রবিবার , ৪ ফেব্রুয়ারি ২০২৪ | ২রা আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ
  1. English
  2. অনুষ্ঠানসমূহ
  3. অর্থ বাণিজ্য
  4. আন্তর্জাতিক
  5. ইসলাম
  6. ক্যারিয়ার
  7. খুলনা
  8. খেলা
  9. চট্টগ্রাম
  10. জাতীয়
  11. ঢাকা
  12. তথ্যপ্রযুক্তি
  13. পরিবেশ
  14. ফটো গ্যালারি
  15. বরিশাল

রিয়ালেই যোগ দিচ্ছেন এমবাপে

প্রতিবেদক
Shimul Sheikh
ফেব্রুয়ারি ৪, ২০২৪ ৭:১১ অপরাহ্ণ

স্পোর্টস ডেস্ক: চলতি গ্রীষ্মে প্যারিস সেইন্ট জার্মেইয়ের (পিএসজি) এর সঙ্গে চুক্তির মেয়াদ শেষ হলে কোন ক্লাবে যোগ দেবেন কিলিয়ান এমবাপে, সেই আলোচনা চলছে কয়েকমাস ধরেই। তবে আনুষ্ঠানিক ঘোষণা না আসার কারণে কােনোকিছুই নিশ্চিত করে বলা যায়নি।

বলা হয়েছিল, মেয়াদ শেষ হলে পিএসজির সঙ্গে আর চুক্তির মেয়াদ বাড়াবেন না এমবাপে। নতুন ক্লাব হিসেবে লা লিগার ক্লাব রিয়াল মাদ্রিদে যোগ দেবেন ফরাসি বিশ্বকাপজয়ী তারকা।

অবশেষে রিয়ালেই যোগ দেওয়ান সিদ্ধান্ত নিয়েছেন এমবাপে। ফুটবল বিষয়ক ওয়েবসাইট ইএসপিএন নিজস্ব সূত্রের বরাতে এ তথ্য জানিয়েছে।
তবে এব বিষেয়ে এখনো আনুষ্ঠানিকভাবে কোনো মন্তব্য করেননি ফরাসি তারকা কিংবা রিয়াল। এমনকি পিএসজি কিংবা রিয়ালকেও নিজের সিদ্ধান্তের বিষয়ে কিছু জানাননি এমবাপে। তবে সূত্র জানিয়েছে, রিয়ালে যোগ দেওয়ার বিষয়ে সিদ্ধান্ত চূড়ান্ত করে ফেলেছেন ২৫ বছর বয়সী ফরাসি তারকা।

এর আগে গতমাসে ইএসপিএন এক প্রতিবেদনে জানিয়েছে, রিয়াল মাদ্রিদ থেকে প্রস্তাব পেয়েছেন এমবাপে। সেই প্রস্তাবের ভিত্তিতে রিয়ালে যোগ দেওয়ার সিদ্ধান্ত নিয়েছেন তিনি। সে প্রতিবেদন অনুসারে, আগামী সপ্তাহেই রিয়ালে যোগ দেওয়ার ঘোষণা আনুষ্ঠানিকভাবে দেওয়ার কথা এমবাপের।

রিয়ালের সঙ্গে যোগ দিলে চলতি বছরে নিজের ঘরের মাঠে আসন্ন অলিম্পিকের আসরে এমবাপে খেলতে পারবেন কিনা তার জন্য আলোচনায় বসতে হবে তাকে।

এর আগে ২০২২ সালেও রিয়াল থেকে প্রস্তাব পেয়েছিলেন এমবাপে। সেখান থেকে মত পাল্টে, বলতে গেলে ই-টার্ন নিয়ে পিএসজির সঙ্গে করেন তিনি। এবার আবার সেই রিয়ালের দিকেই ঝুঁকছেন এমবাপে।

পিএসজিতে ৬ মৌসুম ধরে খেলছেন এমবাপে। তিনি যেন পিএসজি না ছাড়েন, সেজন্য তার বেতন বাড়ানোর প্রস্তাবও দিয়েছিল ক্লাবটি। ইএসপিএন জানিয়েছে, এমবাপেকে ৭২ মিলিয়ন ইউরো বেতন দেওয়ার কথা বলেছে ফ্রান্সের ক্লাবটি। তাতেও এমবাপেকে রাজি করাতে পারেনি তারা।

সূত্র জানিয়েছে, বর্তমানে পিএসজিতে খেলে যত অর্থ আয় করবেন এমবাপে, রিয়ালে সেই অর্থের অর্ধেক দেওয়া হবে তাকে। তবে এক্ষেত্রে হয়তো এমবাপের আবেগই বেশি কাজ করছে। কারণ, সান্তিয়াগো বার্নাব্যুতে ফুটবল কিংবদন্তি জিনেদিন জিদান ও ক্রিশ্চিয়ানো রোনালদোকে আদর্শ মেনেই বেড়ে উঠেছেন এমবাপে। ফলে রিয়ালের হয়ে খেলার ইচ্ছে তার।

Print Friendly, PDF & Email

সর্বশেষ - জাতীয়

আপনার জন্য নির্বাচিত
error: Content is protected !!