বৃহস্পতিবার , ২৫ মে ২০২৩ | ২রা কার্তিক, ১৪৩১ বঙ্গাব্দ
  1. English
  2. অনুষ্ঠানসমূহ
  3. অর্থ বাণিজ্য
  4. আন্তর্জাতিক
  5. ইসলাম
  6. ক্যারিয়ার
  7. খুলনা
  8. খেলা
  9. চট্টগ্রাম
  10. জাতীয়
  11. ঢাকা
  12. তথ্যপ্রযুক্তি
  13. পরিবেশ
  14. ফটো গ্যালারি
  15. বরিশাল

বাইক চালিয়ে সমালোচনার মুখে বিশ্বসেরা ক্রিকেটার, কে তিনি?

প্রতিবেদক
admin
মে ২৫, ২০২৩ ৪:১১ অপরাহ্ণ

স্পোর্টস ডেস্ক: ব্যাট হাতে দাপট দেখান বাইশগজে। ক্রিকেট মাঠে মুহূর্তেই যেমন গিয়ার পাল্টে ছক্কা হাঁকাতে পারেন, ঠিক তেমনি বাইকের গিয়ারে হাত পড়লেই গতির ঝড় তুলতে পারেন। বলা হচ্ছে বিশ্বসেরা ক্রিকেটার বাবর আজমের কথা। সম্প্রতি বাইক চালানোর একটি ভিডিও নিজের টুইটার অ্যাকাউন্টে শেয়ার করেছেন পাকিস্তান অধিনায়ক। তবে এশিয়া কাপ ও বিশ্বকাপের আগমুহূর্তে ঝুঁকি নিয়ে বাবরের বাইক চালানো দেখে মুগ্ধ হওয়ার চেয়ে সমর্থক-অনুরাগীদের দুশ্চিন্তাটাই হচ্ছে বেশি। সমালোচনা করতেও ছাড়েননি কেউ কেউ।

পাকিস্তান ক্রিকেটকে সামনে থেকে নেতৃত্ব দিচ্ছেন বাবর। নিজে যেমন একের পর এক রেকর্ড ভাঙছেন, তেমনি দলের জন্যও অভাবনীয় কীর্তি গড়ে দিচ্ছেন। তার অধীনেই প্রথমবারের মতো ওয়ানডে ফরম্যাটের শীর্ষে ওঠে আসে ১৯৯২-এর বিশ্বচ্যাম্পিয়নরা। সম্প্রতি দ্রুততম পাঁচ হাজার রান ও ১৮তম সেঞ্চুরির রেকর্ডও গড়েছেন। তার আগেই ওয়াডেতে এক নম্বর ব্যাটারের জায়গা দখল করেন। বিশ্বকাপের বছরে তাকে ঘিরে শিরোপাখরা ঘুচানোর স্বপ্ন দেখছে পাকিস্তান।

গতকাল (বুধবার) বাইক চালানোর ভিডিওটি পোস্ট করেন বাবর। সেখানে দেখা যাচ্ছে, লাহোরের রাস্তায় রীতিমতো গতির ঝড় তুলছেন তিনি। যদিও নিয়ম মেনেই চালাচ্ছেন। সেফটি হিসেবে মাথায় হেলমেটও আছে। তবুও দুশ্চিন্তা যাচ্ছে না ভক্তদের। গুরুত্বপূর্ণ টুর্নামেন্টের আগমুহূর্তে ঝুঁকি নিয়ে এভাবে বাইক চালানো মেনে নিতে পারছেন না তারা। এই মুহূর্তে যে কোনো ইনজুরি পুরো বছরটাই মাটি করে দিতে পারে পাকিস্তান অধিনায়কের। আর তাই তার দায়িত্ববোধ নিয়েও প্রশ্ন তুলছেন কেউ কেউ। একজন সোশ্যাল মিডিয়ায় লিখেছেন, বিশ্বকাপের আর পাঁচ মাসও বাকি নেই। এমন সময়ে ঝুঁকি নিতে হবে কেন? বাবরকে অধিনায়কত্ব থেকে সরানোর কথাও বলছেন তিনি।

বিশ্বজুড়ে অনেক ক্রিকেটারেরই বাইকপ্রীতির কথা জানা যায়। ভারতের মহেন্দ্র সিং ধোনি কিংবা বাংলাদেশের মাশরাফি বিন মোর্ত্তজারা সময় পেলেই বাইক নিয়ে বেরিয়ে পড়েন। তাদের কালেকশনেও বাহারি মডেলের সব বাইক। পাকিস্তানের সমর্থকরাও বাবরের বাইকপ্রীতির বিষয়টি বুঝতে পেরেছেন। তবে এই মুহূর্তে কোনো দুর্ঘটনা যেন না ঘটে, সে জন্য সতর্ক থাকারই পরামর্শ তাদের।

Print Friendly, PDF & Email

সর্বশেষ - জাতীয়

error: Content is protected !!