রবিবার , ৪ জুন ২০২৩ | ৪ঠা আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ
  1. English
  2. অনুষ্ঠানসমূহ
  3. অর্থ বাণিজ্য
  4. আন্তর্জাতিক
  5. ইসলাম
  6. ক্যারিয়ার
  7. খুলনা
  8. খেলা
  9. চট্টগ্রাম
  10. জাতীয়
  11. ঢাকা
  12. তথ্যপ্রযুক্তি
  13. পরিবেশ
  14. ফটো গ্যালারি
  15. বরিশাল

সাতক্ষীরায় ২ দিনব্যাপী বিজ্ঞান মেলা শুরু

প্রতিবেদক
admin
জুন ৪, ২০২৩ ৮:১৩ অপরাহ্ণ

শহীদুজ্জামান শিমুল: সাতক্ষীরায় ৪৪তম জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ-২০২৩ উপলক্ষে ২ দিনব্যাপী বিজ্ঞান মেলা শুরু হয়েছে।

রোববার (৪ জুন) জেলা প্রশাসনের আয়োজনে এবং জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি যাদুঘরের সহযোগিতায় সাতক্ষীরা সরকারি উচ্চ বিদ্যালয় মাঠে এই মেলার উদ্বোধন করেন, সাতক্ষীরা জেলা প্রশাসক মোহাম্মদ হুমায়ুন কবির।

এ সময় উপস্থিত ছিলেন সাতক্ষীরার অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) শেখ মঈনুল ইসলাম মঈন, সাতক্ষীরা সরকারি কলেজের অধ্যক্ষ প্রফেসর মো. আমানউল্লাহ আল হাদী, সাতক্ষীরা সরকারি মহিলা কলেজের অধ্যক্ষ প্রফেসর বাসুদেব বসু, আশাশুনি সরকারি কলজের অধ্যক্ষ প্রফেসর আবুল কালাম আজাদ, সাতক্ষীরা সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা ফাতেমা তুজ-জোহরা, জেলা শিক্ষা অফিসার অজিত কুমার সরকার, জেলা প্রাথমিক শিক্ষা অফিসার হোসনে ইয়াসমিন করিমী, সাতক্ষীরা সরকারি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক সমরেশ কুমার দাশ প্রমুখ।

অনুষ্ঠানে জেলা প্রশাসক মোহাম্মদ হুমায়ুন কবির বলেন, কৃষি কাজে বিজ্ঞান ব্যবহার বৃদ্ধি করতে হবে। খাবার পানির অপচয় রোধ করতে হবে। এ সময় তিনি নতুন নতুন কৃষি প্রযুক্তি আবিষ্কার করার জন্য শিক্ষার্থীদের প্রতি আহবান জানান।

তিনি আরো বলেন, ছাত্র-ছাত্রীদের বিজ্ঞানের প্রতি আরো মনোযোগ দিতে হবে।

Print Friendly, PDF & Email

সর্বশেষ - জাতীয়

error: Content is protected !!