শুক্রবার , ১৩ অক্টোবর ২০২৩ | ২৪শে ভাদ্র, ১৪৩১ বঙ্গাব্দ
  1. English
  2. অনুষ্ঠানসমূহ
  3. অর্থ বাণিজ্য
  4. আন্তর্জাতিক
  5. ইসলাম
  6. ক্যারিয়ার
  7. খুলনা
  8. খেলা
  9. চট্টগ্রাম
  10. জাতীয়
  11. ঢাকা
  12. তথ্যপ্রযুক্তি
  13. পরিবেশ
  14. ফটো গ্যালারি
  15. বরিশাল

বুড়িগোয়ালীনিতে আন্তর্জাতিক দুর্যোগ প্রশমন দিবস পালিত

প্রতিবেদক
the editors
অক্টোবর ১৩, ২০২৩ ৩:২৭ অপরাহ্ণ

বিলাল হোসেন: ‘অসমতার বিরুদ্ধে লড়াই করি, দুর্যোগ সহনশীল ভবিষ্যৎ গড়ি’ এই প্রতিপাদ্যকে সামনে রেখে শ্যামনগরের বুড়িগোয়ালীনিতে আন্তর্জাতিক দুর্যোগ প্রশমন দিবস পালিত হয়েছে।

এ উপলক্ষে বুড়িগোয়ালীনি ইউনিয়ন পরিষদ বেসরকারি সংস্থা সিসিডিবির স্টেপ এন্ড বিল্ড-ইন ও পিসিআরসিবি প্রকল্প এবং কারিতাসের এফসিসিপি-৩ প্রকল্প এবং সিসআরসি’র সহযোগিতায় দিনব্যাপি নানা কর্মসূচির আয়োজন করে।

সকালে একটি বর্ণাঢ্য শোভাযাত্রা বুড়িগোয়ালীনি ইউনিয়ন পরিষদ থেকে বের হয়ে বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে পুনরায় পরিষদে ফিরে আসে। পরে চিত্রাঙ্গন প্রতিযোগিতার পুরস্কার বিতরণ করা হয়।

এসময় বুড়িগোয়ালীনি ইউনিয়নের চেয়ারম্যান হাজী নজরুল ইসলাম বলেন, বাংলাদেশ দুর্যোগ মোকাবেলায় একটি রোল মডেল, আমাদেরকে সচেতন হতে হবে এবং সতর্ক থাকতে হবে। দুর্যোগ মোকাবেলার পাশাপাশি দুর্যোগ প্রশমনেও কাজ করতে হবে।

আরও বক্তব্য রাখেন প্যানেল চেয়ারম্যান মো: আব্দুর রউফ, সিসিডিবির স্টেপ এন্ড বিল্ড-ইন প্রকল্প এর প্রজেক্ট ম্যানেজার এস এম মনোয়ার হোসেন, সিসিডিবি-পিসিআরসিবি প্রকল্পের উপজেলা সমন্বয়য়কারী সুজন বিশ্বাস, কারিতাস খুলনা অঞ্চলের এফসিসিপি-৩ প্রকল্পের মাঠ কর্মকর্তা মি: শিপলু মন্ডল প্রমুখ ।

এছাড়া গাবুরা ইউনিয়নের গাইনবাড়িতে সিসিডিবি এর আয়োজনে বর্ণাঢ্য শোভাযাত্রা ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

Print Friendly, PDF & Email

সর্বশেষ - জাতীয়

আপনার জন্য নির্বাচিত
error: Content is protected !!