শনিবার , ৬ মে ২০২৩ | ২রা আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ
  1. English
  2. অনুষ্ঠানসমূহ
  3. অর্থ বাণিজ্য
  4. আন্তর্জাতিক
  5. ইসলাম
  6. ক্যারিয়ার
  7. খুলনা
  8. খেলা
  9. চট্টগ্রাম
  10. জাতীয়
  11. ঢাকা
  12. তথ্যপ্রযুক্তি
  13. পরিবেশ
  14. ফটো গ্যালারি
  15. বরিশাল

পছন্দের প্রার্থীকে অধ্যক্ষ নিয়োগ না দেওয়ায় বিশ্ববিদ্যালয় প্রতিনিধিকে পেটালেন চেয়ারম্যান

প্রতিবেদক
the editors
মে ৬, ২০২৩ ২:৩৭ অপরাহ্ণ

কয়রা (খুলনা) প্রতিনিধি: খুলনার কয়রায় উত্তরচক কামিল মাদ্রাসার অধ্যক্ষ পদে নিয়োগ পরীক্ষাকে কেন্দ্র করে মাদ্রাসার ম্যানেজিং কমিটির সভাপতি ও মহারাজপুর ইউপি চেয়ারম্যান আব্দুল্লাহ আল মাহমুদ ও তার সাঙ্গপাঙ্গের হাতে লাঞ্ছিত হয়েছেন ইসলামি বিশ্ববিদ্যালয়ের প্রতিনিধি ও জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের প্রফেসর নজরুল ইসলাম। তাকে বেদম মারপিট করায় তিনি গুরুতর আহত হয়েছেন।

আহত প্রফেসর নজরুল ইসলামকে প্রথমে কয়রা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ও পরে অবস্থার অবনতি হওয়ায় উন্নত চিকিৎসার জন্য খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়।

শুক্রবার (৫মে ) রাত সাড়ে ৯টার দিকে উপজেলার দেয়াড়া গ্রামের মহারাজপুর ইউনিয়নের ইউপি চেয়ারম্যান আব্দুল্লাহ আল মাহমুদের বাড়ি সংলগ্ন রাস্তার ওপরে এই অপ্রীতিকর ঘটনা ঘটে।

আহত প্রফেসর নজরুল ইসলাম বলেন, শুক্রবার কয়রা উত্তরচক কামিল মাদ্রাসার অধ্যক্ষ পদে নিয়োগ পরীক্ষা ছিল। আমি সেখানে নিয়োগ বিধি অনুযায়ী ইসলামী বিশ্ববিদ্যালয়ের প্রতিনিধি হিসেবে উপস্থিত ছিলাম। অধ্যক্ষ পদে লিখিত পরীক্ষায় কেউ পাশ করেনি। তারপরও ম্যানেজিং কমিটির সভাপতি ও মহারাজপুর ইউনিয়নের ইউপি চেয়ারম্যান আব্দুল্লাহ আল মাহমুদ তার পছন্দের প্রার্থী মাদ্রাসাটির উপাধ্যক্ষ মাসুদুর রহমানকে নিয়োগ দিতে চাপ সৃষ্টি করেন। এসময় আমি বিধি মোতাবেক নিয়োগ পরীক্ষার ফলাফল অনুযায়ী ব্যবস্থা নিতে চাই। পরে আমি ও নিয়োগ বোর্ডের ডিজির প্রতিনিধি গাড়িতে করে ফেরার পথে ইউপি চেয়ারম্যানের বাড়ির সামনে পৌঁছালে আমাদের গাড়ি থামিয়ে প্রথমে ইউপি চেয়ারম্যান মাহমুদ আমাকে চড় দিয়ে আমার হাতে থাকা মোবাইল ফোন ছিনিয়ে নেন। এসময় আমাকে ফেলে রেখে ডিজির প্রতিনিধি চেয়ারম্যানের কথামতো নিয়োগের কাগজে স্বাক্ষর করে চলে যায়। আমি রাজি না হওয়ায় চেয়ারম্যানের সাথে থাকা ২০-২৫ জন লোক আমাকে কিল-ঘুষি মারতে মারতে টেনে হিঁচড়ে গাড়ি থেকে নামিয়ে চেয়ারম্যানের বাড়ির একটি কক্ষে আটকে সাড়ে তিন ঘণ্টা ধরে নির্যাতন করে। জোরপূর্বক নিয়গের কাগজে স্বাক্ষর করে নেয়।

কয়রা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক চিকিৎসা কর্মকর্তা সুজিত কুমার বৈদ্য বলেন, আহত প্রফেসর নজরুল ইসলামকে রাতে হাসপাতালে ভর্তি করার পরে অবস্থার অবনতি হলে উন্নত চিকিৎসার জন্যতাকে খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। তার শরীরে আঘাতের চিহ্ন রয়েছে।

তবে মাদ্রাসার ম্যানেজিং কমিটির সভাপতি ও মহারাজপুর ইউনিয়নের ইউপি চেয়ারম্যান আব্দুল্লাহ আল মাহমুদ বলছেন ভিন্ন কথা। তিনি বলেন, ইসলামী বিশ্ববিদ্যালয়ের প্রতিনিধি প্রফেসর নজরুল ইসলামকে মারপিটের কোনো ঘটনা ঘটেনি। নিয়োগ পরীক্ষা শেষে তিনি আমার বাড়িতে নাস্তা করতে আসার পর অসুস্থ হয়ে পড়লে তাকে চিকিৎসার জন্য হাসপাতালে পাঠিয়েছি।

ইউপি চেয়ারম্যান আরও বলেন, আমি মাদ্রাসাটির সভাপতি হওয়ার পর একটি পক্ষ আমাকে মেনে নিতে পারেনি। এমনকি এবার অধ্যক্ষ নিয়োগ পরীক্ষা বাতিল করতে স্থানীয় সংসদ সদস্যকেও ব্যবহার করে ডিও লেটার দিয়েছে। এটিও ওই ষড়যন্ত্রের একটি অংশ।

এবিষয়ে কয়রা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা এবিএমএস দোহা বলেন, ঘটনা জানতে পেরে আমি কয়রা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে যাওয়ার পর প্রফেসর নজরুল ইসলাম উন্নত চিকিৎসা নিতে খুলনা যেতে চাইলে আমি তার সার্বিক ব্যবস্থা করেছি। এ ব্যাপারে অভিযোগ সাপেক্ষে পরবর্তীতে ব্যবস্থা নেয়া হবে।

ডিজির প্রতিনিধি মোঃ জিয়াউল আহসান বলেন, আমি নিয়োগ পরীক্ষার দিন আসরের নামাজের পর চলে আসি। তবে ওখানে থাকা অবস্থায় নিয়োগের বিষয় নিয়ে প্রতিষ্ঠানের সভাপতির সাথে কথা কাটাকাটি হয়। ইসলামী বিশ্ববিদ্যালয়ের প্রতিনিধিকে সভাপতির বাড়ির সমনে মারধর করা হয়েছে বলে পরে শুনেছি।

এছাড়া গত ৪ মে জয়পুর শিমলার আইট দারুচ্ছুন্নাহ দা‌খিল মাদ্রাসায় দুটি প‌দে নি‌য়োগ পরীক্ষা হয়। ওই মাদ্রাসার সভাপ‌তি আব্দুল্লাহ আল মাহমুদের স্ত্রী। তার স্ত্রী সভাপতি হলেও সার্বক্ষ‌ণিক নি‌জে উপ‌স্থিত ‌থে‌কে পছ‌ন্দের প্রার্থী‌দের নি‌য়োগ দেন। পরীক্ষা কে‌ন্দ্রে স্বদলব‌লে প্রভাব বিস্তার করায় অ‌ধিকাংশ প্রার্থীরা ভ‌য়ে পরীক্ষায় অংশগ্রহণ ক‌রেন‌নি। নি‌য়োগ বো‌র্ডে কোনো পদে না থাক‌লেও ক্ষমতার দাপ‌টে সব কিছু তি‌নি নিয়ন্ত্রণ ক‌রেন।

Print Friendly, PDF & Email

সর্বশেষ - জাতীয়

error: Content is protected !!