রবিবার , ১৮ জুন ২০২৩ | ২রা আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ
  1. English
  2. অনুষ্ঠানসমূহ
  3. অর্থ বাণিজ্য
  4. আন্তর্জাতিক
  5. ইসলাম
  6. ক্যারিয়ার
  7. খুলনা
  8. খেলা
  9. চট্টগ্রাম
  10. জাতীয়
  11. ঢাকা
  12. তথ্যপ্রযুক্তি
  13. পরিবেশ
  14. ফটো গ্যালারি
  15. বরিশাল

শ্যামনগরে জমি দখল ও জীবননাশের হুমকির প্রতিবাদে মানববন্ধন

প্রতিবেদক
the editors
জুন ১৮, ২০২৩ ৮:১২ অপরাহ্ণ

এম জুবায়ের মাহমুদ: সাতক্ষীরার শ্যামনগর উপজেলার রমজাননগর ইউনিয়নের ভৈরবনগর গ্রামের শেখ আব্দুস সামাদ এর নেতৃত্বে স্থানীয় অশ্বিনী মন্ডলকে তার বসতবাড়ি, জমি জায়গা থেকে বিতাড়িত করার লক্ষ্যে মারধর, জমি দখল ও জীবননাশের হুমকির প্রতিবাদে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।

রোববার (১৮ জুন) বিকাল ৫টায় ভৈরবনগর গ্রামের আতির মোড়ে এলাকাবাসীর আয়োজনে এই মানববন্ধন অনুষ্ঠিত হয়।

মানববন্ধনে বক্তব্য রাখেন, ভুক্তভোগী অশ্বিনী মণ্ডল, পাঁচু রাম মন্ডল, করুনা রানী মন্ডল, লিপিকা রানী মন্ডল, সাবিনা খাতুন প্রমুখ।

মানববন্ধনে বক্তারা বলেন, শেখ আব্দুস সামাদ বিভিন্ন সময় জমি দখলের চেষ্টা, মৃত্যুর হুমকিসহ আমাদের দেশ ছাড়ার ভয় দেখিয়ে আসছে। ফলে আমরা নিরাপত্তাহীনতায় ভুগছি। আমাদের জমি ছাড়াও তার নেতৃত্বে বহু লোকের জমি দখল করা হয়েছে।

মানববন্ধনে বলা হয়, আব্দুস সামাদ পাঁচু মন্ডলের ৬৬ শতক, বাবু আউলিয়ার ৩১ শতক, আমজাদ গাজীর ৫০ শতক, মুরো গাজীর ৩৭ শতক, হাকিম ঢালীর ২০ শতক, রশিদ গাজীর ১৭ শতক, সোবহান মিস্ত্রীর ০৫ শতক জমিসহ আনসার গাজীর ০৮ শতক জমি দখল করেছে।

প্রসঙ্গত, গত ১১ জুন রোববার সকাল সাড়ে ৮টার সময় অশ্বিনী মন্ডলের বসতভিটার জমি গায়ের জোরে দখল করার উদ্দেশ্যে হামলা, ভাঙচুর ও রান্নাঘরে আগুন ধরিয়ে দেয়া হয়। পরবর্তীতে অশ্বিনীর ঘেরের ওপর গিয়ে ঘর বাঁধার চেষ্টা করা হয়। এসময় অশ্বিনীর বৌ ও মা বাধা দিতে গেলে তাদের পিটিয়ে জখম করে ফেলে রেখে যায়।

Print Friendly, PDF & Email

সর্বশেষ - জাতীয়

আপনার জন্য নির্বাচিত
error: Content is protected !!