মঙ্গলবার , ১৬ মে ২০২৩ | ২রা আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ
  1. English
  2. অনুষ্ঠানসমূহ
  3. অর্থ বাণিজ্য
  4. আন্তর্জাতিক
  5. ইসলাম
  6. ক্যারিয়ার
  7. খুলনা
  8. খেলা
  9. চট্টগ্রাম
  10. জাতীয়
  11. ঢাকা
  12. তথ্যপ্রযুক্তি
  13. পরিবেশ
  14. ফটো গ্যালারি
  15. বরিশাল

পিকআপ উল্টে নিহত ২ ধান কাটা শ্রমিকের বাড়িতে শোকের মাতম

প্রতিবেদক
the editors
মে ১৬, ২০২৩ ৮:৫০ অপরাহ্ণ

সিনিয়র করেসপন্ডেন্ট: সাতক্ষীরার পাটকেলঘাটার কুমিরায় পিকআপ উল্টে নিহত সুমন হোসেন ও আবুল হোসানের বাড়িতে চলছে শোকের মাতম। প্রধান উপার্জনকারী দু’জনের মর্মান্তিক মৃত্যুর ঘটনায় রীতিমত শোকে স্তব্ধ হয়ে গেছে পরিবার দুটি। পরিবারের সচ্ছলতার কথা ভেবে ধান কাটতে মাদারীপুর-শরীয়াতপুর গেলেও মঙ্গলবার বাড়ি ফেরার পথে দুর্ঘটনার শিকার হন তারা।

নিহত সুমন হোসেন (৩৫) শ্যামনগর উপজেলার কাশিমাড়ী গ্রামের আবু হেনা কামাল মন্টুর ছেলে। এক মেয়ে ও এক ছেলের জনক মিজানুর রহমান নুতন একটি ঘর বাঁধার স্বপ্ন নিয়ে বাড়তি কিছু অর্থের জন্য ১৫ দিন আগে ধান কাটতে মাদারীপুর-শরীয়াতপুরে যান।

অপরদিকে, নিহত আবুল হোসেন (৫০) জয়নগর গ্রামের মৃত ওমর আলী গাজীর ছেলে। পারিবারিক জীবনে আবুল হোসেন চার সন্তানের জনক।

বিলাপরত মিজানুর রহমানের স্ত্রী স্বপ্না পারভীন বিউটি জানান, তারা অন্যের একটি জমিতে বসবাস করেন। চাচার দেয়া একখ- জমিতে একটি নুতন ঘর তোলার স্বপ্ন নিয়ে মাদারীপুর-শরীয়াতপুর গিয়েছিল তার স্বামী। বার বার মুছড়ে যাওয়ার ফাঁকে জ্ঞান ফিরতেই স্বপ্না বলেন, ‘আমার সব শেষ হয়ে গেছে, টাকা হুয়েছে তবে ঘর বাঁধা হুলো না। এমন ঘর আমি চাইনি’- উল্লেখ করে আবারও তিনি জ্ঞান হারান।

এসময় স্বপ্নার পাশে থাকা আত্মীয়-স্বজন আর প্রতিবেশীরা চোখের পানি ধরে রাখতে না পেরে সমস্বরে কেঁদে ওঠেন।

এদিকে, আবুল হোসেনের বাড়িতে যেয়ে দেখা যায়, তার স্ত্রী সুফিয়াসহ সপ্তম শ্রেণীতে পড়–য়া জমজ দুই ছেলে উচ্চস্বরে বিলাপ করছে। এছাড়া বাড়ির উঠানে আসা লোকজনের দিকে নির্বাকভাবে তাকিয়ে রয়েছে বুদ্ধিপ্রতিবন্ধী বড় ছেলে আল মামুন।

স্থানীয়রা জানান, গত ৩০ এপ্রিল সুমন ও আবুল হোসেন স্থানীয়দের সাথে মাদারীপুর-শরীয়াতপুরে ধান কাটতে যান। প্রায় ১৫ দিনে মাথাপিছু ২০-২২ বস্তা ধান সংগ্রহের পর সোমবার বাড়ির উদ্দেশ্যে রওনা দিয়ে মঙ্গলবার সকালে তারা দুর্ঘটনার শিকার হন।

স্থানীয়রা জানায়, আবুল হোসেন মাত্র ১৮ দিন আগে বরিশাল এলাকায় ভাটার কাজ শেষ করে বাড়িতে ফেরে। বাড়তি কিছু উপার্জনের জন্য মাত্র তিনদিন বাড়িতে অবস্থানের পর মাদারীপুর-শরীয়াতপুরে ধান কাটতে যায় সে। মাত্র দু’শতক জমির মালিক আবুল হোসেনের এমন মৃত্যুর ঘটনায় তার উপর নির্ভরশীল গোটা পরিবারটি নিদারুন অসহায়ত্বের মধ্যে পড়েছে বলেও জানায় স্থানীয়রা।

স্থানীয় কাশিমাড়ী ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান গাজী আনিছুজ্জামান জানান, সুমন ও আবুল হোসেনসহ তার এলাকার ২৪ জন শ্রমিক মাদারীপুর ও শরীয়াতপুরে গিয়েছিল ধান কাটতে। মঙ্গলবার সকালে চালকের সহকারী গাড়ি চালানোর সময় সেটি উল্টে ২ জন নিহত হওয়ার পাশাপাশি বাকিরা আহত হয়েছে।

Print Friendly, PDF & Email

সর্বশেষ - জাতীয়

error: Content is protected !!