মঙ্গলবার , ৭ মার্চ ২০২৩ | ২৪শে ভাদ্র, ১৪৩১ বঙ্গাব্দ
  1. English
  2. অনুষ্ঠানসমূহ
  3. অর্থ বাণিজ্য
  4. আন্তর্জাতিক
  5. ইসলাম
  6. ক্যারিয়ার
  7. খুলনা
  8. খেলা
  9. চট্টগ্রাম
  10. জাতীয়
  11. ঢাকা
  12. তথ্যপ্রযুক্তি
  13. পরিবেশ
  14. ফটো গ্যালারি
  15. বরিশাল

কালিগঞ্জে বঙ্গবন্ধুর ভাষণ প্রতিযোগিতা ও আলোচনা

প্রতিবেদক
the editors
মার্চ ৭, ২০২৩ ৮:০২ অপরাহ্ণ

মাসুদ পারভেজ: কালিগঞ্জে ঐতিহ্যবাহী ৭ই মার্চ উদযাপন উপলক্ষে বঙ্গবন্ধুর ভাষণ ও রচনা প্রতিযোগিতা এবং আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার (৭ মার্চ) বেলা ১১টায় উপজেলা পরিষদের অডিটোরিয়ামে এই আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

উপজেলা নির্বাহী কর্মকর্তা রহিমা সুলতানা বুশরা’র সভাপতিত্বে ও উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা আবুল কালাম আজাদ এর সঞ্চালনায় আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন সাতক্ষীরা-৩ আসনের সংসদ সদস্য সাবেক স্বাস্থ্যমন্ত্রী অধ্যাপক ডা. আ. ফ. ম. রুহুল হক।

এ সময় বিশেষ অতিথির বক্তব্য রাখেন সাতক্ষীর-৪ আসনের সংসদ সদস্য এস. এম. জগলুল হায়দার, কালিগঞ্জ উপজেলা পরিষদ চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সিনিয়র সহসভাপতি সাঈদ মেহেদী।

অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন সুসাহিত্যিক অধ্যাপক গাজী আজিজুর রহমান, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান দিপালী রানী ঘোষ, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) আজাহার আলী, মুক্তিযোদ্ধা সংসদের সাবেক ডেপুটি কমান্ডার আব্দুল হাকিম, উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা অর্ণা চক্রবর্তী, উপজেলা কৃষি কর্মকর্তা ওয়াসিম উদ্দিন, উপজেলা আওয়ামী লীগের সভাপতি মাস্টার নরিম আলী,
শ্যামনগর উপজেলা প্রেসক্লাবের সভাপতি জি এম আকবর কবির, রতনপুর ইউপি চেয়ারম্যান আলিম আল রাজি টোকন প্রমুখ।

বক্তারা বলেন, ঐতিহাসিক ৭ই মার্চ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান স্বাধীনতা সংগ্রামের চুড়ান্ত পর্যায়ে এসে মুক্তিযুদ্ধের জন্য বাঙালি জাতিকে প্রস্তুত থাকার নির্দেশ দিয়েছিলেন। পরাধীনতা থেকে বাঙালি জাতির মুক্তি এবং বাংলাদেশের স্বাধীনতা সংগ্রামের ইতিহাসে বঙ্গবন্ধুর ৭ই মার্চের এই ভাষণ এক অনন্য সাধারণ ও তাৎপর্যপূর্ণ ঘটনা। এই ভাষণের মধ্যে বঙ্গবন্ধু স্পষ্টভাবেই বাংলাদেশের স্বাধীনতা শব্দটি উচ্চারণ করেছিলেন এবং মুক্তিযুদ্ধের মাধ্যমে সেই স্বাধীনতা অর্জনে গেরিলাযুদ্ধের প্রস্তুতি নেওয়ার নির্দেশ দিয়েছিলেন।

সভা শেষে বঙ্গবন্ধুর ভাষণ ও রচনা প্রতিযোগিতায় বিজয়ী শিক্ষার্থীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়।

Print Friendly, PDF & Email

সর্বশেষ - জাতীয়

error: Content is protected !!