মঙ্গলবার , ৩ সেপ্টেম্বর ২০২৪ | ২রা আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ
  1. English
  2. অনুষ্ঠানসমূহ
  3. অর্থ বাণিজ্য
  4. আন্তর্জাতিক
  5. ইসলাম
  6. ক্যারিয়ার
  7. খুলনা
  8. খেলা
  9. চট্টগ্রাম
  10. জাতীয়
  11. ঢাকা
  12. তথ্যপ্রযুক্তি
  13. পরিবেশ
  14. ফটো গ্যালারি
  15. বরিশাল

তরুণ নারী উদ্যোক্তাদের সম্ভাবনা কাজে লাগাতে সমন্বয় সভা

প্রতিবেদক
the editors
সেপ্টেম্বর ৩, ২০২৪ ১:৪১ অপরাহ্ণ

ডেস্ক রিপোর্ট: সাতক্ষীরায় তরুণ প্রজন্মের সম্ভাবনাকে কাজে লাগিয়ে সামাজিক ও অর্থনৈতিক সমস্যাগুলো চিহ্নিত করে সমাধানের উদ্দেশ্যে সাতক্ষীরায় চেম্বার অব কমার্স, সুশীল সমাজের প্রতিনিধি ও তরুণ উদ্যোক্তাদের সমন্বয় সভা অনুষ্ঠিত হয়েছে।

সোমবার সদর উপজেলা পরিষদ মিলনায়তনে সেভ দ্য চিলড্রেন পরিচালিত ইয়াং ওমেন ইকোনোমিক এম্পাওয়ারমেন্ট প্রকল্পের আওতায় ব্রেকিং দ্য সাইলেন্স এই সভার আয়োজন করে।

ব্রেকিং দ্য সাইলেন্সের ডেপুটি ডিরেক্টর ড. মো. তারেকুজ্জামানের সভাপতিত্বে সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, সদর উপজেলা নির্বাহী অফিসার শোয়াইব আহমেদ।

বিশেষ অতিথি ছিলেন, সেভ দ্য চিলড্রেনের  ডিরেক্টর নিশাত আফরোজ মির্জা, ও ম্যানেজার সাবেরা ইয়াসমিন, সাতক্ষীরা চেম্বার অব কমার্সের পরিচালক শেইলি লস্কর, সাতক্ষীরা ভোমরা সিএন্ড এফ এজেন্ট এ্যাসোসিয়োশনের আহবায়ক হাবিবুর রহমান হবি, জেলা আইসিটি কর্মকর্তা মো. শরিফুল ইসলাম প্রমুখ।

ব্রেকিং দ্য সাইলেন্স’র সাতক্ষীরা অফিস ইনচার্জ মো. শরিফুল ইসলামের সঞ্চালনায় তথ্যচিত্র উপস্থাপন করেন প্রকল্প সমন্বয়কারী মো. মেহেদি হাসান।

সভায় উদীয়মান তরুণ নারী উদ্যোক্তাদের পরামর্শ প্রদান, ব্যবসায়িক পণ্যের উন্নয়ন সাধনে আর্থিক, পলিসিগত, পরিবেশগত ও সামাজিক সহায়তার আশ্বাস প্রদান করা হয়।

সভায় সেভ দ্য চিলড্রেনের ডেপুটি ডিরেক্টর নিশাত আফরোজ বলেন, আমরা একটি ইতিবাচক মনোভাব তৈরি করতে চেষ্ট করছি। যার ফলে যুব নারীরা গতানুগতিক ধারার বাইরে এসে চিন্তা করতে পারছে। পাশাপাশি স্বাধীন পেশা ও কাজের সুযোগ সৃষ্টি হচ্ছে। স্থানীয় পর্যায়ে নারী উদ্ভাবকদের প্রতিবন্ধকতাগুলো চিহ্নিত করে তা মোকাবেলায় তাদের নিজস্ব চিন্তাধারাকে একটি রোডম্যাপ এর সাহায্যে টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রা অর্জনের দিকে ধাবিত করা হচ্ছে। উদ্যোক্তগণ তাদের বিভিন্ন পণ্য যেমন, নিরাপদ স্যানিটারি ন্যাপকিন তৈরি (স্বপ্ন কন্যা), রান্নার জন্য প্রস্তুত উপযোগী স্বাস্থ্যকর হাঁস-রেডি টু কুক ডাক (হংসরাজ্য), ফ্যাশন ডিজাইন ও সেলাই (মধুমতি ফ্যাশন), কমিউনিটি বেজড অর্গানিক ভেজিটেবল (সবুজের মেলা), পরিশোধনযোগ্য খাবার পানি ও নির্ভেজাল মসলা তৈরী (নিউ লাইফ), ছাগল ও ছাগলের দুধ উৎপাদন ও পালন (খামারবাড়ি), সেলাই ও কম্পিউটার, ই-কমার্সসহ ১৫টি ব্যবসা অন্যতম।

 

Print Friendly, PDF & Email

সর্বশেষ - জাতীয়

error: Content is protected !!