শুক্রবার , ৩০ জুন ২০২৩ | ২রা আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ
  1. English
  2. অনুষ্ঠানসমূহ
  3. অর্থ বাণিজ্য
  4. আন্তর্জাতিক
  5. ইসলাম
  6. ক্যারিয়ার
  7. খুলনা
  8. খেলা
  9. চট্টগ্রাম
  10. জাতীয়
  11. ঢাকা
  12. তথ্যপ্রযুক্তি
  13. পরিবেশ
  14. ফটো গ্যালারি
  15. বরিশাল

রুশ হামলায় ইউক্রেনের দুই জেনারেল নিহত!

প্রতিবেদক
admin
জুন ৩০, ২০২৩ ৭:৫৫ অপরাহ্ণ

আন্তর্জাতিক ডেস্ক: রাশিয়ার সামরিক বাহিনীর নিখুঁত ক্ষেপণাস্ত্র হামলায় দোনবাসের ক্রামাতর্স্ক শহরে ইউক্রেনের দুইজন জেনারেল নিহত হয়েছেন। বৃহস্পতিবার (২৯ জুন) রাশিয়ার প্রতিরক্ষা মন্ত্রণালয় এ তথ্য জানিয়েছে।
খবর: মস্কো টাইমস

রাশিয়ার প্রতিরক্ষা মন্ত্রণালয়ের প্রতিবেদনে দাবি করা হয়েছে, মঙ্গলবার রাশিয়ার সামরিক বাহিনী ক্রামাতর্স্ক শহরে ইউক্রেনের একটি অস্থায়ী ব্রিগেড ঘাঁটির ওপর হামলা চালায়। ওই ঘাঁটিতে ইউক্রেনের শীর্ষ পর্যায়ে সামরিক কর্মকর্তাদের বৈঠক চলছিল। সেখানে ৫০ জনের বেশি ইউক্রেনের সেনা কর্মকর্তা এবং ২০ জনের বেশি বিদেশি সামরিক উপদেষ্টা উপস্থিত ছিলেন। এর মধ্যে রুশ হামলায় ইউক্রেনের দু’জেনারেল নিহত হন।

জাফোরিজিয়া এবং ডোনবাস অঞ্চলে ইউক্রেনের সামরিক বাহিনী রাশিয়ার বিরুদ্ধে পাল্টা অভিযান চালাচ্ছে। অন্যদিকে, রাশিয়ার সেনারা ইউক্রেনের এ পাল্টা অভিযান বীরত্বের সঙ্গে প্রতিহত করছে।

রাশিয়ার প্রতিরক্ষা মন্ত্রণালয়ের সর্বশেষ প্রতিবেদনে দাবি করা হয়, ২৪ ঘণ্টায় বিভিন্ন যুদ্ধক্ষেত্রে ইউক্রেনের প্রায় ৮০০ সেনা নিহত হয়েছে। এর পাশাপাশি রাশিয়া সেনারা কয়েক ডজন হাউইটযার, আর্মার্ড ভেহিকেল এবং ট্যাংকসহ বিভিন্ন সামরিক সরঞ্জাম ধ্বংস করেছে।

Print Friendly, PDF & Email

সর্বশেষ - জাতীয়

আপনার জন্য নির্বাচিত
error: Content is protected !!