শনিবার , ৩১ আগস্ট ২০২৪ | ২রা আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ
  1. English
  2. অনুষ্ঠানসমূহ
  3. অর্থ বাণিজ্য
  4. আন্তর্জাতিক
  5. ইসলাম
  6. ক্যারিয়ার
  7. খুলনা
  8. খেলা
  9. চট্টগ্রাম
  10. জাতীয়
  11. ঢাকা
  12. তথ্যপ্রযুক্তি
  13. পরিবেশ
  14. ফটো গ্যালারি
  15. বরিশাল

সাগরে মৌসুমি নিম্নচাপ, সমুদ্রবন্দরে সতর্ক সংকেত

প্রতিবেদক
star kids
আগস্ট ৩১, ২০২৪ ১২:২৭ অপরাহ্ণ

ডেস্ক রিপোর্ট: বঙ্গোপসাগরে মৌসুমি নিম্নচাপ থাকায় দেশের সমুদ্রবন্দরগুলোকে ১ নম্বর দূরবর্তী সতর্ক সংকেত দেখাতে বলেছে আবহাওয়া অফিস।

শনিবার (৩১ আগস্ট) আবহাওয়া অফিসের বিশেষ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, পশ্চিম-মধ্য বঙ্গোপসাগর এবং তৎসংলগ্ন উত্তর-পশ্চিম বঙ্গোপসাগর এলাকায় অবস্থানরত সুস্পষ্ট লঘুচাপটি পশ্চিম ও উত্তর-পশ্চিম দিকে অগ্রসর ও ঘণীভূত হয়ে শনিবার সকাল ৬ টায় মৌসুমী নিম্নচাপে পরিণত হয়। এটি উত্তর অন্ধ্র-দক্ষিণ উড়িষ্যা উপকূলীয় (অক্ষাংশ ১৭.৪° উঃ এবং দ্রাঘিমাংশ ৮৪.৫° পূর্ব) এলাকায় অবস্থান করছিল। নিম্নচাপটি আরও পশ্চিম ও উত্তর-পশ্চিম দিকে অগ্রসর হয়ে আজ (৩১ আগস্ট) মধ্যরাত নাগাদ উত্তর অন্ধ-দক্ষিণ উড়িষ্যা উপকূলীয় অতিক্রম করতে পারে।

এমন অবস্থায় চট্টগ্রাম, কক্সবাজার, মংলা ও পায়রা সমুদ্রবন্দরসমূহকে ১ (এক) নম্বর পুনঃ ১ (এ) নম্বর দূরবর্তী সতর্ক সংকেত দেখাতে বলা হয়েছে।

উত্তর বঙ্গোপসাগরে ও গভীর সাগরে অবস্থানরত মাছ ধরার নৌকা ও ট্রলারসমূহকে পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত উপকূলের কাছাকাছি এসে সাবধানে চলাচল করতে বলা হয়েছে।

আবহাওয়াবিদ তরিফুল নেওয়াজ কবির জানান, নিম্নচাপ আজ রাতের মধ্যে ভারতের উপকূল অতিক্রম করে ফেলবে। এর প্রভাবে দেশে গরম বেড়ে যাবে।

Print Friendly, PDF & Email

সর্বশেষ - জাতীয়

error: Content is protected !!