িত্ব নির্বাচিত মেয়র তাজকিন আহম্মেদ চিশতিকে বুঝিয়ে দেওয়ার নির্দেশ দেওয়া হয়। এরপর প্রধান নির্বাহী কর্মকর্তা মোঃ নাজিমউদ্দিন ও ভারপ্রাপ্ত মেয়র কাজী ফিরোজ হাসান কিছুটা নমনীয় হয়েছেন বলে ধারণা করা যাচ্ছে।

তবে, দায়িত্ব গ্রহণের প্রথম দিন খুব একটা স্বস্তিতে কাটেনি মেয়র চিশতির।

কারণ সাতক্ষীরা পৌরসভার প্রধান নির্বাহী কর্মকর্তা মোঃ নাজিমউদ্দিন ও ভারপ্রাপ্ত মেয়র কাজী ফিরোজ হাসান তাকে লিখিতভাবে দায়িত্ব বুঝে দিতে গেলে তিনি তা রিফিউজ করেন।

সেক্ষেত্রে তার যুক্তি, হাইকোর্টের আদেশমূলে তাকে সাময়িকভাবে বরখাস্তকরণ, কারণ দর্শানো নোটিশ এবং প্যানেল মেয়র-১-কে পৌরসভার মেয়র এর দায়িত্ব প্রদান সম্পর্কিত পূর্বের প্রজ্ঞাপনগুলো স্থানীয় সরকার বিভাগ কর্তৃক স্থগিত করা হয়েছে মর্মে তাকে, প্যানেল মেয়র-১ কে ও সিইওকে অবহিত করে পত্র জারি করেছে। যেহেতু স্থানীয় সরকার বিভাগ নিজেই তার প্রজ্ঞাপনের কার্যকারিতা স্থগিত করেছে, সেহেতু তার নতুন করে দায়িত্বগ্রহণের প্রয়োজন নেই। তার দায়িত্ব চলমান।

এটা নিয়ে শুরু হয়েছে পত্র চালাচালি। ইতোমধ্যে মেয়র চিশতি তার দায়িত্ব বুঝে নিতে অপরাগতা প্রকাশ করেছেন মর্মে স্থানীয় সরকার বিভাগে পত্র পাঠিয়েছেন প্রধান নির্বাহী কর্মকর্তা মোঃ নাজিমউদ্দিন।

আসছে দিন পৌর ভবনে কী ঘটতে যাচ্ছে, সেটা দেখার অপেক্ষায় রয়েছে সাতক্ষীরাবাসী।

 

 

Print Friendly, PDF & Email

সর্বশেষ - জাতীয়

error: Content is protected !!