বৃহস্পতিবার , ১৩ এপ্রিল ২০২৩ | ৪ঠা আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ
  1. English
  2. অনুষ্ঠানসমূহ
  3. অর্থ বাণিজ্য
  4. আন্তর্জাতিক
  5. ইসলাম
  6. ক্যারিয়ার
  7. খুলনা
  8. খেলা
  9. চট্টগ্রাম
  10. জাতীয়
  11. ঢাকা
  12. তথ্যপ্রযুক্তি
  13. পরিবেশ
  14. ফটো গ্যালারি
  15. বরিশাল

সার্ভেয়ারকে লাঞ্ছিতের ঘটনায় কয়রার সেই ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে তদন্ত

প্রতিবেদক
the editors
এপ্রিল ১৩, ২০২৩ ৮:১৪ অপরাহ্ণ

কয়রা (খুলনা) প্রতিনিধি: খুলনার কয়রা উপজেলার আমাদী ইউনিয়নের সরকারি জলমহালের সীমনা নির্ধারণকে কেন্দ্র করে সার্ভেয়ার মোঃ আক্তারুজ্জামানকে মারপিটের ঘটনায় তদন্ত অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার খুলনার অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মীর আলিফ রেজা সরেজমিনে এই তদন্ত কার্যক্রম সম্পন্ন করেন। তিনি কয়রা উপজেলা নির্বাহী অফিসারের কক্ষে মারপিটের ঘটনায় অভিযুক্ত আমাদী ইউপি চেয়ারম্যান জিয়াউর রহমান জুয়েল, তার অনুসারী ও প্রত্যক্ষদর্শীদের বয়ান শুনেছেন।

এ বিষয়ে অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মীর আলিফ রেজা বলেন, সার্ভেয়ারকে মারপিটের ঘটনায় জেলা প্রশাসক স্যার আমাকে সাত দিনের মধ্য তদন্তপূর্বক রিপোর্ট জমাদানের নির্দেশ দিয়েছন। সাত দিনের মধ্য রিপোর্ট জমাদানের জন্য আজ বেশ কয়েক জনের বয়ান গ্রহণ করেছি।

উল্লেখ্য, ৩ এপ্রিল কয়রা উপজেলা প্রকৌশলী দারুল হুদার সঙ্গে আমাদী ইউনিয়নের খেওনা মৌজার একটি সরকারি জলমহালের সীমানা নির্ধারণের জন্য ঘটনাস্থলে যান ভূমি অফিসের সার্ভেয়ার মোঃ আক্তারুজ্জান। সেখানে উপস্থিত হওয়ার পর একজন লোক এসে জানান, স্থানীয় ইউপি চেয়ারম্যান জিয়াউর রহমান জলমহালটির সীমানা মাপতে নিষেধ করেছেন। এরপর জলমহাল কমিটির সদস্যদের সঙ্গে কথা বলার জন্য তাঁরা আমাদী ইউনিয়নের পাটনিখালী গ্রামের রাস্তায় অপেক্ষা করছিলেন। সেখানে চেয়ারম্যান জিয়াউর এসেই তাঁদের সঙ্গে উদ্ধত আচরণ ও অকথ্য ভাষায় গালাগাল করতে থাকে। বিষয়টি ঊর্ধ্বতন কর্তৃপক্ষের কাছে দেখানোর জন্য সার্ভেয়ার আক্তারুজ্জামান মুঠোফোনে ভিডিও ধারণ করছিলেন। এ সময় ইউপি চেয়ারম্যান জিয়াউর, তাঁর ভাই, ওই ইউপির ৮ নম্বর ওয়ার্ডের সদস্য মইনুল ইসলামসহ আরও কয়েকজন ব্যক্তি তাঁকে মারপিট করেন। গত ৬ এপ্রিল মারপিটের ঘটনায় ভুক্তভোগী সার্ভেয়ার খুলনা জেলা প্রশাসক বরাবর লিখিত অভিযোগ করেন।

Print Friendly, PDF & Email

সর্বশেষ - জাতীয়

error: Content is protected !!