সোমবার , ১৮ ডিসেম্বর ২০২৩ | ২রা আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ
  1. English
  2. অনুষ্ঠানসমূহ
  3. অর্থ বাণিজ্য
  4. আন্তর্জাতিক
  5. ইসলাম
  6. ক্যারিয়ার
  7. খুলনা
  8. খেলা
  9. চট্টগ্রাম
  10. জাতীয়
  11. ঢাকা
  12. তথ্যপ্রযুক্তি
  13. পরিবেশ
  14. ফটো গ্যালারি
  15. বরিশাল

২৮ অক্টোবরের পর থেকে কারাগারে বিএনপির ২১৮৩৫ নেতা-কর্মী

প্রতিবেদক
Shimul Sheikh
ডিসেম্বর ১৮, ২০২৩ ৬:৪৩ অপরাহ্ণ

ডেস্ক রিপোর্ট: ২৮ অক্টোবরের মহাসমাবেশের পর থেকে এ পর্যন্ত বিএনপির ২১ হাজার ৮৩৫ জন নেতা-কর্মীকে কারান্তরীণ করা হয়েছে বলে জানিয়েছে জাতীয়তাবাদী আইনজীবী ফোরাম।

সোমবার সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতি ভবনে এক সংবাদ সম্মেলনে এমন তথ্য জানিয়েছেন জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের ফোরামের মহাসচিব ও বিএনপির আইন সম্পাদক ব্যারিস্টার কায়সার কামাল।

এ সময় উপস্থিত ছিলেন আইনজীবী ফোরামের সভাপতি ও সাবেক অ্যাটর্নি জেনারেল এ জে মোহাম্মদ আলী, আইনজীবী মাহবুব উদ্দিন খোকন, বদরুদ্দোজা বাদল, রুহুল কুদ্দুস কাজল, গাজী কামরুল ইসলাম সজল, আবেদ রাজা, সৈয়দ মামুন মাহবুব, মো. আক্তারুজ্জামান, মো. কামাল হোসেন ও মো. মাহবুবুর রহমান খান প্রমুখ।

সম্প্রতি আওয়ামী লীগ নেতা কৃষিমন্ত্রী আব্দুর রাজ্জাকের দেওয়া বক্তব্যের সমালোচনা করে বিএনপির আইন সম্পাদক ব্যারিস্টার কায়সার কামাল বলেন, তার বক্তব্যে প্রতিভাত হয়েছে যে, জনগণের লুণ্ঠিত ভোটাধিকার, গণতন্ত্র, মানবাধিকার পুনঃপ্রতিষ্ঠার যে আপসহীন আন্দোলন বিএনপি চালিয়ে যাচ্ছে, সেই আন্দোলনকে স্তব্দ করার জন্য বর্তমান অনির্বাচিত সরকার ২৮ অক্টোবরের পর থেকে বিএনপির ২১ হাজার ৮৩৫ জন নেতা কর্মীদেরকে অন্যায়ভাবে কারাগারে অন্তরীণ করেছে। গত ১৪ সপ্তাহে মোট ৭৯টি মামলায় মোট ১২৪৯ জন বিএনপি নেতা কর্মীদের বিভিন্ন মেয়াদে সাজা দেওয়া হয়েছে।

Print Friendly, PDF & Email

সর্বশেষ - জাতীয়

error: Content is protected !!