মঙ্গলবার , ২১ ফেব্রুয়ারি ২০২৩ | ২রা আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ
  1. English
  2. অনুষ্ঠানসমূহ
  3. অর্থ বাণিজ্য
  4. আন্তর্জাতিক
  5. ইসলাম
  6. ক্যারিয়ার
  7. খুলনা
  8. খেলা
  9. চট্টগ্রাম
  10. জাতীয়
  11. ঢাকা
  12. তথ্যপ্রযুক্তি
  13. পরিবেশ
  14. ফটো গ্যালারি
  15. বরিশাল

দেবহাটায় যথাযোগ্য মর্যাদায় শহিদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত

প্রতিবেদক
the editors
ফেব্রুয়ারি ২১, ২০২৩ ৬:১৩ অপরাহ্ণ

মাহমুদুল হাসান শাওন, দেবহাটা: দেবহাটায় যথাযোগ্য মর্যাদায় নানা কর্মসূচির মধ্যদিয়ে ২১ শে ফেব্রুয়ারি শহিদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত হয়েছে। মঙ্গলবার উপজেলা প্রশাসনসহ বিভিন্ন সংগঠনের উদ্যোগে দিবসটি ঘিরে নানা কর্মসূচি পালিত হয়।

একুশের প্রথম প্রহরে কালো ব্যাচ ধরণসহ নব-নির্মিত দেবহাটা উপজেলা কেন্দ্রীয় শহিদ মিনারে ভাষা শহিদদের প্রতি শ্রদ্ধা নিবেদন করে উপজেলা পরিষদ ও প্রশাসন, মুক্তিযোদ্ধা সাংসদ, প্রেসক্লাব, থানা পুলিশ, আওয়ামী লীগ ও অন্যান্য রাজনৈতিক দল, সহযোগী সংগঠনসহ উপজেলার বিভিন্ন সামাজিক-সাংস্কৃতিক সংগঠনের নেতৃবৃন্দ।

শ্রদ্ধা নিবেদনের আগেই ভিডিও কনফারেন্সের মাধ্যমে নব-নির্মিত কেন্দ্রীয় শহীদ মিনারের আনুষ্ঠানিক উদ্বোধন করেন সাবেক স্বাস্থ্যমন্ত্রী ও সাতক্ষীরা-৩ আসনের সাংসদ অধ্যাপক ডা. আ.ফ.ম রুহুল হক।

এসময় উপজেলা পরিষদ চেয়ারম্যান ও আওয়ামী লীগের সভাপতি মুজিবর রহমান, উপজেলা নির্বাহী অফিসার এবিএম খালিদ হোসেন সিদ্দিকী, দেবহাটা থানার ওসি শেখ ওবায়দুল্যাহ, আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মনিরুজ্জামান মনি, ভাইস চেয়ারম্যান হাবিবুর রহমান সবুজ, পুলিশ পরিদর্শক (তদন্ত) হাওলাদার সানোয়ার হুসাইন মাসুম, দেবহাটা প্রেসক্লাব সভাপতি মীর খায়রুল আলম, সাধারণ সম্পাদক মাহমুদুল হাসান শাওন, সখিপুর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান সাইফুল ইসলাম, নওয়াপাড়া ইউপি চেয়ারম্যান আলমগীর হোসেন সাহেব আলী, সদর ইউপি চেয়ারম্যান আব্দুল মতিন বকুলসহ বিভিন্ন দপ্তরের কর্মকর্তা ও রাজনৈতিক নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। শহিদ বেদিতে সমগ্র অনুষ্ঠান সঞ্চালনা করেন আওয়ামী লীগ নেতা আলী মোর্ত্তজা মো. আনোয়ারুল হক।

সূর্যোদয়ের সাথে সাথে সকল সরকারি-বেসরকারি অফিস, শিক্ষা প্রতিষ্ঠান ও ব্যবসা প্রতিষ্ঠানে জাতীয় পতাকা অর্ধনমিত আকারে উত্তোলন করা হয়।

এছাড়া সকালে প্রভাতফেরী ও স্ব স্ব শিক্ষা প্রতিষ্ঠানে মাতৃভাষা দিবস উদযাপনের পাশাপাশি জেলা ও উপজেলা প্রশাসনের উদ্যোগে ভাষা সৈনিক প্রয়াত লুৎফর রহমান সরদারের সমাধিতে শ্রদ্ধার্ঘ্য অর্পণ করা হয়। দুপুরে যোহরের নামাজ শেষে প্রত্যেকটি মসজিদে ভাষা শহিদদের রুহের মাগফেরাত কামনায় দোয়া অনুষ্ঠিত হয়।

দেবহাটা উপজেলা পরিষদ ও উপজেলা প্রশাসন
বায়ান্ন’র ভাষা আন্দোলনের সকল ভাষা শহিদের প্রতি উপজেলা প্রশাসন ও উপজেলা পরিষদের পক্ষ থেকে শ্রদ্ধা নিবেদন করা হয়েছে। মঙ্গলবার একুশের প্রথম প্রহরে উপজেলা কেন্দ্রীয় শহিদ মিনারের বেদীতে উপজেলা চেয়ারম্যান মুজিবর রহমান ও নির্বাহী অফিসার এবিএম খালিদ হোসেন সিদ্দিকীর নেতৃত্বে এসময় উপজেলার বিভিন্ন দপ্তরের কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

দেবহাটা প্রেসক্লাবের শ্রদ্ধা নিবেদন
২১ শে ফেব্রুয়ারি মহান ভাষা শহিদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবসে ভাষা শহিদদের প্রতি শ্রদ্ধা নিবেদন করেছেন দেবহাটা প্রেসক্লাব নেতৃবৃন্দ।
প্রেসক্লাব সভাপতি মীর খায়রুল আলম ও সাধারণ সম্পাদক মাহমুদুল হাসান শাওনের নেতৃত্বে এসময় উপদেষ্টামন্ডলীর সদস্য উপজেলা চেয়ারম্যান মুজিবর রহমান, উপজেলা নির্বাহী অফিসার এবিএম খালিদ হোসেন সিদ্দিকী, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মনিরুজ্জামান মনি, কার্যনির্বাহী কমিটির সহ-সভাপতি প্রভাষক রাজু আহমেদ, আবু হুরাইরা, যুগ্ম সম্পাদক মোমিনুর রহমান, লিটন ঘোষ বাপী, সাংগঠনিক সম্পাদক সুমন পারভেজ বাবু, দপ্তর সম্পাদক মিজানুর রহমান, অর্থ সম্পাদক এস.কে অভি, তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক এম.এ মামুন, ক্রীড়া ও সাহিত্য বিষয়ক সম্পাদক ফরহাদ হোসেন সবুজ, কার্যনির্বাহী সদস্য বায়েজিদ বোস্তামি উজ্জ্বল, রুহুল আমিন, সদস্য বীর মুক্তিযোদ্ধা আব্দুল ওহাব, আব্দুর রব লিটু, আজিজুল হক আরিফ, নির্মল কুমার মন্ডল, কবির হোসেন, এসএম নাসির উদ্দীন, সুজন কুমার ঘোষ, দিপঙ্কর বিশ^াস, সজল ইসলাম, আরাফাত হোসেন লিটন প্রমুখ উপস্থিত ছিলেন।

দেবহাটা উপজেলা আওয়ামী লীগের শ্রদ্ধা নিবেদন
ভাষা শহিদদের প্রতি শ্রদ্ধা নিবেদন করেছেন দেবহাটা উপজেলা আওয়ামী লীগের সদ্য অনুমোদিত কমিটির নেতাকর্মীরা। মঙ্গলবার একুশের প্রথম প্রহরে উপজেলা কেন্দ্রীয় শহিদ মিনারে ক্ষমতাসীন দলটির পক্ষ থেকে শ্রদ্ধার্ঘ্য অর্পণ করা হয়।
এসময় উপজেলা আওয়ামী লীগের সভাপতি মুজিবর রহমান ও সাধারণ সম্পাদক মনিরুজ্জামান মনি’র নেতৃত্বে উপদেষ্টা মন্ডলীর সদস্য শরৎ চন্দ্র ঘোষ, নজরুল ইসলাম, যুগ্ম সম্পাদক শেখ ফারুক হোসেন রতন, আলি মোর্ত্তজা মো. আনোয়ারুল হক, সাংগঠনিক সম্পাদক আরশাদ আলী, মনিরুল ইসলাম মনি, আসাদুল ইসলাম, যুব ও ক্রীড়া বিষয়ক সম্পাদক রেজাউল ইসলাম, সদস্য মিজানুর রহমান মিন্নুর, রবিউল ইসলাম, বিজয় ঘোষসহ মূলদল ও অন্যান্য সহযোগী সংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

দেবহাটা থানা পুলিশের শ্রদ্ধা
দেবহাটা থানা পুলিশের পক্ষ থেকে ভাষা শহিদদের প্রতি শ্রদ্ধা নিবেদন করা হয়েছে। দেবহাটা থানার অফিসার ইনচার্জ (ওসি) শেখ ওবায়দুল্লাহ’র নেতৃত্বে এসময় পুলিশ পরিদর্শক (তদন্ত) হাওলাদার সানোয়ার হুসাইন মাসুম, এসআই গোলাম আজম, এসআই হাফিজুর রহমান, এসআই শোভন দাশ, এসআই মিজানুর রহমান, এএসআই শরিফুল ইসলামসহ থানা পুলিশের সদস্যরা উপস্থিত ছিলেন।

দেবহাটা উপজেলা যুবলীগের শ্রদ্ধা নিবেদন
শহিদ দিবস ও আর্ন্তজাতিক মাতৃভাষা দিবসে ভাষা শহিদদের প্রতি শ্রদ্ধা নিবেদন করেছেন দেবহাটা উপজেলা যুবলীগ। উপজেলা যুবলীগের সভাপতি মিজানুর রহমান মিন্নুর ও সাধারণ সম্পাদক বিজয় ঘোষের নেতৃত্বে এসময় সাংগঠনিক সম্পাদক নওয়াব আলী, প্রচার সম্পাদক মোমিনুর রহমান, কুলিয়া ইউনিয়ন যুবলীগের যুগ্ম আহবায়ক মিজানুর রহমান, পারুলিয়া ইউনিয়ন যুবলীগের সভাপতি ফরহাদ হোসেন হীরা, সাধারণ সম্পাদক রাসেল আহমেদ, সখিপুর ইউনিয়ন যুবলীগের সাধারণ সম্পাদক মহব্বত আলী, নওয়াপাড়া ইউনিয়ন যুবলীগের যুগ্ম আহবায়ক আব্দুল হামিদসহ বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

Print Friendly, PDF & Email

সর্বশেষ - জাতীয়

error: Content is protected !!