শুক্রবার , ৭ এপ্রিল ২০২৩ | ২রা আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ
  1. English
  2. অনুষ্ঠানসমূহ
  3. অর্থ বাণিজ্য
  4. আন্তর্জাতিক
  5. ইসলাম
  6. ক্যারিয়ার
  7. খুলনা
  8. খেলা
  9. চট্টগ্রাম
  10. জাতীয়
  11. ঢাকা
  12. তথ্যপ্রযুক্তি
  13. পরিবেশ
  14. ফটো গ্যালারি
  15. বরিশাল

ঘরের মাঠে বিশাল ব্যবধানে জয় কেকেআরের

প্রতিবেদক
the editors
এপ্রিল ৭, ২০২৩ ১২:৫৩ অপরাহ্ণ

স্পোর্টস ডেস্ক: প্রথম ম্যাচে মোহালিতে গিয়ে হেরে আসতে হয়েছিলো স্বাগতিক পাঞ্জাবের কাছে। দ্বিতীয় ম্যাচে নিজেরা স্বাগতিক হয়ে নিজেদের মাঠে প্রথম জয় তুলে নিলো কলকাতা নাইট রাইডার্স।

কলকাতার ইডেন গার্ডেন্সে বিরাট কোহলির দল রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুকে ৮১ রানের বিশাল ব্যবধানে হারিয়েছে নাইটরা। ব্যাটিং-বোলিংয়ে দুর্দান্ত ছিলেন শার্দুল ঠাকুর। মূলত এই বোলার ব্যাট হাতেই প্রথম ঝড় বইয়ে দিয়েছিলেন বেঙ্গালুরু বোলারদের ওপর। বল হাতেও পরে ছড়ি ঘোরান তিনি।

টস হেরে প্রথমে ব্যাট করতে নেমে ৭ উইকেট হারিয়ে ২০৪ রানের বিশাল স্কোর গড়ে তোলে কলকাতা নাইট রাইডার্স। জবাব দিতে নেমে ১৭.৪ ওভারে ১২৩ রানেই অলআউট হয়ে যায় ফ্যাফ ডু প্লেসি এবং বিরাট কোহলির দল। এবারের আইপিএলে এটা বেঙ্গালুরুর প্রথম হার।

টস জিতে যথারীতি ফিল্ডিং করার সিদ্ধান্ত নেন বেঙ্গালুরু অধিনায়ক ফ্যাফ ডু প্লেসি। ব্যাট করার আমন্ত্রণ জানান কলকাতার অধিনায়ক নিতিশ রানাকে। আমন্ত্রিত হয়ে ব্যাট করতে নেমে শুরুতে দ্রুত ৩ উইকেট হারিয়ে ফেলে কলকাতা। ভেঙ্কটেশ আয়ার ৩ রানে, মানদিপ সিং শূন্য রানে এবং নিতিশ রানা আউট হন ১ রান করে।

তবে অন্যপ্রান্তে ঠিকই ঝড় তুলে যাচ্ছিলেন আফগান ওপেনার রহমানুল্লাহ গুরবাজ। ৪৪ বলে ৫৭ রানের ঝড়ো ইনিংস খেলেন তিনি। ৬টি বাউন্ডারির সঙ্গে মারেন ৩টি ছক্কার মার।

মিডল অর্ডারে রিঙ্কু সিংও ছিলেন বিধ্বংসী। ৩৩ বলে তিনি খেলেন ৪৬ রানের ইনিংস। ২টি বাউন্ডারির সঙ্গে ৩টি ছক্কার মার ছিল তার। তবে আন্দ্রে রাসেল মাঠে নেমেই আউট হয়ে যান, গোল্ডেন ডাক মেরে।

সবচেয়ে বেশি ঝড় তোলেন শার্দুল ঠাকুর। ২৯ বলে ৬৮ রানের বিশাল ঝড়ো ইনিংস খেলেন তিনি। ৯টি বাউন্ডারির সঙ্গে ছিল ৩টি ছক্কার মার। শেষ পর্যন্ত ৭ উইকেট হারিয়ে ২০৪ রান করে কেকেআর। বেঙ্গালুরুর হয়ে ২ টি করে উইকেট নেন ডেভিড উইলি এবং করন শর্মা। ১টি করে উইকেট নেন মোহাম্মদ সিরাজ, মিচেল ব্রেসওয়েল এবং হার্শাল প্যাটেল।

জবাব দিতে নেমে শুরুতে বিরাট কোহলি, ডু প্লেসি এবং মিচেল ব্রেসওয়েল কিছুটা ভালো খেলার ইঙ্গিত দিলেও শেষ পর্যন্ত পারেনি বড় ইনিংস গড়তে। ১৮ বলে ২১ রান করে আউট হন কোহলি। ১২ বলে ২৩ রান করেন ডু প্লেসি। ১৯ রান করেন মিচেল ব্রেসওয়েল। শেষ দিকে ডেভিড উইলি ২০ বলে করেন ২০ রান। আর কেউ দুই অংকের ঘরও স্পর্শ করতে পারেননি।

ফলে ১২৩ রানে অলআউট হয়ে যায় বেঙ্গালুরু। কলকাতার হয়ে বরুন চক্রবর্তী ১৫ রান দিয়ে নেন ৪ উইকেট। সুয়াশ শর্মা নেন ৩ উইকেট। সুনিল নারিম নেন ২ উইকেট এবং শার্দুল ঠাকুর ২ ওভার বল করে ১৫ রান দিয়ে নেন ১ উইকেট। ৮১ রানের বড় জয় নিয়ে মাঠ ছাড়ে কেকেআর।

Print Friendly, PDF & Email

সর্বশেষ - জাতীয়

error: Content is protected !!