শুক্রবার , ১০ মার্চ ২০২৩ | ২রা আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ
  1. English
  2. অনুষ্ঠানসমূহ
  3. অর্থ বাণিজ্য
  4. আন্তর্জাতিক
  5. ইসলাম
  6. ক্যারিয়ার
  7. খুলনা
  8. খেলা
  9. চট্টগ্রাম
  10. জাতীয়
  11. ঢাকা
  12. তথ্যপ্রযুক্তি
  13. পরিবেশ
  14. ফটো গ্যালারি
  15. বরিশাল

ঘুষ গ্রহণের অভিযোগ তুলে নিতে দেলোয়ারের হুমকি, খুটির জোর কোথায়?

প্রতিবেদক
the editors
মার্চ ১০, ২০২৩ ১১:২৭ অপরাহ্ণ

বিলাল হোসেন/এম জুবায়ের মাহমুদ: শ্যামনগর উপজেলার ১২২নং গাবুরা খোলপেটুয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক দেলোয়ার হোসেনের বিরুদ্ধে প্রধান শিক্ষক হিসেবে পদায়নের প্রলোভন দেখিয়ে ১৮৫নং সোয়ালিয়া সাপেরদুনে সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক মোঃ ইসমাইল হোসেন সিরাজীর কাছ থেকে চার লাখ টাকা ঘুষ গ্রহণের অভিযোগ করায় মারাত্মক হুমকির মুখে রয়েছে ভুক্তভোগী শিক্ষক মোঃ ইসমাইল হোসেন সিরাজীর পরিবার।

সেই সাথে বেরিয়ে এসেছে ঘুষ গ্রহণের নতুন আরও একটি তথ্য।

জানা গেছে, শুধু প্রধান শিক্ষক হিসেবে পদায়ন নয়, সহকারী শিক্ষক মোঃ ইসমাইল হোসেন সিরাজী অসুস্থ হয়ে পড়লে দীর্ঘদিন স্কুলে না যাওয়ায় শিক্ষা অফিস তার বেতন বন্ধ করে দেয়। সেই বেতন ছাড়ানোর জন্যও দেলোয়ার হোসেন তার কাছ থেকে ১৫ হাজার টাকা নেন। এ ঘটনায় পৃথক আরেকটি অভিযোগ করেন ইসমাইল হোসেন সিরাজীর স্ত্রী ফৌজিয়া পারভীন।

এ নিয়ে প্রাথমিক শিক্ষা অফিসে শালিস বসলে দেলোয়ার হোসেন গৃহীত টাকা ফেরত দেবেন মর্মে সিদ্ধান্ত গ্রহণ করা হয়।

শুক্রবার (১০ মার্চ) শ্যামনগর সদর ইউনিয়নের মাজাট গ্রামে শিক্ষক ইসমাইল হোসেন সিরাজীর শ^শুর বাড়িতে দেলোয়ার হোসেনের পক্ষে ৪৮নং ঝাপা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক নুরুন্নবী ইসলাম ১৫ হাজার টাকা ও কম্পিউটারে টাইপ করা দেলোয়ার হোসেনের বিরুদ্ধে ৪ লক্ষ টাকা ঘুষ নেওয়ার অভিযোগ প্রত্যাহারের একটি আবেদন নিয়ে যান। এসময় তিনি ইসমাইল হোসেন সিরাজীর স্ত্রী ফৌজিয়া পারভীনকে বিভিন্ন আশ্বাস দিয়ে ওই আবেদনে আবেদনকারী হিসেবে স্বাক্ষর নেওয়ার চেষ্টা করেন। স্বাক্ষর দিতে রাজি না হওয়ায় ইসমাইল হোসেন সিরাজীর চাকরি নিয়ে সমস্যা হবে বলে হুমকি দেন সহকারী শিক্ষক নুরুন্নবী ইসলাম। তিনি স্বাক্ষর নিতে ব্যর্থ হয়ে চলে আসার পর বিভিন্ন অপরিচিত ফোন নম্বর থেকে তাদের অব্যাহত হুমকি দেওয়া হচ্ছে।

এ বিষয় নিয়ে শিক্ষক নুরুন্নবী ইসলামের কাছে জানতে চাইলে তিনি হুমকির বিষয়টি অস্বীকার করে জানান, গত ৬ মে উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসে দেলোয়ার হোসেনের বিরুদ্ধে ১৫ হাজার টাকা গ্রহণের অভিযোগে বিচার বসছিল। বিচারে ওই টাকা আদায়ের দায়িত্ব আমাকে দেওয়া হয়েছিল। আমি সেই টাকা আদায় করে ফেরত দিয়ে এসেছি। এখন আমাকে অহেতুক জড়ানো হচ্ছে।

এসব বিষয়ে অভিযুক্ত শিক্ষক দেলোয়ার হোসেনের সাথে যোগাযোগ করার জন্য তার মুঠোফোনে একাধিক বার কল করলেও তিনি রিসিভ করেননি।

 

Print Friendly, PDF & Email

সর্বশেষ - জাতীয়

error: Content is protected !!