বৃহস্পতিবার , ৭ সেপ্টেম্বর ২০২৩ | ২রা আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ
  1. English
  2. অনুষ্ঠানসমূহ
  3. অর্থ বাণিজ্য
  4. আন্তর্জাতিক
  5. ইসলাম
  6. ক্যারিয়ার
  7. খুলনা
  8. খেলা
  9. চট্টগ্রাম
  10. জাতীয়
  11. ঢাকা
  12. তথ্যপ্রযুক্তি
  13. পরিবেশ
  14. ফটো গ্যালারি
  15. বরিশাল

ম্যাচ ফিক্সিংয়ের অভিযোগে গ্রেপ্তার শ্রীলঙ্কান স্পিনার

প্রতিবেদক
Shimul Sheikh
সেপ্টেম্বর ৭, ২০২৩ ৮:৫৩ অপরাহ্ণ

ডেস্ক রিপোর্ট: শ্রীলঙ্কার সাবেক অফস্পিনার সচিত্র সেনানায়েকে’কে গ্রেপ্তার করেছে দেশটির পুলিশ। ম্যাচ পাতানোর সাথে সংশ্লিষ্ট থাকার অভিযোগে আটকের পর ২৪ ঘণ্টার মধ্যে তাকে আদালতে তোলার প্রস্তুতি নেয়া হচ্ছে।

৩৮ বর্ষী সেনানায়েকে ২০২০ সালে লঙ্কা প্রিমিয়ার লিগে ম্যাচ পাতাতে খেলোয়াড়দের প্রলুব্ধ করেছিলেন। সেসময় দেশের বাইরে থাকা সেনানায়েকে টুর্নামেন্টের খেলোয়াড় ছিলেন না। কিন্তু সাবেক অফস্পিনারের এলপিএলের একাধিক খেলোয়াড়ের সাথে যোগাযোগের অভিযোগ উঠেছে। যে তথ্য আসরের দুর্নীতি বিরোধী কর্মকর্তাদের কাছে পৌঁছে যায়।

২০১৯ সালে প্রচলিত ক্রীড়া আইনের সাথে সম্পর্কিত অপরাধ প্রতিরোধ আইনে সাবেক স্পিনারকে গ্রেপ্তার করা হয়েছে। আইনে বলা আছে, ‘যেকোনো ব্যক্তি যেকোনো খেলার ফলাফল, অগ্রগতি, আচরণকে প্রভাবিত করার জন্য কোনো ব্যক্তিকে অনুরোধ করে, প্রলোভন দেয়, প্ররোচিত করে বা নির্দেশ দেয়, সে খেলায় দুর্নীতি করে।’

গতমাসে অভিযোগের ভিত্তিতে প্রমাণ উপস্থাপন করায় আদালত সেনানায়েকের বিদেশ যাত্রার উপর নিষেধাজ্ঞা আরোপ করেছিল।

২০১৪ সালে শ্রীলঙ্কার টি-টুয়েন্টি বিশ্বকাপ জয়ে গুরুত্বপূর্ণ ভূমিকা ছিল সেনানায়েকের। পরে তার বোলিং অ্যাকশন নিষিদ্ধ হয়। অ্যাকশন শুধরে দলে ফিরলেও ক্যারিয়ার দীর্ঘ করতে পারেননি। ২০১৩ আইপিএলে কলকাতা নাইট রাইডার্সে খেলেছিলেন।

Print Friendly, PDF & Email

সর্বশেষ - জাতীয়

আপনার জন্য নির্বাচিত
error: Content is protected !!