শুক্রবার , ২৪ নভেম্বর ২০২৩ | ২রা আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ
  1. English
  2. অনুষ্ঠানসমূহ
  3. অর্থ বাণিজ্য
  4. আন্তর্জাতিক
  5. ইসলাম
  6. ক্যারিয়ার
  7. খুলনা
  8. খেলা
  9. চট্টগ্রাম
  10. জাতীয়
  11. ঢাকা
  12. তথ্যপ্রযুক্তি
  13. পরিবেশ
  14. ফটো গ্যালারি
  15. বরিশাল

১০০ কোটির আর্থিক কেলেঙ্কারি:এবার অভিনেতা প্রকাশ রাজকে তলব করেছে ইডি

প্রতিবেদক
the editors
নভেম্বর ২৪, ২০২৩ ২:৫৯ অপরাহ্ণ

বিনোদন ডেস্ক: আর্থিক কেলেঙ্কারিতে এবার ভারতীয় অভিনেতা প্রকাশ রাজকে তলব করেছে তদন্ত সংস্থা এনফর্সমেন্ট ডিরেক্টরেট (ইডি)। জানা গেছে, ১০০ কোটি রুপির একটি পঞ্জি স্কিমের মামলায় জিজ্ঞাসাবাদের জন্য ইডির মুখোমুখি হতে হবে। তামিলনাড়ুর একটি স্বর্ণবিপণি সংস্থার বিরুদ্ধে প্রায় ১০০ কোটি রুপির পঞ্জি কেলেঙ্কারিতে যুক্ত থাকার অভিযোগ উঠেছে।

প্রকাশ রাজ সেই স্বর্ণবিপণির ব্র্যান্ড অ্যাম্বাসেডর হিসেবে কাজ করেছেন। সেই সূত্রেই পঞ্জি কেলেঙ্কারি নিয়ে জিজ্ঞাসাবাদের জন্য চেন্নাইয়ে ইডির আঞ্চলিক দপ্তরে ডেকে পাঠানো হয়েছে অভিনেতাকে!

তামিলনাড়ুর ত্রিচিতে অবস্থিত স্বর্ণবিপণিটি! নাম প্রণব জুয়েলার্স। এ সংস্থার একাধিক শাখা রয়েছে তামিলনাড়ুতে। ইডি সূত্রে খবর, ওই স্বর্ণ প্রতিষ্ঠানটি সোনা কিনে বিনিয়োগ এবং তার বিনিময়ে মোটা অর্থ ফেরানোর প্রলোভন দেখিয়ে সাধারণ মানুষের কাছ থেকে প্রায় ১০০ কোটি রুপি তুলেছে।

আর এ মামলাতেই তলব করা হয়েছে প্রকাশ রাজকে। এ সংস্থার ব্র্যান্ড অ্যাম্বাসেডর থাকার জন্যই অভিনেতাকে তলব করা হয়েছে। মনে করা হচ্ছে এ কাণ্ডে অভিনেতাও যুক্ত থাকতে পারেন। তবে সবটাই তদন্তের পর জানা যাবে!

এর আগে গত ২০ নভেম্বর সংস্থাটির সঙ্গে যুক্ত বেশ কিছু বাড়িতে তল্লাশি চালান ইডির কর্মতর্তারা। এখন পর্যন্ত তল্লাশিতে কিছু নথি, প্রায় ২৪ লাখ রুপি এবং প্রায় ১২ কেজি সোনার গয়না উদ্ধার করেছেন তদন্তকারীরা। সাধারণ মানুষকে প্রলোভন দেখিয়ে অর্থ বিনিয়োগ করালেও নির্দিষ্ট সময়ে সুদসহ অর্থ স্বর্ণবিপণীটি ফেরাতে পারেনি বলে অভিযোগ। এরপর এফআইআর করা হয়! পুরো মামলা তদন্ত শুরু করে ইডি! সেই সূত্র ধরেই এবার ইডির অফিসে তলব প্রকাশ রাজকে!

Print Friendly, PDF & Email

সর্বশেষ - জাতীয়

error: Content is protected !!