সোমবার , ১৭ এপ্রিল ২০২৩ | ২রা আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ
  1. English
  2. অনুষ্ঠানসমূহ
  3. অর্থ বাণিজ্য
  4. আন্তর্জাতিক
  5. ইসলাম
  6. ক্যারিয়ার
  7. খুলনা
  8. খেলা
  9. চট্টগ্রাম
  10. জাতীয়
  11. ঢাকা
  12. তথ্যপ্রযুক্তি
  13. পরিবেশ
  14. ফটো গ্যালারি
  15. বরিশাল

দেবহাটায় ঐতিহাসিক মুজিবনগর দিবস পালিত

প্রতিবেদক
the editors
এপ্রিল ১৭, ২০২৩ ৯:০৬ অপরাহ্ণ

দেবহাটা প্রতিনিধি: দেবহাটায় ঐতিহাসিক মুজিবনগর দিবস পালিত হয়েছে। এ উপলক্ষে সোমবার ( ১৭ এপ্রিল) সকাল ৯টায় উপজেলা চত্বরে বঙ্গবন্ধুর ম্যুরালে পুষ্পমাল্য অর্পণ করা হয়। পরে দেবহাটা উপজেলা পরিষদ সম্মেলন কক্ষে ঐতিহাসিক মুজিবনগর দিবসের আলোচনা সভা ও পুরস্কার বিতরণ করা হয়।

সভায় উপজেলা নির্বাহী অফিসার এবিএম খালিদ হোসেন সিদ্দিকীর সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান মুজিবর রহমান। বিশেষ অতিথি ছিলেন দেবহাটা থানার ওসি (তদন্ত) হাওলাদার সানাউল্লাহ মাসুম, দেবহাটা উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মনিরুজ্জামান মনি ও মহিলা ভাইস চেয়ারম্যান জিএম স্পর্শ।
বক্তব্য দেন দেবহাটা প্রেসক্লাবের সভাপতি মীর খায়রুল আলম, উপজেলা আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক আলী মোর্তোজা মোহাম্মদ আনোয়ারুল হক, ত্রাণ ও শিল্প বিষয়ক সম্পাদক রাশেদুল ইসলাম, দেবহাটা সরকারি বিবিএমপি ইন্সটিটিউশনের প্রধান শিক্ষক মোদন মোহন পাল প্রমুখ।

এসময় বক্তারা বলেন, ঐতিহাসিক ১৭ এপ্রিল স্বাধীনতা অর্জনের পথে এক ঐতিহাসিক স্মৃতিবিজড়িত দিন। ১৯৭১ সালের এই দিনে বাঙালি জাতির আলোকবর্তিকা হিসেবে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশের প্রথম সরকার শপথ গ্রহণ করে। রচিত হয় স্বাধীন বাংলাদেশের নতুন ইতিহাস। বিশ্ব মানচিত্রে স্থান পায় স্বাধীন বাংলাদেশের নাম।
পরে দিবসটি উপলক্ষে রচনা প্রতিযোগিতায় বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেওয়া হয়।

Print Friendly, PDF & Email

সর্বশেষ - জাতীয়

error: Content is protected !!