বৃহস্পতিবার , ২৩ মার্চ ২০২৩ | ২রা আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ
  1. English
  2. অনুষ্ঠানসমূহ
  3. অর্থ বাণিজ্য
  4. আন্তর্জাতিক
  5. ইসলাম
  6. ক্যারিয়ার
  7. খুলনা
  8. খেলা
  9. চট্টগ্রাম
  10. জাতীয়
  11. ঢাকা
  12. তথ্যপ্রযুক্তি
  13. পরিবেশ
  14. ফটো গ্যালারি
  15. বরিশাল

দেবহাটা উপজেলা আইন শৃঙ্খলা কমিটির সভা

প্রতিবেদক
the editors
মার্চ ২৩, ২০২৩ ৭:১৬ অপরাহ্ণ

দেবহাটা প্রতিনিধি: দেবহাটা উপজেলা আইন শৃঙ্খলা কমিটির মাসিক সভা অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার বেলা সাড়ে ১১টায় উপজেলা পরিষদ সম্মেলন কক্ষে এ সভা অনুষ্ঠিত হয়।

উপজেলা নির্বাহী অফিসার এবিএম খালিদ হোসেন সিদ্দিকীর সভাপতিত্বে সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন উপজেলা পরিষদ চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি মো. মুজিবর রহমান।

সভায় সম্প্রতি উপজেলার কুলিয়া নতুন বাজারে অসুস্থ গরু জবাই এবং গভীর রাতে সাংবাদিক পরিচয়ে মাংস ব্যবসায়ীদের জিম্মি করে মোটা অংকের টাকা চাঁদাবাজির নিয়ে বিস্তর আলোচনা, সমালোচনা ও নিন্দার ঝড় ওঠে। ব্যাপক আলোচনান্তে অসাধু ব্যবসায়ীদের এমন অপকর্ম এবং কতিপয় সাংবাদিকের নীতি নৈতিকতা বিবর্জিত ন্যাক্কারজনক কর্মকান্ডের বিষয়টি রেজুলেশনে নিয়ে সুষ্ঠু তদন্তের জন্য কুলিয়া ইউপি চেয়ারম্যান আছাদুল হক, প্রাণিসম্পদ অফিসার ডা. তৌহিদুল ইসলাম, দেবহাটা প্রেসক্লাব সভাপতি খায়রুল আলম ও সাধারণ সম্পাদক মাহমুদুল হাসান শাওনের সমন্বয়ে ৪ সদস্য বিশিষ্ট তদন্ত কমিটি গঠন করে দেয়া হয়।

একই সাথে পরবর্তী ৩ কার্যদিবসের মধ্যে উক্ত তদন্ত কমিটিকে প্রতিবেদন দাখিলের জন্য লিখিত নির্দেশ দেন উপজেলা নির্বাহী অফিসার খালিদ হোসেন সিদ্দিকী।

এছাড়া মুসলিম উম্মাহর ইবাদাতের মাস মাহে রমজানের পবিত্রতা রক্ষাসহ সার্বিক বিষয়ে সর্বসম্মতিক্রমে যেকোন অশালীন প্রদর্শনী বা কর্মকান্ড বন্ধ, পূজা-অর্চনায় লাউড স্পিকার ব্যবহার না করা, হোটেল রেস্তোরাঁর সম্মুখে কাপড় টাঙানো, মাদক চোরাচালান ও বিকিকিনি রোধে আইন শৃঙ্খলা বাহিনীর কঠোর অবস্থান, ইফতার, তারাবী নামাজ ও সেহেরীর সময় নিরবচ্ছিন্ন বিদ্যুৎ সরবরাহ, সেহেরীর সময় শেষ হওয়ার সর্বোচ্চ ১ ঘণ্টা আগে মসজিদের মাইকে ঘোষণা দেয়া, নিয়মিত বাজার মনিটরিং ও মোবাইল কোর্টের অভিযান পরিচালনার সিদ্ধান্ত গৃহীত হয়।

সভায় দেবহাটা থানার ওসি শেখ ওবায়দুল্যাহ, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মনিরুজ্জামান মনি, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান হাবিবুর রহমান সবুজ, দেবহাটা প্রেসক্লাবের সভাপতি মীর খায়রুল আলম, সাধারণ সম্পাদক মাহমুদুল হাসান শাওন, কৃষি অফিসার শরীফ মোহাম্মদ তিতুমীর, পরিবার পরিকল্পনা অফিসার ডা. আব্দুল লতিফ, আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আলী মোর্ত্তজা মো. আনোয়ারুল হক, কুলিয়া ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান আছাদুল হক, পারুলিয়া ইউনিয়ন পরিষদের প্যানেল চেয়ারম্যান ফরহাদ হোসেন হীরা, সখিপুর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান সাইফুল ইসলাম, নওয়াপাড়া ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান আলমগীর হোসেন সাহেব আলী, সদর ইউনিয়ন পরিষদ চেয়াম্যান আব্দুল মতিন বকুল, প্রকল্প বাস্তবায়ন অফিসার শফিউল বশার, পল্লী বিদ্যুৎ দেবহাটা সাব জোনাল অফিসের এজিএম জহুরুল ইসলাম, জনস্বাস্থ্য প্রকৌশলী জুয়েল হোসেন, শিক্ষা অফিসার মো. শাহজাহান, মাধ্যমিক শিক্ষা অফিসার সোলায়মান হোসেন, সহকারী প্রোগ্রামার ইমরান হোসেন, মহিলা বিষয়ক অফিসার নাসরিন জাহানসহ বিজিবি প্রতিনিধি ও অন্যান্য অফিসারবৃন্দ উপস্থিত ছিলেন।

এরআগে একই স্থানে ও উপস্থিতিতে উপজেলা পুষ্টি কমিটির সভা, উপজেলা তামাক নিয়ন্ত্রণ টাস্কফোর্স কমিটির ত্রৈমাসিক সভা এবং পরে উপজেলা পরিষদের তৃতীয় সভা অনুষ্ঠিত হয়।

Print Friendly, PDF & Email

সর্বশেষ - জাতীয়

error: Content is protected !!