বুধবার , ১৪ আগস্ট ২০২৪ | ২রা আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ
  1. English
  2. অনুষ্ঠানসমূহ
  3. অর্থ বাণিজ্য
  4. আন্তর্জাতিক
  5. ইসলাম
  6. ক্যারিয়ার
  7. খুলনা
  8. খেলা
  9. চট্টগ্রাম
  10. জাতীয়
  11. ঢাকা
  12. তথ্যপ্রযুক্তি
  13. পরিবেশ
  14. ফটো গ্যালারি
  15. বরিশাল

সাম্প্রদায়িক সম্প্রীতি রক্ষা করে দেশকে নতুনভাবে গঠনের এখনই সময়: সৈয়দ ইফতেখার

প্রতিবেদক
the editors
আগস্ট ১৪, ২০২৪ ১০:৩৭ অপরাহ্ণ

সুলতান শাহাজান, শ্যামনগর: দেশের এমন ক্রান্তিলগ্নে বিএনপি নেতৃবৃন্দকে পাশে পেয়ে অনেকখানি নির্ভার বলে দাবি করেছেন ধর্মীয় সংখ্যালঘু সম্প্রদায়ের নেতারা। এসময় তারা আরও দাবি করেন সনাতন ধর্মালম্বীদের উপর যারা অত্যাচার ও নির্যাতন চালাচ্ছে তাদের সবাই রাজনীতিতে সক্রিয় না। বরং সব সরকারের আমল ও এমন পরিস্থিতিতে এক শ্রেণীর সুযোগ সন্ধানী দুস্কৃতিকারীর অতাচার নির্যাতনের শিকার হয় হিন্দু সম্প্রদায়ের মানুষ।

বুধবার (১৪ আগস্ট) বেলা ১১টায় উপজেলা পরিষদের হলরুমে বিএনপি আয়োজিত সম্প্রীতি সমাবেশে অংশ নিয়ে এসব কথা বলেন ধর্মীয় সখ্যালঘু সম্প্রদায়ের নেতবৃন্দ।

অনুষ্ঠানে উপস্থিত সনাতন ধর্মীয় নেতারা বলেন, পরিবর্তিত পরিস্থিতিতে সরকার ও রাজনৈতিক দলগুলো দ্রুত ব্যবস্থা নেয়ায় তারা মারাত্মক ধ্বংসযজ্ঞ থেকে রক্ষা পেয়েছেন। এক ধরনের দুস্কৃতিকারী সংখ্যালঘুদের নির্যাতন করছে দাবি করে নেতৃবৃন্দ আরও বলেন, কেবলমাত্র সংখ্যালঘু না, বরং সব ধর্মের ও মতের মানুষ সাম্প্রতিক সময়ে নির্যাতনের শিকার হচ্ছে।

এসময় গত ৫ আগস্ট থেকে সাতক্ষীরার শ্যামনগরে ঘটে যাওয়া কয়েকটি সংখ্যালঘু নির্যাতনের ঘটনা তুলে ধরেন তারা। নেতৃবৃন্দ জানান, চারটি অগ্নিকাণ্ডসহ ১০টি হুমকি প্রদানের পাশাপাশি বেশ কয়েকটি ভাঙচুরের ঘটনা ঘটেছে। তবে সমবেত চেষ্টায় এই মুহূর্তে এলাকার পরিবেশ শান্ত দাবি করে তারা সনাতন ধর্মালম্বী ও প্রশাসনের পাশাপাশি রাজনৈতিক নেতৃবৃন্দের সমন্বয়ে কমিটি গঠনের প্রস্তাব রাখেন।

উপজেলা বিএনপি আয়োজিত সম্প্রীতি সমাবেশে মাস্টার আব্দুল ওয়াহেদের সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্য রাখেন সাতক্ষীরা জেলা বিএনপি আহবায়ক অ্যাড. সৈয়দ ইফতেখার আলী।

তিনি বলেন, আওয়ামী লীগ সরকার দীর্ঘ ১৫ বছর ধরে জনগণকে কোনঠাসা করে রেখেছিল। জনগণ তাদের ভয়ে কেউ মুখ খুলতে পারেনি। বাংলাদেশের জনগণ এখন স্বাধীন। সবাইকে ঐক্যবদ্ধ হয়ে সাম্প্রদায়িক সম্প্রীতি রক্ষা করে দেশকে নতুনভাবে গঠন করার এখনই সঠিক সময়।

এসময় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, উপজেলা হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদের সভাপতি রবীন্দ্রনাথ বিশ্বাস, পূজা উদযাপন পরিষদের একাংশের সভাপতি অ্যাড. কৃষ্ণপদ মন্ডল, অপর অংশের সভাপতি কৃষ্ণেন্দু মুখার্জী, সাবেক অধ্যক্ষ বিধুস্রুবা মন্ডল, অধ্যক্ষ সুভাষ মন্ডল, প্রভাষক পরিমল মন্ডল, বিষ্ণুপদ মন্ডল, সুকুমার বিশ্বাস, প্রমুখ।

এসময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন উপজেলা বিএনপির সহ-সভাপতি ও গাবুরা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জিএম মাছুদুল আলম, সাধারণ সম্পাদক সোলায়মান কবির, যুগ্ম সাধারণ সম্পাদক অ্যাডভোকেট আশেক ইলাহী মুন্না, বিএনপি নেতা জহুরুল হক আপ্পু, টাইগার সোহেল প্রমুখ।

 

Print Friendly, PDF & Email

সর্বশেষ - জাতীয়

error: Content is protected !!