বুধবার , ৯ আগস্ট ২০২৩ | ২রা কার্তিক, ১৪৩১ বঙ্গাব্দ
  1. English
  2. অনুষ্ঠানসমূহ
  3. অর্থ বাণিজ্য
  4. আন্তর্জাতিক
  5. ইসলাম
  6. ক্যারিয়ার
  7. খুলনা
  8. খেলা
  9. চট্টগ্রাম
  10. জাতীয়
  11. ঢাকা
  12. তথ্যপ্রযুক্তি
  13. পরিবেশ
  14. ফটো গ্যালারি
  15. বরিশাল

দুর্নীতিবাজদের নির্মূল করতে বাংলাদেশের প্রতি আহ্বান যুক্তরাষ্ট্রের

প্রতিবেদক
admin
আগস্ট ৯, ২০২৩ ৬:৫৫ অপরাহ্ণ

নিউজ ডেস্ক: মার্কিন যুক্তরাষ্ট্রের পররাষ্ট্র দপ্তরের মুখপাত্র ম্যাথিউ মিলার জানিয়েছেন, নিষেধাজ্ঞা আরোপ করা ছাড়াও যুক্তরাষ্ট্র দুর্নীতিবাজদের সম্পত্তি বাজেয়াপ্ত করতে পারে।

এছাড়া দেশের দুর্নীতিবাজদের নির্মূল করতে বাংলাদেশ সরকারের প্রতি আহ্বান জানিয়েছেন তিনি।

মঙ্গলবার (৮ আগস্ট) মার্কিন পররাষ্ট্র দপ্তরের নিয়মিত ব্রিফিংয়ে তিনি এ আহ্বান জানান।

এক প্রশ্নের জবাবে মুখপাত্র ম্যাথিউ মিলার বলেন, দুর্নীতি দমনে শুধু যুক্তরাষ্ট্র নয় বরং তার মিত্র দেশগুলোকে এসব শাস্তিমূলক পদক্ষেপের বিষয়ে তথ্য দিয়ে সহযোগিতা করা হবে।

অপর এক প্রশ্নের জবাবে মিলার বলেন, নিষেধাজ্ঞা দেওয়ার আগে আমরা বিষয়টি নিয়ে কখনো কথা বলি না। সাধারণ অর্থে একটা কথা বলা হয়ে থাকে, নিষেধাজ্ঞাকে দুর্নীতির বিরুদ্ধে হাতিয়ার হিসেবে ব্যবহার করা যেতে পারে। এর বাইরে আমাদের আরও কিছু হাতিয়ার রয়েছে, যেমন- সম্পত্তি বাজেয়াপ্ত করা। এছাড়াও মিত্র দেশগুলোকে এ বিষয়ে আমরা তথ্য দিয়ে থাকি, যাতে তারাও এর বিরুদ্ধে ব্যবস্থা নিতে পারে।

তিনি আরও বলেন, আমরা বাংলাদেশ সরকারকে বলবো, তারা যেনো নিজেই দেশের দুর্নীতিবাজদের নির্মূল করে। আর সেটা যেনো হয় সুষ্ঠু এবং নিরপেক্ষ উপায়ে।

অপর এক প্রশ্নের জবাবে মিলার বলেন, আমরা অনেকবার স্পষ্ট করে বলেছি যে, বাংলাদেশে অবাধ ও সুষ্ঠু নির্বাচনকে সমর্থন করি। আমরা বাংলাদেশ সরকারের সঙ্গে কথোপকথনে এটি পরিষ্কার করেছি। আমাদের এই নীতি অব্যাহত থাকবে।

Print Friendly, PDF & Email

সর্বশেষ - জাতীয়

error: Content is protected !!