রবিবার , ২০ আগস্ট ২০২৩ | ২রা আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ
  1. English
  2. অনুষ্ঠানসমূহ
  3. অর্থ বাণিজ্য
  4. আন্তর্জাতিক
  5. ইসলাম
  6. ক্যারিয়ার
  7. খুলনা
  8. খেলা
  9. চট্টগ্রাম
  10. জাতীয়
  11. ঢাকা
  12. তথ্যপ্রযুক্তি
  13. পরিবেশ
  14. ফটো গ্যালারি
  15. বরিশাল

নীলডুমুরে সিরিয়াল রেপিস্ট গোলাম কিবরিয়ার ফাঁসি দাবি

প্রতিবেদক
the editors
আগস্ট ২০, ২০২৩ ৮:০৭ অপরাহ্ণ

এম জুবায়ের মাহমুদ: সাতক্ষীরার শ্যামনগরে একাদশ শ্রেনীতে পড়ুয়া এক কলেজ ছাত্রীর নগ্ন ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে দিয়েছে গোলাম কিবরিয়া নামের এক যুবক।

বিয়ের প্রস্তাবে সম্মতি আদায়ে ব্যর্থ হয়ে উপজেলার বুড়িগোয়ালীনি ফরেস্ট মাধ্যমিক বিদ্যালয়ের নৈশপ্রহরী কিবরিয়া এই ঘটনা ঘটায়।

এর আগে গত ৫ জুলাই ঐ কলেজ ছাত্রীকে বন্ধুদের সহযোগিতায় অপহরণ করেছিল গোলাম কিবরিয়া। এসময় জোরপূর্বক তার সাথে শারীরিক সম্পর্ক স্থাপনসহ সেসব ঘটনার ভিডিও ধারণ করে বাড়িতে ফিরে তাকে বিয়ের প্রস্তাবে সম্মতি দেয়ার হুমকিও দেয়া হয়। এঘটনায় ঐ ছাত্রীর মা বাদী হয়ে গত ১৭ আগস্ট শ্যামনগর থানায় মামলা করেছেন।

মামলায় মেয়েকে অপহরণসহ তার সাথে জোরপূর্বক শারীরিক সম্পর্ক স্থাপন ও ধারণকৃত ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে দেয়ার অভিযোগে কিবরিয়ার বন্ধু শাহজান রনি ও আব্দুল্লাহসহ সোনিয়া নামের এক নারীকে আসামি করা হয়েছে।

এদিকে, স্থানীয় গ্রামবাসী সিরিয়াল রেপিস্ট গোলাম কিবরিয়ার ফাঁসিসহ তাকে বিদ্যালয় থেকে চাকরিচ্যুত করার দাবিতে রোববার সকালে নীলডুমুর বাজারে মানববন্ধন করেছে।

মানববন্ধনে বুড়িগোয়ালিনীর ৮ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি মাস্টার মুজিবুর রহমানের সভাপতিত্বে ও স্থানীয় বাসিন্দা রবিউল ইসলামের সঞ্চালনায় বক্তব্য রাখেন , অভিভাবক আব্দুল হাকিম, স্থানীয় বাসিন্দা মোস্তাফিজুর রহমান, আব্দুল্লাহ আল মামুন, জাকির সিদ্দিকী সোহাগ, ফারুক হোসেন প্রমুখ।

ভুক্তভোগী কলেজ ছাত্রীর পিতা জানান, গত ৫ জুলাই তার মেয়েকে কলেজ থেকে বাড়ি ফেরার পথে অপহরণ করে কিবরিয়া ও তার সাঙ্গপাঙ্গরা। এসময় থানায় অভিযোগ করা হলে সাতদিন পর উপপরিদর্শক আহাদ হোসেন তার মেয়েকে উদ্ধার করেন। তবে সামাজিক সম্মানের ভয় দেখিয়ে স্থানীয়রা তাকে মামলা করতে নিষেধ করে লিখিত মুচলেকা নিয়ে কিবরিয়াকে ছেড়ে দেয়।

তিনি অভিযোগ করেন, গত ১৫ তারিখে কিবরিয়া তার মেয়েকে বিয়ের প্রস্তাব পাঠায়। কিন্তু তাতে সম্মত না হওয়ার রাতে বন্ধুদের মাধ্যমে কিবরিয়া সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে তার মেয়ের সাথে আপত্তিকর অবস্থার ভিডিও ছড়িয়ে দেয়।

মামলার বাদী ভুক্তভোগী ছাত্রীর মা জানান, মামলা দায়েরের পর নানাভাবে কিবরিয়া ও তার লোকজন হুমকি ধামকি দিচ্ছে। লোকলজ্জার ভয়ে মেয়ে কলেজে যাতায়াত করছে না দাবি করে তিনি দ্রুত অপরাধীদের আইনের আওতায় আনার দাবি জানান।

এবিষয়ে কথা বলার জন্য গোলাম কিবরিয়ার সাথে যোগযোাগ করার চেষ্টা করা হলেও তার মোবাইল বন্ধ পাওয়া যায়। তবে তার ভাই সোহাগ হোসেন জানান, এমন ঘটনা ঘটনার পর কিবরিয়াকে ভাই বলে তারা পরিচয় দিতে লজ্জা পাচ্ছেন। তিনি তাকে গ্রেপ্তারপূর্বক কঠোর শাস্তি দেয়ার অনুরোধ করেন।

কিবরিয়ার কর্মস্থল বুড়িগোয়ালীনি ফরেস্ট ম্যাধমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক আইয়ুব হোসেন জানান, ঘটনাটি জানতে পেরে পরিচালনা পর্ষদের সিদ্ধান্তে তাকে সাময়িকভাবে বহিষ্কার করা হয়েছে। আত্মগোপনে থেকে নৈশপ্রহরী তাকে হুমকি দিচ্ছে বলেও তিনি অভিযোগ করেন।

এদিকে, স্থানীয়রা অভিযোগে করেন ইতোপূর্বে অপর এক স্কুল ছাত্রীকে অপহরণের ঘটনায় গোলাম কিবরিয়াকে ১৪ বছরের সাজা দেয় আদালত। হাইকোর্ট থেকে জামিন নিয়ে চাকরি করছে সে। স্থানীয় একটি প্রবাবশালী মহলের ছত্রছায়ায় একের পর এক অপকর্ম করে বার বার সে পার পেয়ে যাচ্ছে।

শ্যামনগর থানার অফিসার ইনচার্জ মোঃ আবুল কালাম আজাদ বলেন, মামলা দায়েরের পর বিজ্ঞ আদালতে ভিকটিমের জবানবন্দী গ্রহণের কাজ শেষ হয়েছে। আসামিদের গ্রেপ্তারে পুলিশের একাধিক টিম মাঠে কাজ করছে। সামাজিক যোগাযোগ মাধ্যমে এমন ভিডিও ছড়িয়ে দেয়ার সাথে জড়িতদেরও আইনের আনা হবে বলে জানান তিনি।

Print Friendly, PDF & Email

সর্বশেষ - জাতীয়

আপনার জন্য নির্বাচিত
error: Content is protected !!