বুধবার , ১৯ জুলাই ২০২৩ | ২৪শে ভাদ্র, ১৪৩১ বঙ্গাব্দ
  1. English
  2. অনুষ্ঠানসমূহ
  3. অর্থ বাণিজ্য
  4. আন্তর্জাতিক
  5. ইসলাম
  6. ক্যারিয়ার
  7. খুলনা
  8. খেলা
  9. চট্টগ্রাম
  10. জাতীয়
  11. ঢাকা
  12. তথ্যপ্রযুক্তি
  13. পরিবেশ
  14. ফটো গ্যালারি
  15. বরিশাল

দেবহাটায় পিছিয়ে পড়া জনগোষ্ঠীকে অন্তর্ভুক্তি বিষয়ক সভা

প্রতিবেদক
the editors
জুলাই ১৯, ২০২৩ ৭:২৩ অপরাহ্ণ

দেবহাটা প্রতিনিধি: দেবহাটায় পিছিয়ে পড়া জনগোষ্ঠীর ক্ষমতায়ন ও বাংলাদেশের উন্নয়ন প্রক্রিয়ায় সক্রিয় অংশগ্রহণ বিষয়ক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।

বুধবার উপজেলা পরিষদ সভাকক্ষে ক্রিশ্চিয়ান এইডের কারিগরি এবং ইউরোপিয়ান ইউনিয়নের আর্থিক সহযোগিতায় নাগরিক উদ্যোগ বাস্তবায়িত প্রকল্পের অংশ হিসাবে এই সভা অনুষ্ঠিত হয়।

এতে উপজেলা নির্বাহী কর্মকর্তা ইয়ানুর রহমানের সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন উপজেলা চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি মুজিবর রহমান। বিশেষ অতিথি ছিলেন উপজেলা ভাইস চেয়ারম্যান হাবিবুর রহমান সবুজ ও মহিলা ভাইস চেয়ারম্যান জিএম স্পর্শ।

নাগরিক উদ্যোগের খুলনা বিভাগীয় সমন্বয়কারী রহিদুল ইসলামের সঞ্চলনায় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন উপজেলা সমাজসেবা অফিসার অধীর কুমার গাইন, মহিলা বিষয়ক অফিসার নাসরিন জাহান, দেবহাটা প্রেসক্লাবের সভাপতি মীর খায়রুল আলম, সাবেক সভাপতি আব্দুল ওহাব, উপজেলা তথ্য অফিসার মৌসুমি সুলতানা, নাগরিক উদ্যোগের জগবন্ধু দাস প্রমুখ।

এসময় অন্যান্যদের মধ্যে যুব উন্নয়ন অফিসার আমিনুর রহমান, দেবহাটা প্রেসক্লাবের যুগ্ম সম্পাদক লিটন ঘোষ বাপি, উপজেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক আফসার আলী মাস্টার, ইউপি সদস্য আজগর আলী, অ্যাডভোকেসি কমিটির সদস্য ফিরোজ হোসেন, উত্তম রায়সহ বিভিন্ন শ্রেণিপেশার মানুষ উপস্থিত ছিলেন।

বক্তারা বলেন, নাগরিক উদ্যোগ পিছিয়ে পড়া মানুষদের উন্নয়নে কাজ করছে। দেশের বিভিন্ন উন্নয়নে পিছিয়ে পড়া জনগোষ্ঠীকে সক্রিয় অংশগ্রহণ করাতে হবে। কাউকে বাদ দিয়ে কোন উন্নয়ন সম্ভব নয়। তাই সবাইকে নিয়ে এক সাথে কাজ করতে হবে। একই সাথে এই শ্রেণির মানুষ যাতে শারীরিক, মানসিক ও যৌন হয়রানির শিকার না হয় সেদিকেও খেয়াল রাখতে হবে। সমাজের দলিত, ক্ষুদ্র নৃগোষ্ঠী, প্রতিবন্ধী, হিজড়া শ্রেণির মানুষকে মুলধারার সাথে সমন্বয় করে তাদেরকে আরো এগিয়ে নিতে হবে।

Print Friendly, PDF & Email

সর্বশেষ - জাতীয়

error: Content is protected !!